মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ঢাকা-সিলেট মহাসড়কে ১৫ কিমি এলাকাজুড়ে যানজট

প্রকাশিত : ১১ এপ্রিল ২০১৫

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ১০ এপ্রিল ॥ নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের ভুলতা থেকে কাঁচপুর পর্যন্ত সড়কের উভয়দিকে প্রায় ১৫ কিলোমিটার এলাকাজুড়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। শুক্রবার দুপুর ১২টা থেকে বেলা ৩টা পর্যন্ত দীর্ঘ এ যানজটের সৃষ্টি হয়। এতে ভোগান্তির শিকার হয়েছেন যাত্রী থেকে শুরু করে পরিবহন শ্রমিকরা।

পরিবহন শ্রমিক ও যাত্রীরা জানান, দুপুর ১২টার দিকে উপজেলার রূপসী চৌরাস্তা এলাকায় কোন প্রকার নিয়মনীতি না মেনে যানবাহনগুলো এলোমেলো করে ঢাকা-সিলেট মহাসড়কে প্রবেশ করে যানজটের সৃষ্টি করে। আধাঘণ্টার মধ্যে যানজট ভয়াবহ আকার ধারণ করে। ভুলতা থেকে কাঁচপুর পর্যন্ত যানজট সৃষ্টি হয়।

আমজাদ হোসেন নামে এক যাত্রী ক্ষোভ প্রকাশ করে বলেন, যানজট নিরসনে পুলিশের তেমন কোন ভূমিকা দেখতে পেলেম না। পরিবহন শ্রমিকদের সড়কে নেমে যানজট নিরসনে কাজ করতে দেখা গেছে। পরিবহন শ্রমিক দয়াল হোসেন বলেন, ভাই আড়াই ঘণ্টা ধরে যানজটে আটকা পড়ে আছি। পুলিশ না পেয়ে নিজেরাই কাজ করছি। রাজীব মিয়া নামে অপর গাড়িচালক এভাবেই ক্ষোভ ঝাড়লেন। অপরদিকে বেলা ৩টার দিকে রূপগঞ্জ থানার উপপরিদর্শক বলেন, যানবাহনগুলো কোন নিয়মনীতি না মেনে এবং এলোমেলো করে মহাসড়কে প্রবেশ করার কারণেই এ যানজটের সৃষ্টি হয়েছে।

মেঘনা-গোমতী সেতুতে ৫০ কিমি

নিজস্ব সংবাদদাতা, দাউদকান্দি থেকে থেকে জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দির মেঘনা-গোমতী সেতুর ওপর শুক্রবার ভোরে ঢাকাগামী একটি মালবোঝাই ট্রাক এক্সেল ভেঙ্গে বিকল হলে দুইদিকের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এতে মহাসড়কের চান্দিনা উপজেলার কুটুম্বপুর থেকে দাউদকান্দি উপজেলার মেঘনা-গোমতী সেতু পেরিয়ে গজারিয়া উপজেলার ভবেবচর পর্যন্ত দীর্ঘ ৫০ কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। দাউদকান্দি উপজেলার হাইওয়ে পুলিশের উপ-পরিদর্শক মোঃ রফিকুল ইসলাম বলেন, ভোররাতে মহাসড়কে গোমতী সেতুর ওপর একটি মালবোঝাই ট্রাকের এক্সেল ভেঙ্গে সেতুর মাঝপথে আটকে যায়। হাইওয়ে পুলিশের একটি র‌্যাকার এবং মেঘনা-গোমতীর অপর একটি রেকার দিয়ে দীর্ঘ এক ঘণ্টা চেষ্টা চালিয়ে গাড়িটি সড়িয়ে নিয়ে ধীরে ধীরে যানবাহন চালু করা হয়।

প্রকাশিত : ১১ এপ্রিল ২০১৫

১১/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: