মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

ম্যানচেস্টার ডার্বি আজ

প্রকাশিত : ১২ এপ্রিল ২০১৫

চোটে খেলছেন না ভ্যান পার্সি, নিজেদের মাঠে আত্মবিশ্বাসী ভ্যান গালের দল, চিরপ্রতিদ্বন্দ্বীর বিপক্ষে

সেরা খেলা উপহার দিতে

চায় ম্যানসিটি

স্পোর্টস রিপোর্টার ॥ ইংলিশ প্রিমিয়ার লীগে ম্যানচেস্টার ডার্বি আজ। মহারণে ওল্ড ট্র্যাফোর্ডে ম্যানচেস্টার সিটিকে স্বাগত জানাবে ম্যানচেস্টার ইউনাইটেড। ইংলিশ প্রিমিয়ার লীগের বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। গত তিন মৌসুমের দুবারই শিরোপা জয়ের স্বাদ পেয়েছে তারা। কিন্তু এই মুহূর্তে সিটির অবস্থান কিছুটা নড়বড়ে। পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে অবস্থান করছে ম্যানুয়েল পেলেগ্রিনির দল। সেক্ষেত্রে শুরুর ধাক্কাটা সামলিয়ে ইউনাইটেড অপ্রতিরোধ্য হয়ে উঠছে। তাই আজ নিজেদের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে সিটির বিপক্ষে জিততে দারুণ আত্মবিশ্বাসী লুইস ভ্যান গালের দল।

এ বিষয়ে ম্যাচের আগে সংবাদ সম্মেলনে ইউনাইটেডের ডাচ কোন ভ্যান গাল বলেন, ‘সিটির বিপক্ষে আমি জয়ের স্বপ্ন দেখছি। প্রত্যেক খেলোয়াড়ও এমন স্বপ্নে বিভোর। খেলোয়াড় এবং ক্লাব কর্মকর্তাদের সঙ্গে এ নিয়ে অনেকবারই আলোচনা করেছি যে কিভাবে আমরা ম্যানসিটিকে হারাতে পারি। এই ম্যাচটা জিততে পারলে পয়েন্ট টেবিলেও আমাদের অবস্থান আরও সুদৃঢ় হবে। যে কারণে লীগ টেবিলে আরেক ধাপ এগিয়ে যাওয়ার জন্য এই ম্যাচটা জয়ের বিকল্প নেই।’ গত মৌসুমে নিষ্প্র্রভ ছিল ম্যানচেস্টার ইউনাইটেড। এবারের মৌসুমের শুরুটাও বাজে ছিল তাদের। কিন্তু শুরুর সেই ধাক্কা সামলিয়ে এখন শক্তিশালী হয়ে উঠছে লুইস ভ্যান গালের দল। ৩১ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে লীগ টেবিলের তিনে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। সমান সংখ্যক ম্যাচে ১ পয়েন্ট বেশি নিয়ে তাদের ওপরে অবস্থান আর্সেনালের। আর ৩০ ম্যাচ খেলেও ৭০ পয়েন্ট নিয়ে লীগ টেবিলের শীর্ষে অবস্থান করছে চেলসি।

ম্যানচেস্টার ডার্বির ইতিহাসে সর্বোচ্চ গোলের মালিক ইউনাইটেডের ইংলিশ অধিনায়ক ওয়েইন রুনি। ডার্বিতে তার গোলসংখ্যা ১১। এই মুহূর্তে রুনির সময়টাও বেশ ভাল কাটছে। ক্লাবের হয়ে শেষ আট ম্যাচে তার পা থেকে এসেছে ছয় গোল। সর্বশেষ এস্টন ভিল্লার বিপক্ষেও রুনির পারফরমেন্স ছিল প্রশংসনীয়। আর এই রুনি সিটির বিপক্ষে ম্যাচ জিততে দারুণ আত্মবিশ্বাসীয়। এ বিষয়ে তিনি বলেন, ‘আমি মনে করি এটা ম্যানচেস্টার ইউনাইটেড এবং ম্যানচেস্টার সিটি উভয় দলের জন্যই গুরুত্বপূর্ণ। শেষ পাঁচ ম্যাচের সবটিতেই জয়ের স্বাদ পেয়েছে ম্যানইউ। তাই পারফরমেন্সের এই ধারাবাহিকতা সিটির বিপক্ষেও ধরে রাখার প্রত্যয় ইউনাইটেড শিবিরে।

তবে ইউনাইটেড ভক্তদের দুঃসংবাদ কেবল রবিন ভ্যান পার্সিকে নিয়ে। এখনও চোট থেকে মুক্ত হতে পারেননি এই ডাচ তারকা। তাই আজ গুরুত্বপূর্ণ ম্যাচে ম্যানচেস্টার সিটির বিপক্ষে ডার্বিতে তার কোন খেলার কোনও সম্ভাবনা নেই। তা খোলাখুলিভাবেই জানিয়ে দিলেন ম্যানচেস্টার ইউনাইটেডের অভিজ্ঞ কোচ লুইস ভ্যান গাল। এ বিষয়ে তিনি বলেন, ‘ভ্যান পার্সি ডার্বি খেলার মতো ফিট নয়। ডিফেন্ডার লুক শ-ও ম্যাচ খেলার মতো অবস্থায় নেই। আমি বলতে চাইছি না ওরা ফিট নয়। ওদের ক্ষেত্রে আমার মত হলো পার্সিরা ম্যাচ খেলার মতো অবস্থায় নেই।’ মৌসুমের শুরু থেকেই চোট আঘাতের জন্য নিজেকে ঠিকমতো মেলে ধরতে পারেননি ভ্যান পার্সি। সম্প্রতি নতুন করে চোটের কবলে পড়ায় ম্যানচেস্টার ডার্বি থেকে বঞ্চিত হচ্ছেন এই তারকা ফুটবলার।

ম্যানচেস্টার ইউনাইটেড সুসময় কাটলে দুঃসময় পার করছে তাদেরই নগরপ্রতিদ্বন্দ্বী ম্যানসিটি। কেননা শেষ পাঁচ ম্যাচের জয় মাত্র দুটিতে। শেষ ম্যাচে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষেও হার মানে ম্যানুয়েল পেলেগ্রিনির শিষ্যরা। পেছনের পরিসংখ্যান ঘাটলে দেখা যায় শেষ ১১ ম্যাচে সিটি জয় পেয়েছে মাত্র চারটিতে। তাই সংবাদ মাধ্যমে গুঞ্জন শুরু হয়ে গেছে যে ডার্বিতে হারলেই সিটির কোচ ম্যানুয়েল পেলেগ্রিনির বিদায় হতে পারে। কিন্তু এসবে কান দিতে নারাজ সিটির কোচ পেলেগ্রিনির। বরং নিজের পারফরমেন্স নিয়ে সন্তুষ্ট তিনি। এ বিষয়ে ম্যানুয়েল পেলেগ্রিনি বলেন, ‘আমি মোটেই আমার চাকরি নিয়ে উদ্বিগ্ন নই। আমি আমার কাজটা ঠিকই করে যাচ্ছি এবং তাতে দারুণ আনন্দিত।’

প্রকাশিত : ১২ এপ্রিল ২০১৫

১২/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: