কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

চার্লস্টন থেকে বাউচার্ডের বিদায়

প্রকাশিত : ১০ এপ্রিল ২০১৫
  • ফেড কাপের জন্য তিন সদস্যের দল ঘোষণা করেছে কানাডা, ফরাসীদের বিপক্ষে খেলবেন কেভিতোভা

স্পোর্টস রিপোর্টার ॥ আরও একবার ভক্ত-অনুরাগীদের হতাশ করলেন ইউজেনি বাউচার্ড। বুধবার চার্লস্টন ডব্লিউটিএ টুর্নামেন্ট থেকে ছিটকে গেলেন কানাডার তরুণ প্রতিভাবান এই টেনিস তারকা। এদিন বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের ৬৬তম তারকা লরেন ডেভিসের কাছে হেরে চার্লস্টন টুর্নামেন্ট থেকে বিদায় নেন তিনি। আমেরিকান টেনিস তারকা লরেন ডেভিস দ্বিতীয় পর্বের লড়াইয়ে ৬-৩ এবং ৬-১ গেমে ইউজেনি বাউচার্ডকে হারিয়ে তৃতীয় পর্বের টিকেট নিশ্চিত করেন। বাউচার্ডকে হারাতে লরেন ডেভিসের সময় লাগে ৬৭ মিনিট। কানাডিয়ান তারকাকে হারিয়ে দারুণ উচ্ছ্বসিত ডেভিস। গত মৌসুমটা দুর্দান্ত কাটে ইউজেনি বাউচার্ডের। অস্ট্রেলিয়ান ওপেন ও ফ্রেঞ্চ ওপেনের সেমিফাইনাল খেলেন তিনি। এমনকি প্রথম কানাডিয়ান হিসেবে উইম্বল্ডনের ফাইনালে উঠারও মাইলফলক স্পর্শ করেন ২১ বছর বয়সী এই তারকা। এর ফলেই পাদপ্রদীপের আলোয় চলে আসেন তিনি। কিন্তু নতুন মৌসুমে নিষ্প্রভ এই কানাডিয়ান। পারফর্মেন্সের ধারাবাহিকতা ধরে রাখতে পারেননি তিনি। মৌসুমের প্রথম গ্র্যান্ডসøাম টুর্নামেন্ট অস্ট্রেলিয়ান ওপেনে বাজে পারফর্মেন্স করে বিদায় নেন তিনি। গত মাসে শেষ হওয়া ইন্ডিয়ান ওয়েলসেও নিজেকে খোঁজে পাননি বাউচার্ড। এমনকি সদ্যসমাপ্ত মিয়ামি ওপেন থেকেও বাজেভাবে হেরে ছিটকে পড়েন তিনি। কিন্তু চার্লস্টন টুর্নামেন্টে সেই ব্যর্থতা থেকে বেরিয়ে আসবেন বলেই ধারণা করেছিলেন বাউচার্ডের ভক্ত-অনুরাগীরা। অথচ এবারও সেই লজ্জাজনক বিদায় নিলেন তিনি।

তবে চার্লস্টন থেকে ছিটকে পড়ায় হতাশ ইউজেনি বাউচার্ড। এ বিষয়ে তিনি বলেন, ‘আমি স্পষ্টতই হারতে ঘৃণা করি। কোর্টে এই অনুভূতিটা আমার কখনই পছন্দ নয়।’ তাই স্বরূপে কোর্টে ফেরার প্রত্যয় ব্যক্ত করেছেন বাউচার্ড। চার্লস্টনের পর কিছুটা সময় বিশ্রামে কাটাবেন তিনি। আর এই সময় কোন ধরনের টুর্নামেন্টে অংশগ্রহণ না করে নিজেকে প্রস্তুত করবেন বাউচার্ড, ‘স্বরূপে ফেরাটা আমার কেবলই সময়ের বিষয়। এই মুহূর্তে আমি কোন টুর্নামেন্ট খেলছি না। শুধু কোর্টে অনুশীলন করে যাব। কোর্টে ঠিক যে রকম থাকতে আমি পছন্দ করি সেভাবেই ফিরতে চাই।’ আমেরিকান লরেন ডেভিসের বিপক্ষে হারা ম্যাচ প্রসঙ্গে বাউচার্ড বলেন, ‘এদিন আসলেই আমি কিছুটা ধীর ছিলাম। সাধারণত আমি যেমন প্রতিপক্ষের বিপক্ষে দাপট দেখাই কিন্তু এদিন পারিনি। তাই এটা আমার জন্য খুবই বাজে সময়।’ ইউজের্নি বাউচার্ড চার্লস্টন টুর্নামেন্ট থেকে ছিটকে পড়লেও তৃতীয় পর্বের টিকেট কেটেছেন ইতালির সারা ইরানি এবং রাশিয়ার একাটেরিনা মাকারোভা।

চলতি মাসেই ফেড কাপের প্লে-অফ ম্যাচে রোমানিয়ার বিপক্ষে খেলবে কানাডা। সে জন্য বুধবার তিন সদস্যের দল ঘোষণা করে দেশটি। তবে ইউজেনি বাউচার্ডকে দলে রাখবেন কি না তা এখনও নিশ্চিত করে বলা হয়নি। দীর্ঘ এক মাস বিরতির পর আবারও কোর্টে ফিরতে যাচ্ছেন চেক প্রজাতন্ত্রের টেনিস তারকা পেত্রা কেভিতোভা। উইম্বল্ডনের বর্তমান চ্যাম্পিয়ন কেভিতোভার চেক প্রজাতন্ত্র ফেড কাপের সেমিতে খেলবে শক্তিশালী ফ্রান্সের বিপক্ষে। চলতি মাসের ১৮-১৯ তারিখ অস্ট্রাভায় মুখোমুখি হবে এই দুই দল। পেত্রা কেভিতোভা ছাড়া চেকদের বাকি খেলোয়াড়রা হলেন অধিনায়ক পেত্রা পালা, ১২তম র‌্যাঙ্কিংয়ে থাকা ক্যারোলিনা পিসকোভা, ১৩ এবং ২৩তম অবস্থানে থাকা যথাক্রমে লুসি সাফারোভা এবং বারবোরা স্ট্রাইকোভা।

প্রকাশিত : ১০ এপ্রিল ২০১৫

১০/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: