মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

ঢাকা উত্তরে বিএনপির সমর্থন পেলেন তাবিথ আউয়াল

প্রকাশিত : ১০ এপ্রিল ২০১৫, ১২:৫৯ এ. এম.

স্টাফ রিপোর্টার ॥ ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে মেয়র পদে বিএনপির সমর্থন পেয়েছেন আব্দুল আউয়াল মিন্টুর ছেলে তাবিথ আউয়াল। মনোনয়নপত্র বাতিল করে দেয়া রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আইনি লড়াই চালিয়ে মিন্টুর হারের পর বৃহস্পতিবার রাতে বিএনপির পক্ষ থেকে তার ছেলেকে সমর্থন করা হয়। এছাড়া ঢাকা সিটি কর্পোরেশন দক্ষিণে মহানগর কমিটির আহ্বায়ক মির্জা আব্বাসকে সমর্থনের কথাও আনুষ্ঠানিকভাবে জানানো হয়।

রাজধানীর গুলশানে বাসায় বেগম খালেদা জিয়ার সঙ্গে দেখা করার পরে ‘আদর্শ ঢাকা আন্দোলনের’ আহ্বায়ক অধ্যাপক এমাজউদ্দীন আহমদ বেরিয়ে তাবিথকে সমর্থন দেয়ার কথা জানান। তিনি বলেন, আদর্শ ঢাকা আন্দোলন দক্ষিণ সিটি কর্পোরেশনে মির্জা আব্বাসকে এবং উত্তর সিটি কর্পোরেশনে তাবিথ আউয়ালকে মেয়র প্রার্থী হিসেবে মনোনয়ন দিয়েছে। এ বিষয়টি আমরা দেশনেত্রী ও ২০ দলীয় জোট নেত্রীকে জানাতে এসেছিলাম, তিনি এই প্রার্থীর বিষয়ে সম্মতি দিয়েছেন।

ঢাকার দুই সিটি কর্পোরেশনে আদর্শ ঢাকা আন্দোলনের প্রার্থী হিসেবে বিএনপি নেতারা প্রতিদ্বন্দ্বিতা করবেন। কয়েকদিন আগেই এই ফোরাম গঠিত হয়। আদর্শ ঢাকা আন্দোলনের নির্বাচনী প্রচারের বিষয়ে দুই-একদিনের মধ্যে সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানানো হবে বলে জানান অধ্যাপক এমাজউদ্দীন। ফোরামের সদস্য সচিব শওকত মাহমুদ সাংবাদিকদের বলেন, আমরা নিশ্চিতভাবে আশা করছি, আমাদের নির্বাচনী প্রচারে বিএনপি চেয়ারপার্সন অংশ নেবেন।

অধ্যাপক এমাজউদ্দীন আরও বলেন, বিএনপি থেকে ঢাকা দক্ষিণের জন্য মির্জা আব্বাসকে সমর্থন দেয়া হয়েছে। এ সময় সাংবাদিকরা ঢাকা দক্ষিণে অপর বিএনপি প্রার্থী ড. আসাদুজ্জামান রিপনের বিষয়ে মন্তব্য জানতে চাইলে এমাজউদ্দীন বলেন, তিনি কৌশলগত কারণে প্রার্থী রয়ে গেছেন। তবে আমরা আশা করি মির্জা আব্বাসের সঙ্গে তার কোন বিবাদ হবে না। গুলশানের বাসায় বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সঙ্গে দেড় ঘণ্টার বৈঠকে অধ্যাপক মাহবুবউল্লাহ, অধ্যাপক আ ফ ম ইউসুফ হায়দার, অধ্যাপক সুকোমল বড়ুয়া, প্রকৌশলী আ ন হ আখতার হোসেইন, কলামনিস্ট মাহফুজউল্লাহ, সাংবাদিক নেতা আবদুল হাই শিকদার, এ্যাডভোকেট ফাহিমা নাসরিন মুন্নী ও কৃষিবিদ হাসান জাফির তুহিন ছিলেন।

ঢাকা দক্ষিণে দলের স্থায়ী কমিটির সদস্য ও ঢাকা মহানগর কমিটির আহ্বায়ক মির্জা আব্বাসকে সমর্থনের কথা আগেই জানানো হয়। সেখানে তার প্রধান প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের সাঈদ খোকন। ঢাকা উত্তরে মেয়র পদে আওয়ামী লীগের সমর্থন নিয়ে লড়ছেন এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি আনিসুল হক। এখন তাঁর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় আসছেন এফবিসিসিআইয়ের আরেক সাবেক সভাপতি মিন্টুর ছেলে তাবিথ। ২৮ এপ্রিল অনুষ্ঠেয় এই নির্বাচনের জন্য বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মিন্টুর সঙ্গে তার ছেলে তাবিথও মনোনয়নপত্র জমা দেন।

মাল্টিমোড গ্রুপের চেয়ারম্যান মিন্টুর ছেলে তাবিথ ওই গ্রুপেরই উপ প্রধান নির্বাহী কর্মকর্তা। তিনি ১৭টি ব্যবসায়িক প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত। মনোনয়নপত্রের সঙ্গে দেয়া হলফনামায় তাবিথ নিজের বার্ষিক আয় দেখিয়েছেন সোয়া কোটি টাকা। তার অস্থাবর সম্পত্তির তালিকায় রয়েছে ১৪ কোটি ৮১ লাখ টাকার বন্ড ও শেয়ার। অন্যান্য খাতে রয়েছে আরও ১৫ কোটি ২৫ লাখ টাকার সম্পদ। তার স্ত্রীর নামে রয়েছে ৬০ ভরি স্বর্ণ।

এদিকে বৃহস্পতিবার রাতে তাবিথ আউয়ালকে প্রার্থী ঘোষণার পরে আবদুল আউয়াল মিন্টুর স্ত্রী নাসরীন আউয়াল ও ছেলে তাবিথ আউয়াল বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাত করেন। ঢাকা উত্তরের প্রার্থী সমর্থন দেয়ায় বেগম খালেদা জিয়াকে ধন্যবাদ জানান নাসরীন আউয়াল ও তাবিথ আউয়াল। এ সময় তাবিথ আউয়াল বেগম খালেদা জিয়াকে বলেন, বিএনপির রাজনীতির জন্য ভবিষ্যতে কাজ করে যাব। আপনি আমার জন্য দোয়া করবেন।

প্রকাশিত : ১০ এপ্রিল ২০১৫, ১২:৫৯ এ. এম.

১০/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: