মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সিটি নির্বাচনে বিএনপির সমর্থন চাইলেন

প্রকাশিত : ৯ এপ্রিল ২০১৫
  • মাহী বি চৌধুরী

স্টাফ রিপোর্টার ॥ সিটি কর্পোরেশন নির্বাচনে উত্তরে বিএনপির এখনও প্রার্থী চূড়ান্ত হয়নি। বলতে গেলে ঢাকা উত্তরে প্রার্থী নিয়ে সঙ্কটের মুখে ২০ দলীয় জোট। মিন্টুর মনোনয়নপত্র বাতিল হওয়ায় কাকে সমর্থন দেয়া হবে? এ নিয়ে অনেকটাই সঙ্কটের মুখে তারা। বুধবার সংবাদ সম্মেলন করে মেয়র প্রার্থী হিসেবে বিএনপির সমর্থন চাইলেন বিকল্প ধারার সিনিয়র যুগ্ম-মহাসচিব মাহী বি চৌধুরী।

জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে মেয়র নির্বাচনে আনুষ্ঠানিক প্রচার উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি বিষয়টি জানান। এ সময় জাতীয়তাবাদী চেতনায় বিশ্বাসী মানুষের সমর্থন কামনা করেন মাহী। এ সময় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে জাতীয়তাবাদী শক্তির ঐক্য উল্লেখ করে তার কাছেও সমর্থন চান বিকল্পধারার এই নেতা। যদিও ২০ দলীয় জোটে বিকল্পধারা নেই। তাতে কি, বর্তমান রাজনীতিতে বিএনপির অন্যতম মিত্র বিকল্পধারা। বিএনপির অন্যতম প্রতিষ্ঠাদের একজন বিকল্পধারার সভাপতি ডাঃ এ কিউএম বদরুদ্দোজা চৌধুরী। ২০০১ সালের বিএনপি ক্ষমতায় আসার পর বি চৌধুরীকে রাষ্ট্রপতি করা হয়েছিল। যদিও দলীয় মতবিরোধের কারণে মেয়াদ শেষ হওয়ার আগেই তাকে পদত্যাগ করতে হয়েছিল। এরপর থেকে বিএনপি থেকে তিনি বেরিয়ে গিয়ে নতুন রাজনৈতিক দল গঠন করেন। সংবাদ সম্মেলনে মাহী বি চৌধুরী বলেন, আমি জাতীয়তাবাদের আদর্শ বিশ্বাস করি ও ধারণ করি, ভবিষ্যতেও করব। ঘরে ঘরে জাতীয়তাবাদের সমর্থক রয়েছে। তাদের কাছ থেকে সমর্থন আশা করছি। তাদের ঐক্যের প্রতীক খালেদা জিয়ার কাছেও সমর্থন প্রত্যাশা করছি। উত্তরের ভোটার, আমিও বিএনপি চেয়ারপার্সনের কাছে ভোট চাইতে যাব। নিজেকে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের রাজনীতির আদর্শের অনুসারী উল্লেখ করে মাহী বলেন, শহীদ জিয়া আমার রাজনীতির আদর্শ। তাই জাতীয়তাবাদী শক্তির কাছ থেকে আমি সমর্থন চাই। তিনি বলেন, আমি ২০ দলের কেউ নই। আব্দুল আউয়াল মিন্টু ২০ দলের প্রার্থী। সামান্য সমস্যার কারণে মিন্টু ভাইয়ের প্রার্থিতা নিয়ে জটিলতা সৃষ্টি হয়েছে। এই সুযোগে আমি এখন গিয়ে বলব আমাকে ২০ দলের প্রার্থী করেন, এতটা রূঢ় হতে পারব না।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মাহী বলেন, সমর্থন পাওয়ার জন্য খালেদার সঙ্গে যোগাযোগ করা হয়নি। তবে বিএনপির প্রার্থী না থাকায় দলের অনেক সিনিয়র নেতা আমাকে নির্বাচন করতে বলেছেন। আবার অনেকে ভিন্নমতও পোষণ করেছেন। নির্বাচনে জয়ী হলে কয়েক ধাপে ঢাকাকে সাজানোর পরিকল্পনার কথাও জানান মাহী। প্রথম একশ’ দিন, এক বছর, তারপরে আড়াই বছরের কর্মসূচী নির্ধারণ করে কাজ এগিয়ে নিয়ে যাবেন। দুর্নীতির বিরুদ্ধে লড়াই করার পরিকল্পনাও রয়েছে তার।

প্রকাশিত : ৯ এপ্রিল ২০১৫

০৯/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: