কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বিশ্বকাপের সেরা দশে রুবেল

প্রকাশিত : ১১ এপ্রিল ২০১৫
বিশ্বকাপের সেরা দশে রুবেল

স্পোর্টস রিপোর্টার ॥ এর আগে বিশ্বকাপে সেরা ১০ ব্যাটসম্যানের মধ্যে মাহমুদুল্লাহ রিয়াদ স্থান পেয়েছিলেন। এবার সেরা ১০ বোলারের মধ্যে জায়গা পেয়েছেন বাংলাদেশ পেসার রুবেল হোসেন। সেরা ১০’এ সাত নম্বর স্থানটি পেয়েছেন রুবেল।

বিশ্বকাপ শেষে এখন চলছে একের পর এক স্মৃতি রোমঞ্চনের পালা। আইসিসির অফিসিয়াল ওয়েবসাইটে বিশ্বকাপের সেরা দশ ব্যাটিং, বোলিং, ক্যাচ, ম্যাচ নিয়ে প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। এবার বোলার নিয়েও প্রকাশ করা হলো। সেখানেই রুবেলের নামটি জ্বলজ্বল করছে। এর আগে গ্রায়েম স্মিথের বেছে নেয়া বিশ্বকাপের সেরা দশ ব্যাটিংয়ে মাহমুদুল্লাহর নাম দেখা গেছে। এবার রুবেল স্থান করে নিলেন।

রুবেলের কোন বোলিংটা সেরা দশে আছে। তা সবারই চোখে ভাসছে। ইংল্যান্ডের বিপক্ষে তার সেই দুর্ধর্ষ বোলিং এখনও সবার স্মৃতিতে তরতাজা। বাংলাদেশ যখন ম্যাচ থেকে এক রকম ছিটকেই যাচ্ছিল, ফিনিক্স পাখির মতো আবির্ভূত হয়েছিলেন রুবেল। অবিশ্বাস্য এক ওভারে দুটো উইকেট তুলে নেন। বাংলাদেশকেও জেতান। দুর্দান্ত রির্ভাস সুইংয়ে স্টুয়ার্ট ব্রড আর জেমস এ্যান্ডারসনের স্টাম্প উপরে ফেলেছিলেন। প্রথমবারের মতো বিশ্বকাপের নকআউটে জায়গা পেয়েছিল বাংলাদেশ। খেলেছিল স্বপ্নের কোয়ার্টার ফাইনালে। এর আগে বেল আর মরগানকে একই ওভারে আউট করেছিলেন রুবেল। ম্যাচে তার বোলিং ফিগার ছিল চোখ ধাঁধানো ৯.৩-০-৫৩-৪। রুবেলের বোলিং নিয়ে আইসিসির সেই লেখায় বলা হয়েছে ‘কোয়ার্টার ফাইনালের জায়গা নিশ্চিত করে দিতে পারে এমন একটা ম্যাচে বাংলাদেশের ২৭৫ ভালভাবেই তাড়া করছিল ইংল্যান্ড। ধারাবাহিকভাবে ঘণ্টায় ১৪৫ কিলোমিটারের ওপরের গ?তিতে বল করে চলা রুবেল প্রথমে কিছু রান দিলেও এর পরই ইংল্যান্ডের রক্ষণের প্রথম দেয়ালটি ভেঙ্গে ফেলেন। কয়েক বলের মধ্যে বেল ও মরগানকে ফিরিয়ে দিয়ে বাংলাদেশের মধ্যে জয়ের বিশ্বাস এনে দেন। জস বাটলার আর ক্রিস ওকসের ৭৫ রানের জুটি আবারও ইংল্যান্ডকে কক্ষপথে ফেরায়। বাটলার আউট হওয়ার পর ক্রিস জর্ডানের দুর্ভাগ্যজনক রান আউটে ইংল্যান্ডের লক্ষ্য দাঁড়ায় ২৪ বলে ৩৮, হাতে থাকে দুই উইকেট। ব্রড আর ওকস ইংল্যান্ডকে ভালমতোই এগিয়ে নিচ্ছিলেন। এর পরই রুবেলের দৃশ্যপটে আবির্ভাব। প্রথম বলেই ব্রডের তৃতীয় বলে এ্যান্ডারসনের উইকেট উপরে ফেলেন। রুবেল ততক্ষণে তার উচ্ছ্বাসের ফেটে পড়া সতীর্থদের আলিঙ্গনের আড়ালে চলে যায়।’

সেরা দশ বোলিং-রবিচন্দ্রন অশ্বিন (পাকিস্তানের বিপক্ষে, ৮-৩-৪১-১), টিম সাউদি (ইংল্যান্ডের বিপক্ষে, ৯-০-৩৩-৭), হামিদ হাসান (শ্রীলঙ্কার বিপক্ষে, ৯-০-৪৫-৩), শাপুর জারদান (স্কটল্যান্ডের বিপক্ষে, ১০-১-৩৮-৪), ট্রেন্ট বোল্ট (?অস্ট্রেলিয়ার বিপক্ষে, ১০-৩-২৭-৫), মিচেল স্টার্ক (নিউজিল্যান্ডের বিপক্ষে, ৯-০-২৮-৬), রুবেল হোসেন (ইংল্যান্ডের বিপক্ষে, ৯.৩-০-৫৩-৪), ইমরান তাহির (শ্রীলঙ্কার বিপক্ষে, ৮.২-০-২৬-৪), ওয়াহাব রিয়াজ (অস্ট্রেলিয়ার বিপক্ষে, ৯-০-৫৪-২) এবং বিশ্বকাপ ফাইনালের সেই বোলিংয়ের জন্য জেমস ফকনার (৯-১-৩৬-৩)।

প্রকাশিত : ১১ এপ্রিল ২০১৫

১১/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: