কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

লভ্যাংশ ঘোষণা দুই কোম্পানির

প্রকাশিত : ৮ এপ্রিল ২০১৫

অর্থনৈতিক রিপোর্টার ॥ বিনিয়োগকারীদের জন্য ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরের লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানি। মঙ্গলবার অনুষ্ঠিত এসব কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

স্কয়ার টেক্সটাইল ॥ সমাপ্ত অর্থবছরে ৩০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে বস্ত্র খাতের কোম্পানি স্কয়ার টেক্সটাইল। এরমধ্যে ২০ শতাংশ ক্যাশ এবং ১০ শতাংশ বোনাস লভ্যাংশ। আলোচিত অর্থবছরে এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৬৬ টাকা, মোট সম্পদ মূল্য হয়েছে ৫১ কোটি ৫৮ লাখ ২২ হাজার ৬১৯ টাকা এবং শেয়ারপ্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) ৫.৬২ টাকা। ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য স্কয়ার টেক্সটাইলের বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৬ জনু রাওয়া কনভেনশন সেন্টার, ঢাকাতে অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২০ মে।

ইন্টারন্যাশনাল লিজিং ॥ পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ইন্টারন্যাশনাল লিজিং এ্যান্ড ফিন্যান্সিয়াল সার্ভিস শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ লভ্যাংশ। কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত বছরের জন্য এ লভ্যাংশ ঘোষণা করেছে। মঙ্গলবার অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে লভ্যাংশের এ সিদ্ধান্ত নেয়া হয়। আলোচিত বছরে কোম্পানিটি শেয়ারপ্রতি কনস্যুলেটেড আয় (ইপিএস) করেছে ৭৪ পয়সা। আর নিট এ্যাসেট ভ্যালু (এনএভি) করেছে ১২ টাকা ৬১ পয়সা। এই কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৭ মে অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২০ এপ্রিল।

ইউনাইটেড পাওয়ারের দর বেড়েছে ১৬.২৪ শতাংশ

অর্থনৈতিক রিপোর্টার ॥ গত রবিবারে তালিকাভুক্তির পর লেনদেন শুরু হওয়া বিদ্যুত ও জ্বালানি খাতের কোম্পানি ইউনাইটেড পাওয়ারের শেয়ার দর তৃতীয় দিনে বেড়েছে ১৬.২৪ শতাংশ বা ২০.৮০ টাকা। বুক বিল্ডিংয়ের মাধ্যমে আসা এ কোম্পানিটিকে নিয়ে প্রথম থেকেই বিনিয়োগকারীদের মাঝে অস্বাভাবিক আগ্রহ দেখা গেছে। দরপতনের মাঝেও কোম্পানিটি প্রতিদিনই প্রায় ২৫ শতাংশের বেশি লেনদেন হয়েছে।

প্রকাশিত : ৮ এপ্রিল ২০১৫

০৮/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: