মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

সাকিববিহীন সংবর্ধনা অনুষ্ঠান

প্রকাশিত : ১০ এপ্রিল ২০১৫
  • আজ চট্টগ্রামে, কাল ঢাকায়

স্পোর্টস রিপোর্টার ॥ বিশ্বকাপে বাংলাদেশ দল কোয়ার্টার ফাইনালে উঠেছে। অভাবনীয় নৈপুণ্য দেখিয়েছে। যার যার গ্রামের বাড়িতে এরই মধ্যে সংবর্ধনা পেয়েছেনও ক্রিকেটাররা। কিন্তু একসঙ্গে পুরো দল সংবর্ধিত হয়নি এখনও। আজ চট্টগ্রামে এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন আউটার স্টেডিয়ামে ও শনিবার ঢাকায় মানিক মিয়া এ্যাভিনিউতে সেই সংবর্ধনা দেয়া হবে। চট্টগ্রামে জেলা ও বিভাগীয় ক্রীড়া সংগঠক পরিষদ আর ঢাকায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বিশ্বকাপ থেকে ফেরা বাংলাদেশ দলকে সংবর্ধনা দেবে। তবে কোন সংবর্ধনা অনুষ্ঠানেই থাকছেন না ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল) খেলতে কলকাতায় থাকা বাংলাদেশ সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সাকিব ছাড়া দলের সব ক্রিকেটারই সংবর্ধনা অনুষ্ঠানে থাকবেন।

বন্দরনগরী চট্টগ্রামে বহুবারই বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ক্রিকেটাররা গিয়েছেন। প্রতিবারই সিরিজ খেলতে যেতে হয়েছে। তবে এবার কোন খেলা খেলতে নয়, খেলা শেষ করে এসে অসাধারণ নৈপুণ্য দেখানোয় বীরোচিত সংবর্ধনা পেতে যাবেন। মাশরাফিরা পাবেন উষ্ণ সংবর্ধনাও। অগণিত ক্রিকেট ভক্তের উপস্থিতিতে বাংলাদেশ দলকে উষ্ণ সংবর্ধনা দেয়া হবে।

এ প্রসঙ্গে বিসিবির সহসভাপতি ও সংবর্ধনার আয়োজক সংস্থা বাংলাদেশ জেলা ও বিভাগীয় ক্রীড়া সংগঠক পরিষদের সভাপতি আ জ ম নাছির উদ্দিন বলেন, ‘এবারের বিশ্বকাপে অভাবনীয় সাফল্য পেয়েছে বাংলাদেশ দল। দুর্দান্ত খেলেছে দলের প্রতিটি সদস্য। সবাই ভাল পারফর্ম করায় দল স্বপ্নের কোয়ার্টার ফাইনালে খেলেছে। ভুল আম্পায়ারিংয়ের শিকার না হলে বাংলাদেশ দল সেমিফাইনালে খেলতে পারত। এমনকি ফাইনাল খেলে চ্যাম্পিয়নও হতে পারত।’ চট্টগ্রামের নগরপিতা হওয়া সম্ভাবনায় থাকা মেয়র পদপ্রার্থী ও সিজেকেএসের (চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা) সাধারণ সম্পাদক আরও জানান, ‘তার পরও প্রথমবারের মতো কোয়ার্টার ফাইনালে উঠে দেশের ভাবমূর্তি বিশ্ব দরবারে উজ্জ্বল করেছে দলের খেলোয়াড়রা। তাই সবার আগে তাদের চট্টগ্রামবাসীর পক্ষ থেকে উষ্ণ সংবর্ধনা দেয়ার উদ্যোগ নিয়েছি আমরা। ১০ এপ্রিল (আজ) বিকেল ৩টায় চট্টগ্রাম আউটার স্টেডিয়ামে তাদের সংবর্ধনা দেয়া হবে।’

আয়োজক প্রস্তুতি কমিটির আহ্বায়ক ও বিসিবির সাবেক পরিচালক সিরাজউদ্দিন মোঃ আলমগীর বলেন, ‘মাশরাফিদের সংবর্ধনা দিতে পুরো প্রস্তুতি সম্পন্ন করেছি আমরা। সাকিব ছাড়া বিশ্বকাপ স্কোয়াডের সব সদস্যই থাকবেন। সাকিব আইপিএল খেলতে ভারতে থাকায় দলের সঙ্গে আসতে পারছেন না। বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপনও আসবেন দলের সঙ্গে।’

দেশের খ্যাতিমান নির্মাণ প্রতিষ্ঠান ‘ম্যাক্স’ গ্রুপ পুরো অনুষ্ঠানের পৃষ্টপোষকতা করছে। এ নিয়ে বুধবার এক সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন বিভাগীয় ক্রীড়া সংস্থার সহসভাপতি আলহাজ আলী আব্বাস। শুক্রবার সকাল ১০টা ১০ মিনিটের ফ্লাইটে ঢাকা থেকে চট্টগ্রামের উদ্দেশে রওনা হবে বাংলাদেশ দলের ক্রিকেটাররা। ক্রিকেটাররা চিটাগাং ক্লাবে উঠবেন। বিকেল ৩টায় অনুষ্ঠানে যোগ দিয়ে সন্ধ্যা ৭টা ১০ মিনিটের ফ্লাইটে ঢাকায় ফিরে যাবেন। শেষ হয়ে যাবে চট্টগ্রামে সংবর্ধনা পর্ব। আসল পর্বের অপেক্ষা শুরু হবে। যে পর্বটি হবে শনিবার। ঢাকার মানিক মিয়া এ্যাভিনিউতে বিসিবির পক্ষ থেকে ক্রিকেটারদের সংবর্ধনা দেয়া হবে।

প্রকাশিত : ১০ এপ্রিল ২০১৫

১০/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: