কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

কামারুজ্জামানের ফাঁসির পর সিরাজগঞ্জ ও বাঁশখালীতে তাণ্ডব ॥ সড়ক অবরোধ গুলিবর্

প্রকাশিত : ১৩ এপ্রিল ২০১৫

নিজস্ব সংবাদদাতা, বাঁশখালী, ১২ এপ্রিল ॥ মানবতাবিরোধী অপরাধের দায়ে জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল কামারুজ্জামানের ফাঁসি কার্যকর হওয়ার পর দফায় দফায় চট্টগ্রামের বাঁশখালীতে ত্রাসের রাজত্ব কায়েম করেছে জামায়াত-শিবির। দক্ষিণ বাঁশখালীর চাম্বল, নাপোড়া, পুঁইছড়ি এলাকায় ব্রিজের পাটাতন খুলে, গাছের গুঁড়ি ফেলে সড়ক অবরোধ করে জামায়াত-শিবির ক্যাডাররা। শনিবার রাতে জনমনে ভীতি সঞ্চার করতে তিন রাউন্ড গুলিবর্ষণ করে তারা। এ সময় ওই এলাকায় বসবাসকারী ২০ হাজারেরও বেশি সংখ্যালঘুর মধ্যে আতঙ্ক দেখা দেয়। তারা বিনিদ্র রাত কাটায়। রবিবার সকাল সাড়ে ১০টায় দক্ষিণ বাঁশখালীর জামায়াত-শিবির অধ্যুষিত পাঁচ ইউনিয়নের প্রধান সড়কে ব্যারিকেড দিয়ে কামারুজ্জামানের গায়েবানা জানাজা পালনও করে তারা। পরিস্থিতি নিয়ন্ত্রণে ওই এলাকায় বিজিবি ও অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

তা-ব চালানো হয় সিরাজগঞ্জেও। পুড়িয়ে দেয়া হয় আওয়ামী লীগ কার্যালয়। স্থানীয় সূত্রে জানা যায়, রায় কার্যকরের পর শনিবার রাত থেকে উপজেলার চাম্বল, নাপোড়া, পুঁইছড়িসহ বিভিন্ন স্থানে সড়ক অবরোধ করে ব্রিজের পাতাটন উপড়ে ফেলে জামায়াত-শিবির ক্যাডাররা। যার ফলে চাম্বল থেকে পার্শ্ববর্তী উপজেলা পেকুয়ার টইটং সীমান্ত পর্যন্ত প্রায় ১৭ কিলোমিটার সড়কে যানচলাচল বন্ধ হয়ে যায়। এদিকে শনিবার রাতে চাম্বল এলাকার প্রধান সড়কে পাঁচ শতাধিক জামায়াত-শিবিরকর্মী অস্ত্রশস্ত্র, লাঠিসোটা নিয়ে মিছিল করে। এ সময় তিন রাউন্ড গুলিবর্ষণ করে তারা। এ ঘটনায় ওই এলাকায় বসবাসরত সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষ আতঙ্কে ও পাহারা দিয়ে রাত কাটায়। সংখ্যালঘু সম্প্রদায়ের পাশাপাশি এই এলাকার সাধারণ জনগণের মাঝে আতঙ্ক বিরাজ করছে। এ সময় সাধারণ জনগণকে ক্ষোভ প্রকাশ করতে দেখা যায়।

সিরাজগঞ্জে আওয়ামী লীগ কার্যালয়ে আগুন ॥ সিরাজগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার জানান, যুদ্ধাপরাধী কামারুজ্জামানের ফাঁসির রায় কার্যকরের প্রতিবাদে এনায়েতপুরের জালালপুর ইউনিয়ন আওয়ামী লীগের কার্যালয়ে আগুন দিয়েছে জামায়াত-শিবির ক্যাডাররা। এছাড়া বঙ্গবন্ধু সেতু মহাসড়কে দু’টি ট্রাকে আগুন ও ভাংচুর এবং উল্লাপাড়ায় ছাত্রাবাসে আগুন দিয়েছে জামায়াত-শিবির কর্মীরা। শনিবার গভীর রাতে এসব ঘটনা ঘটিয়ে পালিয়ে যায় শিবিরকর্মীরা।

জানা যায়, এনায়েতপুর থানার সৈয়দপুর বাজারে অবস্থিত জালালপুর ইউনিয়ন আওয়ামী লীগের কার্যালয়ে পেট্রোলবোমা ছুড়ে শিবিরকর্মীরা পালিয়ে যায়। এতে কার্যালয়ের দরজা পুড়ে যায়। তখন এলাকাবাসী আগুন নিয়ন্ত্রণে আনে। রবিবার সকালে এনায়েতপুর থানার ওসি তদন্ত আব্দুল হালিম ঘটনাস্থলে পৌঁছে আলামত সংগ্রহ করেন।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম সড়কে একটি ট্রাক ভাংচুর ও তাতে আগুন দেয়ার চেষ্টা চালায় দুর্বৃত্তরা। বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ সড়কের কামারখন্দের বানিয়াগাঁতীতে এ ঘটনা ঘটে।

প্রকাশিত : ১৩ এপ্রিল ২০১৫

১৩/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: