কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ওয়ানডে জিতল বাংলাদেশের যুবারা

প্রকাশিত : ৯ এপ্রিল ২০১৫
  • আফ্রিকা অনুর্ধ-১৯ দল ৫ উইকেটে পরাজিত

স্পোর্টস রিপোর্টার ॥ প্রস্তুতি ম্যাচ জেতার পর সাত ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ওয়ানডেও জিতে নিল বাংলাদেশ যুবারা। দক্ষিণ আফ্রিকা অনুর্ধ-১৯ দলকে ৫ উইকেটে হারিয়ে বাংলাদেশ অনুর্ধ-১৯ দল। তাও আবার ৩৬ বল বাকি থাকতে অনায়াসেই ম্যাচ জিতে নিয়েছে। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে টস জিতে দক্ষিণ আফ্রিকা যুবদল। আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৬০ রান করে সফরকারীরা। দাইয়ান গালিয়েম সর্বোচ্চ অপরাজিত ৩৮ রান করে। টনি জর্জি দ্বিতীয় সর্বোচ্চ ৩৫ রান করে। সালেহ আহমেদ ও সঞ্জিত শাহা ২টি করে উইকেট নেয়।

এ রান অতিক্রম করতে গিয়ে ৫ উইকেট হারিয়ে বসে বাংলাদেশ অনুর্ধ-১৯ দল। তবে নাজমুল হোসেন শান্তর অপরাজিত ৩৯ ও পিনাক ঘোষের ৩৯ রানের পর শেষে মোসাব্বেক হোসেনের ২৭ রানে ৪৪ ওভারেই ১৬১ রান করে জয় তুলে নেয় বাংলাদেশ যুবারা। অবশ্য ম্যাচে জয় পেলেও ম্যাচসেরা দক্ষিণ আফ্রিকা অনুর্ধ-১৯ দল থেকেই দেয়া হয়। সিন হোয়াইটহেড হয় ম্যাচসেরা। তার (৪/২৬) চেয়ে যে কাররই নৈপুণ্য নজর কাড়ার মতো ছিল না। তবে ম্যাচ হারে দক্ষিণ আফ্রিকা অনুর্ধ-১৯ দলই। ম্যাচটি জিতে সাত ম্যাচের ওয়ানডে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল বাংলাদেশ অনুর্ধ-১৯ দল। শুক্রবার মিরপুরেই সিরিজের দ্বিতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে। এরপর এক এক করে ১৩, ১৫, ১৮, ২১ ও ২৩ এপ্রিল যথাক্রমে তৃতীয়, চতুর্থ, পঞ্চম, ষষ্ঠ ও সপ্তম ওয়ানডে অনুষ্ঠিত হবে। তৃতীয় ও চতুর্থ ওয়ানডে কক্সবাজারে ও শেষ তিন ম্যাচ চট্টগ্রামে অনুষ্ঠিত হবে।

স্কোর ॥ দক্ষিণ আফ্রিকা অনুর্ধ-১৯ দল ইনিংস ১৬০/৮; ৫০ ওভার (গালিয়েম ৩৮*, জর্জি ৩৫, রিকেলটন ১৭, মুলদার ১৫; সালেহ ২/২২, সঞ্জিত ২/২৫)।

বাংলাদেশ অনুর্ধ-১৯ দল ইনিংস ১৬১/৫; ৪৪ ওভার (নাজমুল ৩৯*, পিনাক ৩৯, মোসাব্বেক ২৭, সাইফ ১৮; হোয়াইটহেড ৪/২৬)।

ফল ॥ বাংলাদেশ অনুর্ধ-১৯ দল ৫ উইকেটে জয়ী।

ম্যাচসেরা ॥ সিন হোয়াইটহেড (দক্ষিণ আফ্রিকা অনুর্ধ-১৯ দল)।

প্রকাশিত : ৯ এপ্রিল ২০১৫

০৯/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: