কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

কেকেআর-ব্যাঙ্গালুরু মুখোমুখি আজ

প্রকাশিত : ১১ এপ্রিল ২০১৫
  • অপর ম্যাচে ধোনির চেন্নাইর প্রতিপক্ষ ডেভিড ওয়ার্নারের হায়দরাবাদ

স্পোর্টস রিপোর্টার ॥ ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) আজ রয়েছে দুটি ম্যাচ। কলকাতার ইডেন গার্ডেন্সে ‘ডিফেন্ডিং’ চ্যাম্পিয়ন কলকাতা নাইটরাইডার্সের (কেকেআর) মুখোমুখি হবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। খেলাটি শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায়। তার আগে বিকেল সাড়ে ৪টায় চেন্নাইয়ে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসের প্রতিপক্ষ অসি তারকা ডেভিড ওয়ার্নারের নেতৃত্বাধীন সানরাইজার্স হায়দরাবাদ। এর মধ্য দিয়ে ব্যাঙ্গালুরু ও হায়দরাবাদের আইপিএল মিশন শুরু হচ্ছে। বিপরীতে নিজ নিজ প্রথম ম্যাচে জয় পেয়েছে কেকেআর ও চেন্নাইÑ দারুণ শুরু ফেবারিট দু’দলকেই আজ মানসিকভাবে এগিয়ে রাখবে।

টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে তারকাখচিত মুম্বাই ইন্ডিয়ান্সকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে দারুণভাবে শুরু করে গৌতম গাম্ভীরের নেতৃত্বাধীন কেকেআর। এই ইডেন গার্ডেন্সেই রোহিত শর্মার (৬৫ বলে ৯৮*) ও কোরি এ্যান্ডারসনের (৪১ বলে ৫৫*) চমৎকার দুই হাফ সেঞ্চুরির ওপর ভর করে ১৬৮ রান সংগ্রহ করে শচীন টেন্ডুলকরের স্নেহধন্য মুম্বাই। জবাবে ১৮.৩ ওভারে ৩ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় কেকেআর। অধিনায়ক গাম্ভীর সর্বোচ্চ ৪৩ বলে ৫৭ ও সুরিয়াকুমার যাদব ২০ বলে অপরাজিত ৪৬ রানের ইনিংস খেলে দলকে সহজ জয় উপহার দেন।

আইপিএল বাংলাদেশীদের কাছে বাড়তি আকর্ষণের তৈরি করেছেন যিনি সেই ‘টাইগার’ হিরো সাকিব আল হাসান বল হাতে নেন আদিত্য তারের গুরুত্বপূর্ণ উইকেটটি। আর দল অনায়াস জয় পাওয়ায় তারকা অলরাউন্ডারকে ব্যাট হাতে মাঠেই নামতে হয়নি।

কেকেআরের ম্যাচ ঘিরে আজও বাড়তি দৃষ্টি থাকবে এপার বাংলার অগণিত ক্রিকেটপ্রেমী মানুষের। সাকিবের পাশাপাশি বিদেশী তারকাদের মধ্যে আরও আছেন সুনীল নারাইন, মরনে মরকেল, আন্দ্রে রাসেল, রায়ান টেন ডয়েসচেট, প্যাট কুমিন্স। স্থানীয়দের মধ্যে রবিন উথাপ্পা, মানিষ পান্ডে, ইউসুফ পাঠান, উমেশ যাদব উল্লেখ। কেকেআরকে চ্যালেঞ্জ জানাতে ব্যাঙ্গালুরু তুরুপের তাস অধিনায়ক বিরাট কোহলি।

এই ম্যাচের মধ্য দিয়ে শুরু হচ্ছে ইন্ডিয়ান ‘ক্রেজি হিরোর’ আইপিএল মিশন। মাঠে কোহলি সঙ্গে পাচ্ছেন এবি ডি ভিলিয়ার্স, ক্রিস গেইল, এ্যাডম মিলনে, রাইলি রুশো, মিচেল স্টার্ক, ড্যারেন সামি, অশোক দিন্দা, বরুণ এ্যারন মতো জগদখ্যাত সব ক্রিকেটার! যদিও ইনজুরির জন্য ক্রিস গেইলের আজ না থাকার সম্ভাবনা বেশি। ওদিকে নিজেদের প্রথম খেলায় দিল্লী ডেয়ারডেভিলসের বিপক্ষে ১ রানের নাটকীয় জয় পায় ধোনির চেন্নাই। বেন্ডন ম্যাককুলাম, ডোয়াইন ব্রাভো, রবিচন্দ্রন অশ্বিন, রবিন্দ্র জাদেজা, সুরেশ রায়না, আশিষ নেহরা দলটির ভাইটাল খেলোয়াড়।

বিপরীতে ডেভিন ওযার্নারের নেতৃত্বাধীন সানরাইজার্স হায়দারাবাদে দেখা যাবে জেসন হোল্ডার, ময়েসিস হেনরিকস, ডেল স্টেইন, রবি বোপারা ও কেন উইলিয়ামসনের বিদেশীকে। তবে দৃশ্যপট বদলে দিতে দলটিতে স্থানীয় তারকার সংখ্যাও কম নয়। সহ-অধিনায়ক শিখর ধাওয়ানের সঙ্গে আছেন ইশান্ত শর্মা, ভুবনেশ্বর কুমার, পারভেজ রসুল, নামান ওঝাদের। সুতরাং জমবে লড়াই বেশ!

প্রকাশিত : ১১ এপ্রিল ২০১৫

১১/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: