আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

কামারুজ্জামানের ফাঁসি নিয়ে জাতিসংঘের প্রশ্ন তোলা অযৌক্তিক ঃ নৌ মন্ত্রী শাজা

প্রকাশিত : ১০ এপ্রিল ২০১৫, ০১:৫৩ পি. এম.

স্টাফ রিপোর্টার ॥ একত্তরের যুদ্ধাপরাধের দায়ে জামায়াত নেতা কামারুজ্জামানের ফাঁসি স্থগিত করতে জাতিসংঘের আহ্বানের সমালোচনা করেছেন সরকারের নৌমন্ত্রী শাজাহান খান। তিনি বলেছেন, আমার দেশের বিচার দেশের আইনেই হবে। এ নিয়ে প্রশ্ন তোলার তারা কারা? জাতিসংঘের প্রশ্ন তোলার কোনো সুযোগ নেই। শুক্রবার সকালে মাদারীপুর শহরের পুরান বাজার গোরাইনে নির্মিত পার্কের কাজের অগ্রগতি পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে একথা বলেন তিনি।

নৌমন্ত্রী বলেন, জাতিসংঘের কাছে যদি প্রশ্ন রাখা হয় ১৯৭১ সালে যারা এ দেশের মানুষকে হত্যা করেছে তাদের বিচার তাহলে কীভাবে হবে? তিনি বলেন, মানবধিকার উইংয়ের একজন কমিশনার বিচার আন্তর্জাতিক মানের হয়নি বলে তাদের কাছে অভিযোগ রয়েছে বলে মন্তব্য করেছেন। কিন্তু তিনি উল্লেখ করেননি কী অভিযোগ রয়েছে।

নৌমন্ত্রী বলেন, এ দেশের বিচার আমাদের দেশের আইন অনুযায়ী হবে। বিএনপিও বলেছে আমরা যুদ্ধাপরাধীদের বিচার চাই। সেই বিচার আন্তর্জাতিক মানের যদি নাই হতো তাইলে এতো ফাঁসি হচ্ছে সেজন্য বিএনপি কোনো প্রতিবাদই করেনি। এ দেশের বিচার নিয়ে তো কেউ প্রশ্ন করেনি।

ফরিদপুরের ভাঙ্গায় সড়ক দুর্ঘটনার প্রসঙ্গে শাজাহান খান বলেন, ফরিদপুর ও মাদারীপুরের বিভিন্ন এলাকায় বেশ কয়েকটি বাঁক রয়েছে, যার ফলে সড়ক দুর্ঘটনা বেশি হচ্ছে। এই দুর্ঘটনা কমানোর জন্য বাঁকগুলো সোজা করা ও সেখানে ডিভাইডার দেওয়ার জন্য বরাদ্দ পাওয়া গেছে। শীঘ্রই এর কাজ শুরু হবে এবং কার্যকরী পদক্ষেপ গ্রহণ করলে দুর্ঘটনা কিছুটা হ্রাস পাবে বলে আশাবাদ ব্যক্ত করে নৌমন্ত্রী। এ সময় উপস্থিত ছিলেন মাদারীপুর জেলা প্রশাসক জিএসএম জাফরউল্লাহ, পুলিশ সুপার খোন্দকার ফরিদুল ইসলাম প্রমুখ।

প্রকাশিত : ১০ এপ্রিল ২০১৫, ০১:৫৩ পি. এম.

১০/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: