মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ঢাকা সিটি নির্বাচনী প্রচার নিয়ে রনি যা বললেন

প্রকাশিত : ৯ এপ্রিল ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী হয়েছেন সাবেক সাংসদ গোলাম মাওলা রনি। আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত ও নানা কারণে বিতর্কিত এই নেতা নির্বাচন করলেও প্রচারে মাঠে নামবেন না তিনি। বুধবার ফেসবুক স্ট্যাটাসে নির্বাচন সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন।

ফেসবুকে রনি বলেন, ‘কেন আমি গণসংযোগে রাস্তায় নামব না? ঢাকার রাস্তায় নেমে দলবল নিয়ে বাদ্য বাজিয়ে হেঁটে হেঁটে গণসংযোগ আমার নিকট বড্ড পুরনো, বিরক্তিকর এবং হাস্যকর মনে হয়। এতে করে প্রার্থীর লাভের চেয়ে লোকশান হয় বেশি। তিনি আরও বলেন, ‘ধরুন-প্রচারের জন্য আমি নবাবপুর রোডে গেলাম। আমার ভাড়া করা এক শ‘ কর্মী আমার কেনা ফুল এবং ভাড়া করা বাদ্য যন্ত্র এবং হ্যান্ডমাইক নিয়ে আমাকে অভ্যর্থনা জানাল। এমন একটি আয়োজনে আমার খরচ হবে কমপক্ষে ৫০ হাজার টাকা। সেখানে প্রায় দুই ঘণ্টা সময় নিয়ে আমি রাস্তার এই মাথা থেকে অন্য মাথায় গেলাম এবং চলতি পথে সর্বোচ্চ এক শ’ লোকের সঙ্গে হাত মেলালাম। তারা কি বলল তা যেমন আমি শুনলাম না- তদ্রুপ আমি কি বললাম তাও তারা শুনলেন না। সব শেষে একটি পথসভা করলাম সর্বোচ্চ ১২০/১২৫ জন লোকের উপস্থিতিতে। যাদের মধ্যে এক শ‘ জনই আমার ভাড়া করা। রাস্তার দু’পাশের ব্যস্ত দোকানপাটের মালিক-কর্মচারী এবং পথচারীরা আমার দিকে তাকাবে। কেউ কেউ বলবে- মেয়র হওয়ার আগেই এত বড় পেট- পরে যে কি হবে তা আল্লাহই জানে। আরেকজন বলবে, লোকটা এক্কেবারে চিকনা- কৃপণের দাদা। যে ব্যাটা নিজে খাইতে জানে না- সে অন্যরে খাওয়াবে ক্যামনে। কেউ হয়ত বলবে- বাপে কি করছে- ইত্যাদি মসকরামূলক কথাবার্তা।’

আধুনিক যুগে মানুষের মন মস্তিষ্কে নিজের চিন্তা চেতনা ঢুকিয়ে দেয়ার বহু পদ্ধতি রয়েছে একথা উল্লেখ করে রনি বলেন, প্রত্যেকটি ভোটারের নিকট নিজের পরিচয়, ইচ্ছা-আকাক্সক্ষা, যোগ্যতা-অভিজ্ঞতা পৌঁছে দেবার কার্যকর নানান পদ্ধতি আছে। আমার টার্গেট ২৫ লাখ ভোটারের অন্তরে গোলাম মাওলা রনি এবং তার প্রতিকটির কথা পৌঁছে দেয়া।

প্রকাশিত : ৯ এপ্রিল ২০১৫

০৯/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: