কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বার্সিলোনায় স্বপ্নপূরণ হয়েছে ॥ সুয়ারেজ

প্রকাশিত : ১১ এপ্রিল ২০১৫
  • রিয়ালের ডাকে সাড়া দেননি উরুগুইয়ান স্ট্রাইকার

স্পোর্টস রিপোর্টার ॥ ২০১৪ সালে ব্রাজিল বিশ্বকাপ চলাকালীন সময়ে বার্সিলোনায় যোগ দেন লুইস সুয়ারেজ। এরপর একাধিক সাক্ষাতকারে উরুগুইয়ান স্ট্রাইকার বলেছেন, ন্যুক্যাম্পে এসে আমার স্বপ্নপূরণ হয়েছে। শুক্রবার আরও একবার কথাটি স্মরণ করেছেন সাবেক লিভারপুল তারকা। স্পেনের এক রেডিওকে দেয়া সাক্ষাতকারে সুয়ারেজ আরও জানিয়েছেন, রিয়াল মাদ্রিদের ডাকে সাড়া দেননি তিনি।

সাক্ষাতকারে সুয়ারেজ বলেন, বার্সিলোনার হয়ে খেলা আমার স্বপ্ন ছিল। তারা যখন আমার বিষয়ে আগ্রহ দেখায় তখন আর দ্বিধা করিনি। এক বাক্যে হ্যাঁ বলে দিই। এটি বিশ্বের সেরা ক্লাবের মধ্যে অন্যতম। সম্প্রতি তুখোড় ফর্মে থাকা এ ফুটবলার আরও বলেন, ন্যুক্যাম্পে যোগ দেয়ার আগে আমাকে দলে নিতে খুব আগ্রহী ছিল রিয়াল মাদ্রিদ। তাদের সঙ্গে আমার কথাও হয়েছে। তবে আমার আগ্রহের কেন্দ্রবিন্দুতে ছিল শুধুই বার্সা। যে কারণে তাদের প্রস্তাবে সাড়া দেইনি। লিওনেল মেসি ও নেইমারের পাশে খেললে গোল করার সুযোগ কমে যায় কিনা এমন প্রশ্নের জবাবে সুয়ারেজ বলেন, মোটেই না। মেসি ও নেইমারের সঙ্গে খেলতে পারাটা আমার জন্য সম্মানের। তারা সব কিছুই সহজ করে দেয়। অদ্ভুত আচরণের জন্য ক্যারিয়ারের অনেকটা সময় ধরেই বিতর্ক আর সমালোচনার জালে বিদ্ধ থাকতে হয় সুয়ারেজকে। তবে ব্রাজিল বিশ্বকাপের পর অনেকটাই বোধদয় হয়েছে তার। যার প্রমাণ রাখছেন প্রায়শই। মেসি-নেইমারের চেয়েও এখন তিনি বার্সার হয়ে ধারাবাহিক পারফর্মেন্স প্রদর্শন করছেন।

এর আগে সুয়ারেজ বলেছিলেন, আমার জন্য কঠিন ছিল অনুশীলনের বাইরে থাকা। বার্সায় এই সুযোগ পেয়ে আমি খুশি। আমার মাঝে মধ্যে মনে হতো আমি ফ্টুবলার না! এটা অন্যরকম একটা অনুভূতি। তবে এখন আমি খুব খুশি। আমি কাজ করছি আমার নতুন সতীর্থদের নিয়ে। যে কোন ধরনের ফুটবলে চার মাস ও আন্তর্জাতিক ফুটবলে ৯ ম্যাচ নিষিদ্ধ হয়েছিলেন সুয়ারেজ। তবে আন্তর্জাতিক ক্রীড়া আদালতে আপীলের পর ক্লাবের হয়ে ‘অনানুষ্ঠানিক’ ম্যাচ খেলার অনুমতি পান। এরপর নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হওয়ায় এখন প্রতিযোগিতামূলক ফুটবলেও কাতালানদের হয়ে মাঠ মাতাচ্ছেন।

ব্রাজিল বিশ্বকাপের গ্রুপ পর্বের ম্যাচে ইতালির জর্জো চিয়েল্লিনিকে কামড় দেয়ায় সুয়ারেজকে যে কোন ধরনের ফুটবলে চার মাস ও আন্তর্জাতিক ফুটবলে ৯ ম্যাচ নিষিদ্ধ করে ফিফা। এরপর বার্সিলোনায় যোগ দিলেও ফিফার দেয়া শাস্তির কারণে প্রথম দিকে খেলা তো দূরের কথা, নতুন দলের সতীর্থদের সঙ্গে অনুশীলনেও নামতে পারেননি। কিন্তু সুয়ারেজের আপীলের পর আন্তর্জাতিক ক্রীড়া আদালত শাস্তি না কমালেও কাতালানদের হয়ে তার অনুশীলন করার অনুমতি দেয়। পাশাপাশি ‘অনানুষ্ঠানিক’ প্রস্তুতিমূলক ম্যাচেও তাকে খেলার অনুমতি দেয় সংস্থাটি।

ক্লাবের হয়ে সুয়ারেজের শাস্তির মেয়াদ শেষ হয়েছে। তবে উরুগুয়ে জাতীয় দলের হয়ে খেলতে এখনও অনেক সময় অপেক্ষা করতে হবে।

প্রকাশিত : ১১ এপ্রিল ২০১৫

১১/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: