মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সিটি নির্বাচনেও নগরবাসী বোমাবাজদের প্রত্যাখ্যান করবে ॥ নাসিম

প্রকাশিত : ১১ এপ্রিল ২০১৫

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ নির্বাচন ছাড়া ক্ষমতার পালা বদল হবে না উল্লেখ করে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন- যারা পেট্রোলবোমা মেরে নিরীহ মানুষকে পুড়িয়ে হত্যা করে জনগণ কোন দিনই তাদের সমর্থন দেবে না। আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনেও নগরবাসী তাদের প্রত্যাখ্যান করবে। তিনি শুক্রবার দুপুরে কাজীপুরের দুর্গম চরাঞ্চল খাসরাজবাড়িতে ত্রাণসামগ্রী বিতরণকালে দাঁদবয়ড়া মাদ্রাসা মাঠে আয়োজিত এক স্বতঃস্ফূর্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন। আওয়ামী লীগের এই সিনিয়র নেতা ্আরও বলেছেন- বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশে উন্নয়নের এক নবদিগন্তের সূচনা হয়েছে। উন্নয়নের রোল-মডেলে পরিণত হয়েছে। বাংলাদেশকে আন্তর্জাতিক অঙ্গনে এক বিশেষ মর্যাদাশীল রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত করা হয়েছে। অনেক উন্নত দেশের সরকার এখন শেখ হাসিনার নেতৃত্বাধীন মহাজোট সরকারের উন্নয়ন সহযোগী হবার জন্য আগ্রহ দেখাচ্ছে। অথচ বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া জনগণের প্রতি আস্থা না রেখে বিদেশী প্রভুদের ওপর ভর করে নানা ষড়যন্ত্র করছে। ক্ষমতায় যাবার স্বপ্ন দেখছে । এটা তাদের দুঃস্বপ্ন।

খাসরাজবাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জহুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে উপজেলা আওয়ামী লীগের সভাপতি শওকত হোসেন, সাধারণ সম্পাদক খলিলুর রহমান,উপজেলা চেয়ারম্যান মোজাম্মেল হক সরকার বকুল, নির্বাহী অফিসার শাফিউল ইসলাম, লুৎফর রহমান মুকুল, আসলাম উদ্দিন, আল আমিন প্রমুখ বক্তব্য দেন। এর আগে মোহাম্মদ নাসিম উপজেলা আওয়ামী লীগ অফিসে দলীয় নেতাকর্মীর সঙ্গে মতবিনিময় করেন এবং যমুনা নদীর ভাঙ্গন রোধে চলমান নদীতীর সংরক্ষণ প্রকল্পের কাজের অগ্রগতি পরিদর্শন করেন। পরে ইঞ্জিনচালিত নৌকায় দলীয় নেতাকর্মীকে সঙ্গে নিয়ে যমুনা নদী পার হয়ে ঘূর্ণিদুর্গত খাসরাজবাড়ি চরে পৌঁছান। সেখানে নেতাকর্মীরা নাসিমকে ফুলেল শুভেচ্ছা জানান। তিনি তার নির্বাচনী এলাকা কাজীপুরের খাসরাজবাড়ি পৌঁছে প্রথমেই ঝড়ে ক্ষতিগ্রস্ত এবং নৌকাডুবিতে নিহত পরিবারের মাঝে নগদ অর্থ, ঢেউটিন, খাদ্যসহ ত্রাণসামগ্রী বিতরণ করেন এবং ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের বুকে জড়িয়ে ধরে শান্তনা দেন। বৃহস্পতিবারও তিনি সোনামুখী ইউনিয়নের পারুলকান্দি গ্রামে ঝড়ে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ অর্থ ও ত্রাণসামগ্রী বিতরণ করেন।

সমাবেশে ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম খালেদা জিয়ার ব্যর্থ আন্দোলনের সমালোচনা করে বলেছেন- পেট্রোলবোমা মেরে নিরীহ মানুষকে হত্যা করে বিএনপি নেত্রী খালেদা জিয়া শূন্য হাতে ঘরে ফিরেছে। তার তথাকথিত আন্দোলনে মানুষ হত্যা, যানবাহন পোড়ানো, দেশের সম্পদ ধ্বংস ছাড়া আর কোন অর্জন নেই। আন্দোলনে সব হারিয়ে বিএনপি এখন সিটি কর্পোরেশন নির্বাচনে অংশ নিচ্ছে। নির্বাচনে সকল প্রার্থীর সমঅধিকারের কথা বলছে। তবে কয়েকদিন আগেও যে নেত্রীর নির্দেশে নিরপরাধ সাধারণ মানুষকে জ্বালিয়ে, পুড়িয়ে হত্যা করা হয়েছে সে নেত্রীর ভোট আহ্বান এ দেশের সাধারণ মানুষ ঘৃণাভরে প্রত্যাখ্যান করবে। তিনি বলেন, সাধারণ মানুষের অধিকার আদায়ের বুলি আউড়ে খালেদা জিয়া সাধারণ মানুষের রক্তেই নিজের হাত রঞ্জিত করেছে। তাদের যে শুভ বুদ্ধির উদয় হয়েছে, তা অটুট থাকুক; এটাই এখন জনগণের প্রত্যাশা।

প্রকাশিত : ১১ এপ্রিল ২০১৫

১১/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: