হালকা কুয়াশা, তাপমাত্রা ১৮.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মিন্টু প্রার্থী হতে পারছেন না হাইকোর্টের আদেশ আপীলে বহাল

প্রকাশিত : ১০ এপ্রিল ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ ঢাকা উত্তর সিটি নির্বাচনে বিএনপি নেতা আব্দুল আউয়াল মিন্টুর প্রার্থিতা বাতিলই থাকল। এ বিষয়ে সুপ্রীমকোর্টের আপীল বিভাগে তাঁর দায়ের করা আবেদনের শুনানি শেষে উচ্চ আদালত কোন আদেশ না দেয়ায় হাইকোর্টের আদেশই বহাল থাকছে বলে জানিয়েছেন আইনজীবীরা। এর ফলে তিনি আর এবারের সিটি নির্বাচনে অংশ নেয়ার সুযোগ পাচ্ছেন না বলেও জানিয়েছেন তাঁরা।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহা নেতৃত্বাধীন চার সদস্যের আপীল বেঞ্চ বৃহস্পতিবার সকালে মিন্টুর আবেদনের শুনানি নেন। শুনানির পর ‘নো অর্ডার’ বলে এর সমাপ্তি টানে আদালত। এতে মিন্টুর আবেদন খারিজ করে দেয়া হাইকোর্টের আদেশই বহাল থাকল। নির্বাচন কমিশনের প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত স্থগিত করে তাঁর মনোনয়নপত্র গ্রহণের নির্দেশনা চেয়ে হাইকোর্টে আবেদন করেছিলেন বিএনপি চেয়ারপার্সনের এই উপদেষ্টা।

আপীলে মিন্টুর পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রোকনউদ্দিন মাহমুদ। সঙ্গে ছিলেন বিএনপি নেতা আইনজীবী মাহবুব উদ্দিন খোকন। রাষ্ট্রপক্ষে ছিলেন এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। পরে এ্যাটর্নি জেনারেল সাংবাদিকদের বলেন, আবেদনকারীর প্রার্থনা ছিল যাতে নির্বাচনে অংশ নিতে আদেশ দেয়া হয়। তাঁরা তা পাননি। ফলে তিনি (মিন্টু) নির্বাচনে অংশগ্রহণের সুযোগ পাচ্ছেন না। মিন্টুর আইনজীবী মাহবুব উদ্দিন খোকন বলেন, রিটার্নিং অফিসার যে আদেশ দিয়েছিল আপীল বিভাগ সেটা বহাল রেখেছে। সুতরাং মিন্টুর আবেদন অবৈধ ঘোষণা বহাল রয়েছে। তিনি বলেন, ‘সরকার যতই ‘ষড়যন্ত্র’ করুক না কেন ঢাকা উত্তরে বিএনপির প্রার্থী থাকবে। ইনশা আল্লাহ তিনি জিতবেন।’ ব্যবসায়ী আব্দুল আউয়াল মিন্টুর ছেলে তাবিথ আউয়ালও আগামী ২৮ এপ্রিল অনুষ্ঠেয় সিটি নির্বাচনে ঢাকা উত্তরের মেয়র পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

প্রকাশিত : ১০ এপ্রিল ২০১৫

১০/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন



ব্রেকিং নিউজ: