কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

গাজীপুর ॥ ভুয়া সনদে নিকাহ রেজিস্ট্রার নিয়োগ

প্রকাশিত : ৯ এপ্রিল ২০১৫
  • বঞ্চিতরা ক্ষুব্ধ

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ৮ এপ্রিল ॥ গাজীপুরে জালিয়াতির মাধ্যমে ভুয়া নাগরিক সনদ দেখিয়ে এক ব্যক্তির বিরুদ্ধে নিকাহ্ রেজিস্ট্রার পদে নিয়োগ পাওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনা প্রকাশ পাওয়ায় ওই পদের অপর প্রার্থীদের মাঝে ক্ষোভ ও অসন্তোষ দেখা দিয়েছে। নিয়োগ বঞ্চিতরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

জানা গেছে, গাজীপুর সিটি কর্পোরেশনের ৭নং ওয়ার্ডের শূন্যপদে নিকাহ্ রেজিস্ট্রার নিয়োগের জন্য গত ১৯ জুন বিজ্ঞপ্তি প্রকাশ হয়। ওই পদে নিয়োগ লাভের জন্য একাধিক প্রার্থী প্রয়োজনীয় কাগজপত্রসহ আবেদন করেন। এদের মধ্যে ৪ জনের নামে ইন্টাভিউ কার্ড ইস্যু করা হয়। প্রার্থীদের পরীক্ষা গ্রহণ শেষে তিন প্রার্থীর নামসহ একটি প্যানেল তৈরি করে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ে পাঠায় নিয়োগ সংক্রান্ত উপদেষ্টা কমিটি। এর প্রেক্ষিতে মন্ত্রণালয় হতে প্যানেলভুক্ত মোঃ আবু তাহের ফারুকীকে ওই ওয়ার্ডের মুসলিম বিবাহ ও তালাক নিবন্ধনের জন্য ক্ষমতা প্রদান করে।

নিয়োগবঞ্চিত এক প্রার্থী জানান, নিয়োগপ্রাপ্ত মোঃ আবু তাহের ফারুকী জালিয়াতির মাধ্যমে স্থানীয় জরুন এলাকার ভুয়া ঠিকানা দেখিয়ে গাজীপুর সিটি কর্পোরেশনের ৭নং ওয়ার্ডের নিকাহ্ রেজিস্ট্রার পদে নিয়োগ লাভ করেছে। অথচ তিনি দেশীপাড়া এলাকার ১৯নং ওয়ার্ডের বাসিন্দা বলে সংশ্লিষ্ট ওয়ার্ডের কাউন্সিলর পারভীন আক্তার প্রত্যয়নপত্র দিয়েছেন। মৃত ওমর আলীর ছেলে মোঃ আবু তাহের ফারুকীর নির্বাচন কমিশন কর্তৃক সরবরাহ করা জাতীয় পরিচয়পত্রের সঙ্গে নিকাহ্ রেজিস্ট্রার পদে নিয়োগের জন্য আবেদনপত্রের সঙ্গে জমা দেয়া পরিচয়পত্রের গরমিল রয়েছে। এ ব্যাপারে নিয়োগবঞ্চিত প্রার্থীরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছে।

এ ব্যাপারে গাজীপুর সিটি কর্পোরেশনের ৭নং ওয়ার্ডের কাউন্সিলর হুমায়ুন কবির জানান, তথ্য গোপন করে কৌশলে ফারুকী আমার কাছ থেকে নাগরিকত্ব সনদ নিয়ে নিকাহ রেজিস্ট্রার পদে নিয়োগ পাওয়ার পর জানতে পারি তিনি এ ওয়ার্ডের স্থায়ী বাসিন্দা নন। এ নিয়ে আমার ওয়ার্ডের নিয়োগ বঞ্চিতরা ক্ষোভ ও অভিযোগ জানিয়েছেন। প্রমাণ মিললে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

প্রকাশিত : ৯ এপ্রিল ২০১৫

০৯/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: