হালকা কুয়াশা, তাপমাত্রা ১৮.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

কুমিল্লায় খাদির বিপুল সমাহার

প্রকাশিত : ১১ এপ্রিল ২০১৫
  • খাবার তালিকায় শিদল ভর্তা

বাংলা বর্ষবরণ ঘিরে চলছে কুমিল্লায় নানান আয়োজন। এ উপলক্ষে নগরীর টাউন হল মাঠ, ধর্মসাগর পাড়, নগরপার্কের জামতলা, কুমিল্লা চিড়িয়াখানা, কেটিসিসি পার্ক, রাজেশপুর ইকোপার্ক, নূরজাহান ইকোপার্ক, কোটবাড়ী শালবন ও বৌদ্ধবিহারসহ জেলা-উপজেলার বিভিন্ন স্থানে বৈশাখী মেলা ও নানা ধরনের দেশীয় খেলাধুলার ব্যাপক প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এছাড়া নগরী ও নগরীর বাইরে হোটেল-রেস্তোরাঁগুলোতে পান্তা-ইলিশসহ দেশীয় খাদ্যের আয়োজন করা হয়েছে। বর্ষবরণ উপলক্ষে দেশখ্যাত কুমিল্লার খাদি পোশাকের চাহিদাও বেড়েছে ব্যাপকহারে।

নগরীর ও নগরীর বাইরে বিভিন্ন এলাকায় ঘুরে জানা গেছে, বর্ষবরণ উপলক্ষে নগরীর কুমিল্লা খদ্দর ভা-ার, বিশুদ্ধ খাদি ভা-ার, খাদি ঘর, খাদি ফ্যাশন, বস্ত্র মেলা, পূর্বাশা গিফ্ট এ্যান্ড খাদি কর্ণার, কুমিল্লা বাটিকসহ নগরীর বস্ত্র ও খাদি দোকানগুলোতে খাদি কাপড়ের ব্যাপক সমাহার ঘটানো হয়েছে। এরমধ্যে রয়েছে বাচ্চাদের ফতোয়া, বিভিন্ন ডিজাইনের শুভ নববর্ষ লেখা পাঞ্জাবি, থ্রি-পিস, বাটিক শাড়ি। মনোহরপুর হিলটন টাওয়ারের কুমিল্লা খদ্দর ভা-ারের মালিক মোঃ আজিমুল আলম মজুমদার, বস্ত্র মেলার মালিক শেফায়েতুল ইসলাম তুষার জানান, খাদি কাপড়ের উৎপত্তিস্থল চান্দিনা, মুরাদনগর ও কোম্পানীগঞ্জ থেকে কাপড় এনে নগরীর মনোহরপুর, চর্থা, রাজগঞ্জ, কান্দিরপাড়, জগন্নাথপুরের কমলপুরসহ বিভিন্ন স্থানে খাদির সুনিপুণ কারিগররা চাহিদা মোতাবেক বিভিন্ন ডিজাইন ও ফ্যাশনের বাহারি পোশাক তৈরি করছেন।

নববর্ষকে ঘিরে এসব পোশাক কারিগরদের এখন দম ফেলার সুযোগ নেই। এছাড়া নগরীর ডায়না, কস্তুরি, বাঙলা, কিংফিশার, রেডরফ ইন, পানকৌড়ি, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চৌদ্দগ্রামের হাইওয়ে ইন, তাজমহল, টাইম স্কয়ার, অফবিট, নূরজাহান, মিয়ামী হোটেল ও রেস্তোরাঁগুলোতে গেস্টদের জন্য ব্যাপক আয়োজন করা হয়েছে। হাইওয়ে ইন হোটেলের ম্যানেজার শাহ আলম জানান, বর্ষবরণ উপলক্ষে হোটেলে পান্তাভাত-ইলিশ, শিদলের (শুঁটকি) ভর্তা, ভুনা-খিচুড়ি, মিষ্টি, দধিসহ নানান ধরনের দেশী খাদ্য পরিবেশন করা হবে। এদিকে কুমিল্লা জেলা প্রশাসন, সাংস্কৃতিক জোট, উষশীসহ বিভিন্ন সংগঠন গণসঙ্গীত, খেলাধুলা ও নানা কর্মসূচীর আয়োজন করেছে। বর্ষবরণকে ঘিরে যে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীও সতর্ক রয়েছে।

প্রকাশিত : ১১ এপ্রিল ২০১৫

১১/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: