রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

রাজধানীতে কাল বর্ণাঢ্য শোভাযাত্রা আওয়ামী লীগের

প্রকাশিত : ১৩ এপ্রিল ২০১৫

বিশেষ প্রতিনিধি ॥ প্রতিবছরের ন্যায় এবারও বাংলা শুভ নববর্ষকে বরণ করতে রাজধানীতে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করবে আওয়ামী লীগ। বাঙালীর ঐতিহ্য লোকজ সংস্কৃতিকে ধারণ করে আগামীকাল মঙ্গলবার সকাল ৮টায় রাজধানীর পুরনো ঢাকার বাহাদুর শাহ পার্কের সামনে থেকে শোভাযাত্রটি শুরু হয়ে বঙ্গবন্ধু এ্যাভিনিউয়ের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে শেষ হবে। আর পুরো বর্ণাঢ্য শোভযাত্রার তত্ত্বাবধানে থাকবে ঢাকা মহানগর আওয়ামী লীগ।

রবিবার বঙ্গবন্ধু এ্যাভিনিউয়ের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভায় নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম শোভাযাত্রার এ কর্মসূচী ঘোষণা করে বলেন, বাঙালীর চিরায়িত নানা অনুষঙ্গ যেমন ঢাক-ঢোল, গরুর-ঘোড়ার গাড়িসহ নানা সাজে সজ্জিত হয়ে অনুষ্ঠিত হবে এই শোভাযাত্রা। বাহাদুর শাহ পার্ক থেকে শোভাযাত্রাটি শুরু হয়ে নগরীর বিভিন্ন পথ পরিভ্রমণের পর বঙ্গবন্ধু এ্যাভিনিউতে এসে শেষ হবে।

দলীয় নেতাকর্মীদের ব্যাপকভাবে শোভাযাত্রায় অংশ নেয়ার আহ্বান জানিয়ে মোফাজ্জল হোসেন চৌধুরী বলেন, নির্বাচিত সংসদ সদস্যরা বর্ণাঢ্য সাজে সজ্জিত হয়ে মিছিলসহকারে এসে বাহাদুর শাহ পার্কে মিলিত হবেন। এছাড়া ঢাকা মহানগরীর সকল ওয়ার্ড, থানা ও ইউনিয়ন নেতাদেরও সাধ্যমতো নেতাকর্মীদের নিয়ে এ শোভাযাত্রায় অংশগ্রহণের আহ্বান জানান তিনি।

ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও খাদ্যমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, আওয়ামী লীগের বিরুদ্ধে একের পর এক ষড়যন্ত্র চলছে। তাই এ বছর পহেলা বৈশাখের শোভাযাত্রায় ব্যাপক জনসমাগমের মধ্য দিয়ে সকল ষড়যন্ত্রের জবাব দিতে হবে।

আওয়ামী লীগের সকল সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলোও নিজ নিজ ব্যানারে বড় বড় মিছিল নিয়ে যোগ দেবে এই শোভযাত্রায়। ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, শ্রমিক লীগ, কৃষক লীগ, তাঁতী লীগ ছাড়াও মহনগরীর বিভিন্ন ওয়ার্ড, থানার ও ইউনিয়নের নেতাকর্মীদের বর্ণাঢ্য শোভাযাত্রায় অংশগ্রহণের আহ্বান জানানো হয়েছে। আওয়ামী লীগের কেন্দ্রীয় সিনিয়র নেতারা মিছিলে নেতৃত্ব দেবেন।

ঢাকা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ফয়েজ উদ্দিন মিয়ার সভাপতিত্বে সভায় সংগঠনের সহ সভাপতি মুকুল চৌধুরীসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

জাতি কলঙ্কমুক্ত হচ্ছেÑ সাংস্কৃতিক নেতৃবৃন্দ ॥ বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের নেতারা বলেছেন, মুক্তিযুদ্ধকালে মানবতাবিরোধী যুদ্ধাপরাধ সংঘটনের দায়ে মৃত্যুদ-প্রাপ্ত জামায়াত নেতা এম কামারুজ্জামানের ফাঁসির রায় কার্যকর হওয়ায় জাতি কিছুটা হলেও কলঙ্কমুক্ত হয়েছে। রবিবার সকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত সমাবেশ ও মানববন্ধন কর্মসূচীতে অংশ নিয়ে তাঁরা এসব কথা বলেন।

সংগঠনের সহ-সভাপতি ও বিশিষ্ট চলচ্চিত্র অভিনেতা এটিএম শামসুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন বিশিষ্ট অভিনেতা পীযূষ বন্দ্যোপাধ্যায়, আওয়ামী লীগ নেতা এ্যাডভোকেট বলরাম পোদ্দার, শিক্ষক নেতা অধ্যক্ষ শাহজাহান আলম সাজু, আবদুল হাই কানু প্রমুখ। মানববন্ধন কর্মসূচী শেষে আওয়ামী লীগ সমর্থিত মেয়রপ্রার্থী সাঈদ খোকনের পক্ষে নগরবাসীর ভোট প্রার্থনা করেন নেতারা। বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা যতদিন বেঁচে আছেন ততদিন দেশে জঙ্গীবাদীদের স্থান হবে না। দেশে ন্যায় বিচার ও আইনের শাসন প্রতিষ্ঠার লক্ষ্যে মানবতাবিরোধী অপরাধের দ্রুত বিচার সম্পন্ন এবং বিদেশে পলাতক যুদ্ধাপরাধের দায়ে সাজাপ্রাপ্তদের ফিরিয়ে এনে রায় কার্যকর করতে হবে।

প্রকাশিত : ১৩ এপ্রিল ২০১৫

১৩/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: