কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

অবরোধ তুলে নিন, নিজ বাসায় ফিরে আসায় ধন্যবাদ

প্রকাশিত : ৯ এপ্রিল ২০১৫
  • খালেদার সঙ্গে বৈঠকে ব্রিটিশ হাইকমিশনার গিবসন

স্টাফ রিপোর্টার ॥ বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার সঙ্গে বৈঠক করেছেন ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট গিবসন। খালেদা জিয়ার গুলশানের বাসা ‘ফিরোজা’য় বুধবার বিকেলে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে চলমান রাজনৈতিক পরিস্থিতিসহ দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে। বিএনপির একটি সূত্র জানিয়েছে বৈঠকে রবার্ট গিবসন রাজনৈতিক কার্যালয় থেকে বাসায় ফিরে আসা এবং সিটি কর্পোরেশন নির্বাচনে দলীয় প্রার্থীদের সমর্থন দেয়ায় খালেদা জিয়াকে স্বাগত জানিয়েছেন। এ ছাড়া তিনি অবরোধ কর্মসূচী তুলে নিয়ে স্বাভাবিক রাজনৈতিক কর্মকা- শুরুরও আহ্বান জানিয়েছেন।

জানা যায়, বৈঠককালে রবার্ট গিবসন রাজনৈতিক অস্থিরতা কমাতে গুলশান কার্যালয় থেকে নিজ বাসায় ফিরে আসায় বিএনপি চেয়ারপার্সন খালেদ জিয়াকে ধন্যবাদ জানান। এ ছাড়া আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনে দলীয় প্রার্থীদের প্রতি বিএনপি সমর্থন দেয়ার মাধ্যমে প্রকৃত গণতান্ত্রিক পথে ফিরে আসায় খালেদা জিয়াকে স্বাগত জানান গিবসন। নির্বাচনী প্রচারণা সহিংসতামুক্ত হবে বলেও তিনি আশা প্রকাশ করেন। এ সময় তিনি খালেদা জিয়াকে বলেন, সুষ্ঠুভাবে সিটি কর্পোরেশন নির্বাচন পরিচালনা করার দায়িত্ব নির্বাচন কমিশনের। তাই নির্বাচন কমিশন যথাযথ ভূমিকা পালন করবে ব্রিটিশ সরকার আশাবাদ ব্যক্ত করে।

বিকেল ৫টা থেকে বৈঠক শুরু হয়ে চলে ৬টা পর্যন্ত বৈঠকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান ও চেয়ারপার্সনের উপদেষ্টা সাবিহ উদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন। তবে বৈঠক শেষে রবার্ট গিবসন সাংবাদিকদের সঙ্গে কোন কথা বলেননি। বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান বলেন, এটি একটি সৌজন্য সাক্ষাত ছিল। চলমান রাজনৈতিক বিষয়সহ বর্তমান সঙ্কট নিয়ে আলোচনা হয়েছে। গণতন্ত্র পুনরুদ্ধার ও সিটি কর্পোরেশ লেভেল প্লেয়িং ফিল্ড তৈরির বিষয় নিয়েও কথা হয়েছে। গুলশান কার্যালয়ে অবস্থানকালে ১১ ফেব্রুয়ারি ব্রিটিশ হাইকমিশনার গিবসন বিএনপি চেয়ারপার্সনের সঙ্গে সাক্ষাত করেন। ৯২ দিন গুলশান কার্যালয়ে অবস্থান করে বাসায় ফেরার পর এটি প্রথম কোন বিদেশী কূটনীতিকের সঙ্গে খালেদা জিয়ার সাক্ষাত।

খালেদা জিয়ার সঙ্গে সালাউদ্দিনের স্ত্রীর সাক্ষাত ॥ বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেছেন নিখোঁজ বিএনপির যুগ্ম মহাসচিব সালাউদ্দিন আহমেদের স্ত্রী হাসিনা আহমেদ। স্বামীর সন্ধান চেয়ে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দেয়ার একদিন পর বুধবার সন্ধ্যা সাড়ে ৬টায় তিনি গুলশানের বাসায় গিয়ে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাত করেন।

ছাত্রদল নেতা জাকিরের সন্ধান দাবি করেছে বিএনপি ॥ ছাত্রদল তেজগাঁও কলেজ শাখার সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম জাকিরকে মঙ্গলবার রাতে সাদা পোশাকধারী আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ধরে নিয়ে গেছে অভিযোগ করে তার সন্ধান না দেয়ার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে বিএনপি। বুধবার বিকেলে বিএনপির যুগ্ম মহাসচিব বরকত উল্লাহ বুলুর নামে পাঠানো এক বিবৃতিতে অবিলম্বে আমিনুল ইসলাম জাকিরের সন্ধান দাবি করে তার পরিবার পরিজনকে উদ্বেগ উৎকণ্ঠার হাত থেকে রক্ষা করার দাবি জানানো হয়।

প্রকাশিত : ৯ এপ্রিল ২০১৫

০৯/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: