কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সিটি নির্বাচন পুলিশের নিরপেক্ষ ভূমিকা চায় বিএনপি

প্রকাশিত : ১২ এপ্রিল ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ সিটি কর্পোরেশন নির্বাচনে পুলিশের নিরপেক্ষ ভূমিকা চায় বিএনপি। শনিবার দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়ার সঙ্গে বৈঠককালে বিএনপিপন্থী আইনজীবীরা দলের পক্ষে এ দাবি তুলে ধরেন। ডিএমপির সদর দফতরে বৈঠক শেষে পুলিশ কমিশনার আছাদুজ্জামানও বলেন, সিটি নির্বাচনকালে বিএনপি পুলিশের নিরপেক্ষ ভূমিকা চেয়েছে। বৈঠকে অংশগ্রহণকারী আইনজীবীদের মধ্যে ছিলেন দলের যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, গণশিক্ষাবিষয়ক সম্পাদক এ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, ধর্মবিষয়ক সম্পাদক এ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার, এ্যাডভোকেট ওমর ফারুক ফারুকী, এ্যাডভোকেট খুরশেদ আলম, এ্যাডভোকেট মোসলেহ উদ্দিন জসিম, এ্যাডভোকেট গোলাম মোস্থফা, এ্যাডভোকেট ইকবাল হোসেন প্রমুখ। এ ছাড়া বৈঠকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মনিরুল ইসলামসহ পুলিশের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সালাহ উদ্দিন আইনশৃঙ্খলা বাহিনীর নিকট জীবিত আছেন- খোকন : বিএনপির যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমেদ আইনশৃঙ্খলা বাহিনীর নিকট জীবিত আছেন এবং দ্রুতই তাকে আমরা দেখতে পাব এমন আশাবাদ ব্যক্ত করেছেন দলের যুগ্ম মহাসচিব ও সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। শনিবার সন্ধ্যায় নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এমন আশাবাদ ব্যক্ত করেন।

ব্যারিস্টার খোকন বলেন, দুপুরে ডিএমপি কমিশনারের সঙ্গে বৈঠককালে তাদের কথাবার্তায় আমরা আশ্বস্ত হয়েছি যে বিএনপির নিখোঁজ নেতা সালাহউদ্দিন আহমেদ জীবিত আছেন এবং আইনশৃঙ্খলা বাহিনীর নিকট আছেন। তিনি বলেন, বিএনপি যদি স্বাভাবিক রাজনীতি করতে চায় তাহলে পুলিশের পক্ষ থেকে কোন বাধা দেয়া হবে না বলেও ডিএমপি কশিনারের পক্ষ থেকে আশ্বস্ত করা হয়েছে। ডিএমপি কমিশনার আমাদের আশ্বস্ত করেছেন তালিকাভুক্ত সন্ত্রাসী ছাড়া কাউকে গ্রেফতার বা হয়রানি করা হবে না। পুলিশ যথাযোগ্য অভিযোগ ব্যতীত কাউকে অন্যায়ভাবে গ্রেফতার কিংবা হয়রানি করবে না।

খোকন বলেন, আমরা মনে করছি, সালাহউদ্দিন আহমেদ কোন না কোন আইনশৃঙ্খলা বাহিনীর কাছে আছেন এবং অচিরেই তিনি ফিরে আসবেন। ডিএমপি কমিশনার বলেছেন, সালাহউদ্দিন আহমেদকে ফেরত পেতে তারা সর্বোচ্চ তৎপরতা চালাচ্ছেন।

মাহবুবউদ্দিন খোকন বলেন, ডিএমপি কমিশনারের সঙ্গে আলোচনায় আমরা তিনটি বিষয়ে গুরুত্ব দিয়েছি। প্রথমত আমরা তাদের বলেছি, সালাহউদ্দিন আহমেদ নিখোঁজ রয়েছেন। আমরা আশা করছি অচিরেই সালাহউদ্দিন আহমেদকে ফেরত পাব। দ্বিতীয়ত সিটি কর্পোরেশন নির্বাচন ও বিএনপির প্রার্থীদের প্রচারের বিষয়ে কথা বলেছি। আমরা তাদের বলেছি, বিএনপির কোন নেতাকর্মীকে গ্রেফতার করা যাবে না, তাদের বাড়িঘরে হানা দেয়া যাবে না। ডিএমপি কমিশনারও আমাদের আশ্বাস দিয়েছেন। তৃতীয়ত আমরা বলেছি নির্বাচন চলাকালে রাজনৈতিক মামলার আসামিদের গ্রেফতার করা যাবে না। একইসঙ্গে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়, খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয় ও তার বাসার সামনে থেকে কাউকে গ্রেফতার করা যাবে না। ডিএমপির শীর্ষ কর্মকর্তারা আমাদের এ বিষয়ে আশ্বাস দিয়েছেন। ডিএমপি কমিশনার বলেছেন, ১৩ তারিখ রাজধানীর সব থানার ওসিদের ডেকে ব্রিফ করবেন। খোকন বলেন, আমরা যদি সঠিকভাবে প্রচার চালাতে পারি তবে আমাদের মেয়র প্রার্থীরা ২-৩ লাখেরও বেশি ভোটের ব্যবধানে জয়লাভ করবেন।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন এ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, এ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার প্রমুখ।

প্রকাশিত : ১২ এপ্রিল ২০১৫

১২/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: