আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

আইপিএল চেন্নাইয়ের রোমাঞ্চকর জয়

প্রকাশিত : ১০ এপ্রিল ২০১৫, ০১:৪২ এ. এম.

স্পোর্টস রিপোর্টার ॥ শেষ বলে জয়ের জন্য দিল্লী ডেয়ারডেভিলসের প্রয়োজন ৬ রান। কিন্তু ব্র্যাভোর বলে ৪ রান নিতে সক্ষম হন এলবি মরকেল। এর ফলে দিল্লি ডেয়ারডেভিলসের বিপক্ষে ১ রানে রোমাঞ্চকর জয় পায় চেন্নাই সুপার কিংস।

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) বৃহস্পতিবার চেন্নাইয়ের এম চিদম্বরম স্টেডিয়ামে স্বাগতিক চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হয় দিল্লী ডেয়ারডেভিলস। টসে জিতে দিল্লী এদিন প্রথমে মহেন্দ্র সিং ধোনির দলকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায়। তবে ব্যাটিংয়ে নেমে শুরুটা খুব ভাল হয়নি চেন্নাইয়ের। দলীয় ২০ রানেই প্রথম উইকেট হারায় তারা। হার্ড-হিটার ওপেনার ব্রেন্ডন ম্যাককুলামকে ব্যক্তিগত ৪ রানে সাজঘরে পাঠিয়ে দিল্লী ডেয়ারডেভিলসকে উদযাপনের শুরু করে দেন কালটার নিল। এরপর নিয়মিত বিরতিতেই উইকেট হারায় ধোনির দল। শেষ পর্যন্ত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫০ রান সংগ্রহ করে টুর্নামেন্টের সাবেক চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস। চেন্নাইয়ের হয়ে সর্বোচ্চ ৩৪ রান করেন ডোয়াইন স্মিথ। এছাড়া ফ্যাফ ডুপ্লেসিস ৩২ এবং অধিনায়ক ধোনির ব্যাট থেকে আসে ৩০ রান। এদিকে দিল্লীর সফল বোলার নাথান কালটার নিল। ৩০ রানের বিনিময়ে প্রতিপক্ষের মূল্যবান ৩ উইকেট দখল করেন তিনি। এছাড়া ডোমিনিক জোসেফ, ইমরান তাহির, জেপি ডুমিনি এবং অমিত মিশ্র প্রত্যেকেই ১টি করে উইকেট দখল করেন।

১৫১ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে দিল্লী। এলবি মরকেল ছাড়া আর কোন ব্যাটসম্যানই দাঁড়াতে পারেননি। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভার খেলে ৯ উইকেটের বিনিময়ে ১৪৯ রান করতে সক্ষম হয় দিল্লী। এর ফলে ১ রানে শ্বাসরুদ্ধকরভাবে হেরে টুর্নামেন্ট শুরু করে দিল্লী ডেয়ারডেভিলস। দিল্লীর হয়ে সর্বোচ্চ ৭৩ রান করে অপরাজিত থাকেন মরকেল। চেন্নাইয়ের হয়ে ২৫ রানে ৩ উইকেট লাভ করেন আশিস নেহরা। আইপিএলের অষ্টম আসরের এটি ছিল দ্বিতীয় ম্যাচ। প্রথমদিনে কলকাতা মুম্বাইকে হারিয়ে শুভ সূচনা করে।

প্রকাশিত : ১০ এপ্রিল ২০১৫, ০১:৪২ এ. এম.

১০/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: