মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার ঘোষণা দিলেন রিপাবলিকান পল

প্রকাশিত : ৮ এপ্রিল ২০১৫, ১১:২৭ এ. এম.

অনলাইন ডেস্ক ॥ আগামী ২০১৬ সালে মার্কিন নির্বাচনে নিজের প্রার্থিতার ঘোষণা দিয়েছেন রিপাবলিকান সিনেটর র‌্যান্ড পল।

মঙ্গলবার নিজ অঙ্গরাজ্য কেনটাকিতে এক শোভাযাত্রার মাধ্যমে প্রার্থীতার আগাম ঘোষণা দেন তিনি। একইদিন নিজ ওয়েবসাইটে দেয়া এক বিবৃতিতে পল বলেন, সীমিত সরকার ব্যবস্থা ও দেশের স্বাধীনতার নীতি ফিরিয়ে আনতে আমি প্রেসিডেন্ট ‍নির্বাচনে অংশ নিচ্ছি।

এর আগে রিপাবলিকানের পক্ষে প্রেসিডেন্ট নির্বাচনে লড়াইয়ের ঘোষণা দেন টেক্সাস সিনেটর টেড ক্রুজ। এরপর অতিরক্ষণশীল র‌্যান্ড পলই দ্বিতীয় ব্যক্তি, যিনি রিপাবলিকানদের পক্ষ থেকে প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থিতা ঘোষণা করলেন।

তবে আগামী জানুয়ারিতে রিপাবলিকানের পক্ষ থেকে নমিনেশন যাচাইয়ের সময় নিজ দলের কমপক্ষে ২০ প্রাথীকে মোকাবেলা করতে হবে তাকে।

এছাড়া সাবেক মার্কিন প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশের ছোটভাই ফ্লোরিডার সাবেক গভর্নর জেব বুশ ও উইসকিনসনের গভর্নর স্কট ওয়াকারও এই নির্বাচনে প্রার্থিতা ঘোষণা করবেন বলে ধারণা করা হচ্ছে।

অন্যদিকে, ডেমোক্রেটিক পার্টির পক্ষ থেকে সাবেক মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটনের স্ত্রী হিলারি রডহ্যাম ক্লিনটন ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনের দৌড়ে এগিয়ে রয়েছেন। আগামী দুই সপ্তাহের মধ্যে সাবেক এই পররাষ্ট্রমন্ত্রীর প্রার্থিতা ঘোষণার সম্ভাবনা রয়েছে বলে জানা গেছে।

রিপাবলিকান প্রার্থী র‌্যান্ড পলের বাবা সাবেক মার্কিন প্রতিনিধি পরিষদের সদস্য টেক্সাসের রন পলও বেশ কয়েকবার প্রেসিডেন্ট নির্বাচনের জন্য নমিনেশন চেয়ে ব্যর্থ হন।

প্রকাশিত : ৮ এপ্রিল ২০১৫, ১১:২৭ এ. এম.

০৮/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: