কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বৃষ্টিস্নাত উদ্বোধনীর মধ্যমণি ‘বিরাট-আনুশকা’

প্রকাশিত : ৯ এপ্রিল ২০১৫
বৃষ্টিস্নাত উদ্বোধনীর মধ্যমণি ‘বিরাট-আনুশকা’
  • আইপিএলে চেন্নাই-দিল্লী মুখোমুখি আজ

স্পোর্টস রিপোর্টার ॥ ঝড়-বৃষ্টির পূর্বাভাস ছিল। হয়েছেও তাই। মঙ্গলবার কলকাতার যুবভারতীতে আইপিএলের অষ্টম আসরের উদ্বোধনী অনুষ্ঠান দেরিতে শুরু হয়। ক্রিকেট ও বিনোদন দুই ভুবনের সব তারকাকে দেখতে অধীর হয়ে ছিলেন অগণিত ভক্ত। ছিলেন আট ফ্র্যাঞ্জাইজি দলের অধিনায়ক, ক্রিকেটার, বলিউড অভিনেতা সাঈফ আলি খান, শহীদ কাপুর, ফারহান আখতারসহ আরও বড় তারকা। তবে সবাইকে ম্লান করে দিয়ে আলো ঝলমলে মঞ্চে দ্যুতি ছড়ান সেই ‘বিরাট-আনুশকা’! সঙ্গে বাড়তি ‘আকর্ষণ’ আনুশকার কোমড় ধরে ‘ডান্স অব গড’ হৃত্বক রোশানের নৃত্য!!

মঞ্চে আসছেন আনুশকা শর্মাÑ সঞ্চালক সাইফ আলির ঘোষণামাত্র বিরাট.. বিরাট হর্ষধ্বনি ওঠে। বৃষ্টি উপেক্ষা করে মাতোয়ারা ত্রিশ হাজার দর্শক। এতদিন বিরাট-আনুশকা মানে ছিল বাইশ গজে বিরাটের উইলোবাজি আর গ্যালারিতে আনুশকা। মাইলস্টোন ছুলে বিরাটের ‘ফ্লাইং কিস।’ যুবভারতীর মহাআয়োজনে হলো উল্টোটা, মঞ্চে পারফর্ম করলেন আনুশকা, ভদ্রদর্শক হয়ে দেখলেন কোহলি! বৃষ্টির জন্য স্থানীয় সময় রাত প্রায় নয়টায় অনুষ্ঠান শুরু হয়। তিন ঘণ্টার নির্ধারিত অনুষ্ঠান সূচী দেড় ঘণ্টায় নামিয়ে আনা হয়। কমিয়ে ফারহান আখতার গান গেয়েছেন তিনটি, আনুশকা তিনের বদলে নেচেছেন দু’বার। সঞ্চালকের ভূমিকায় ছিলেন যথারীতি সাইফ আলি। তবে ঠিক শাহরুখের অভাব পূরণ করতে পারেননি তিনি। অনুষ্ঠানে আকর্ষণের কেন্দ্রে ছিল আনুশকা-হৃত্বিকের দুরন্ত নৃত্য। আইপিএলের উদ্বোধনী মঞ্চে উঠে ধন্য ছিলেন হৃত্বিকও। ১৫ বছর পর কলকাতায় পারফর্ম করা বউলিড ডান্সার শুরুটাই করেন বাংলা দিয়ে। বলেন, ‘কেমন আছ প্রিয় কলকাতা, ভাল তো? এই কয়েক শব্দেই যুবভারতীর মন কেড়ে নেন তিনি। হৃত্বিক আরও যোগ করেন, ‘আইপিএল আসলে একটা উৎসব, অনেকটা দিওয়ালির মতো। আবার কিছুটা দোলের রং মিশিয়ে ঈদের মিষ্টতা ছড়িয়ে দেয়া ক্রিসমাসের উপহার। আজ দারুণ একটা বিষয় হয়েছে। মমতাদির (পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী) দেয়া উপহারের স্টোলটা আমি আজ গলায় দিয়ে আছি। এটা দিদির ভালবাসার প্রতীক।’ হৃত্বিক-আনুশকার সঙ্গে নাচে মজেছেন কলকাতাবাসীর মাঠের ‘দাদাবাবু’ সৌরভ গাঙ্গুলীও! সব মিলিয়ে বৃষ্টি ছাপিয়ে আয়োজনটা মন্দ হয়নি। ইডেন গার্ডেনে চ্যাম্পিয়ন কলকাতা ও মুম্বাইয়ের মধ্যকার ম্যাচ দিয়ে গতকালই মাঠে গড়িয়েছে অষ্টম আয়োজন।

আজ রয়েছে একটি খেলা। চেন্নাইয়ের এম চিদম্বরম স্টেডিয়ামে স্বাগতিক চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হবে দিল্লী ডেয়ারডেভিলস। জাতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির নেত্বতাধীন চেন্নাই ২০১০ ও ২০১১-এর টানা দুবারের চ্যাম্পিয়ন। দলটিতে ধোনি ছাড়া আছেন রবিচন্দ্রন অশ্বিন, রবিন্দ্র জাদেজা, ইরফান পাঠান, সুরেশ রায়না, মোহিত শর্মাদের মতো স্থানীয় তারাক। বিদেশীদের মধ্যে ব্রেন্ডন ম্যাককুলাম, ফ্যাফ ডুপ্লেসিস, ডোয়াইন ব্রাভোর নাম উল্লেখ্য। অন্যদিকে জেপি ডুমিনি থাকছেন দিল্লী ডেয়ারডেভিলসের নেতৃত্বে। দলটি এখনও পর্যন্ত শিরোপার দেখা পায়নি। এবার ডুমিনির হাতে থাকা বড় তারকা হচ্ছেন কুইন্টন ডি’কক, ইমরান তাহির, এ্যাঞ্জেলো ম্যাথুস, এলবি মরকেল। স্থানীয়দের মধ্যে যুবরাজ সিং, মনোজ তিওয়ারি, অমিত মিশ্র, মনোজ তিওয়ারি, জহির খান।

প্রকাশিত : ৯ এপ্রিল ২০১৫

০৯/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: