মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

১৪ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

প্রকাশিত : ১২ এপ্রিল ২০১৫

অর্থনৈতিক রিপোর্টার ॥ পুঁজিবাজারের তালিকাভুক্ত ১৪টি কোম্পানি তাদের শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে। কোম্পানি সূত্রে এ সব তথ্য জানা গেছে।

পপুলার লাইফ ইন্স্যুরেন্স ॥ পপুলার লাইফ ইন্স্যুরেন্স শেয়ারহোল্ডারদের জন্য ৪০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই বোনাস। এই কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১১ জুন অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৩ এপ্রিল।

শাশা ডেনিমস ॥ এ কোম্পানি শেয়ারহোল্ডারদের জন্য ৩৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ২০ শতাংশ নগদ ও ১৫ শতাংশ বোনাস লভ্যাংশ।

সিটি জেনারেল ইন্স্যুরেন্স ॥ সিটি জেনারেল ইন্স্যুরেন্স শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটই বোনাস লভ্যাংশ। আলোচিত বছরে কোম্পানিটি শেয়ারপ্রতি আয় (ইপিএস) করেছে ১ টাকা ৫৯ পয়সা।

নর্দার্ন জেনারেল ইন্স্যুরেন্স ॥ নর্দার্ন জেনারেল ইন্স্যুরেন্স শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই বোনাস লভ্যাংশ। আলোচিত বছরে কোম্পানিটি শেয়ারপ্রতি আয় (ইপিএস) করেছে ২ টাকা ০২ পয়সা।

বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স ॥ বীমা খাতের কোম্পানি বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স শেয়ারহোল্ডারদের জন্য ১২ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ লভ্যাংশ।

মার্কেন্টাইল ইন্স্যুরেন্স ॥ বীমা খাতের কোম্পানি মার্কেন্টাইল ইন্স্যুরেন্স শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটই নগদ লভ্যাংশ।

ঢাকা ব্যাংক ॥ ঢাকা ব্যাংক লিমিটেড শেয়ারহোল্ডারদের জন্য ২৪ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ১৪ শতাংশ নগদ এবং ১০ শতাংশ বোনাস লভ্যাংশ।

নিটল ইন্স্যুরেন্স ॥ বীমা খাতের কোম্পানি নিটল ইন্স্যুরেন্স শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই বোনাস লভ্যাংশ।

স্কয়ার টেক্সটাইল ॥ স্কয়ার টেক্সটাইল শেয়ারহোল্ডারদের জন্য ৩০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ২০ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস লভ্যাংশ।

ইন্টারন্যাশনাল লিজিং ॥ ইন্টারন্যাশনাল লিজিং এ্যান্ড ফিন্যান্সিয়াল সার্ভিস শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ লভ্যাংশ।

বাংলাদেশ ল্যাম্পস ॥ প্রকৌশল খাতের বাংলাদেশ ল্যাম্পস শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ লভ্যাংশ।

স্ট্যান্ডার্ড ব্যাংক ॥ স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেড শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই বোনাস লভ্যাংশ।

আর্গন ডেনিমস ॥ বস্ত্র খাতের কোম্পানি আর্গন ডেনিমস শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই বোনাস লভ্যাংশ।

ন্যাশনাল হাউজিং ॥ ন্যাশনাল হাউজিং ফিন্যান্স এ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ লভ্যাংশ।

প্রকাশিত : ১২ এপ্রিল ২০১৫

১২/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: