রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ঢাকা-বরিশাল নৌ রুটে যুক্ত হচ্ছে দুটি জাহাজ

প্রকাশিত : ৮ এপ্রিল ২০১৫

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ কম খরচে নিরাপদে যাত্রী পরিবহনের লক্ষ্যে নদীবেষ্টিত দক্ষিণাঞ্চলের নৌ-রুটে বিআইডব্লিউটিসির দুটি যাত্রীবাহী জাহাজ নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। প্রতিটি জাহাজে আসন থাকবে ৭৬৪টি। এতে মোট ব্যয় করা হবে ৭২ কোটি ২৪ লাখ টাকা।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি) সূত্রে জানা গেছে, রাজধানীর সঙ্গে নৌ-পথে বরিশাল, ঝালকাঠী, বরগুনা, পটুয়াখালী ও খুলনা জেলার যোগাযোগ ব্যবস্থার উন্নতি করতে জাহাজ দুটি তৈরি করা হবে। জানা গেছে, ১৯৭২ সালে বিআইডব্লিউটিসি প্রতিষ্ঠার পর থেকে দেশের গুরুত্বপূর্ণ নৌ-রুটে যাত্রী পরিবহনের জন্য বর্তমানে ছয়টি জাহাজ নিয়োজিত রয়েছে। এর মধ্যে পাঁচটি জাহাজ অত্যন্ত পুরাতন হওয়ায় জাহাজগুলোর মাধ্যমে নিরাপদ যাত্রী বহন করা সম্ভব হচ্ছে না। ফলে ঢাকা-বরিশাল রুটে ৭৬৪ আসনবিশিষ্ট বিলাসবহুল জাহাজ দুটি নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। বিআইডব্লিউটিসির তত্ত্বাবধানে চলতি মাস থেকে ২০১৭ সালের ডিসেম্বর মাসের মধ্যে জাহাজ দুটি নির্মাণ করা হবে।

বগুড়ায় ককটেল চাপাতিসহ যুবদল কর্মী আটক

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ বগুড়ায় ১৩টি ককটেল ও ৫টি চাপাতিসহ আল আমিন নামে এক যুবদল কর্মীকে আটক করেছে পুলিশ। এসময় ককটেল তৈরির সরঞ্জামও বেশ কিছু বিস্ফোরক উদ্ধার হয়। এগুলো নাশকতার কাজে ব্যবহারের জন্য রাখা হয়েছিল বলে পুলিশ জানিয়েছে। এছাড়া পুলিশের পৃথক অভিযানে ভাংচুর ও নাশকতা মামলায় ১০ নং ওয়ার্ড জামায়াতের সভাপতি আসলামসহ বিভিন্ন স্থান থেকে মোট ৫ জামায়াত শিবির ক্যাডার গ্রেফতার হয়েছে।

পুলিশ জানায়, ডিবি পুলিশের একটি টিম সোমবার গভীর রাতে শহরের ঠনঠনিয়া তেঁতুলতলা এলাকায় সন্দেহভাজন আল আমিনের বাড়িতে অভিযান চালায়। এ সময় তার ঘর থেকে ককটেল এবং চাপাতি ছাড়াও ককটেল তৈরির কাজে ব্যবহৃত বেশ কিছু পরিমাণ বিস্ফোরক উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত যুবক পুলিশকে জানিয়েছে তার আত্মীয় এক যুবদল কর্মী সেগুলো তার ঘরে রেখেছিল। পুলিশ জানিয়েছে, আল আমিন ও তার আত্মীয় পলাতক অপর একজন শহরের বিভিন্ন স্থানে নাশকতার সঙ্গে জড়িত।

অবৈধ স্থাপনা উচ্ছেদ

নিজস্ব সংবাদদাতা, দুর্গাপুর, নেত্রকোনা, ৭ এপ্রিল ॥ দুর্গাপুর পৌর শহরে ১০টি দোকান, ৩টি বসতঘর ও ১টি গণশৌচাগারসহ মোট ১৪টি অবৈধ স্থাপনা মঙ্গলবার উচ্ছেদ করা হয়েছে। নেত্রকোনা জেলা প্রশাসকের প্রতিনিধি নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রফিকুল আলম এই উচ্ছেদের নেতৃত্ব দেন।

পৌর শহরের উপজেলা ভূমি অফিসের সম্মুখে ১০টি চায়ের দোকান, ১টি পৌরসভার ব্যয়কৃত গণশৌচাগার ও দশভূজা মন্দির সংলগ্ন মিঠাপুকুর পাড়ে সুনীল শীলের ৩টি বসতঘর উচ্ছেদ করা হয়।

রূপগঞ্জে বিদ্যুত সংযোগ

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ৭ এপ্রিল ॥ নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার তারাব পৌরসভার তেতলাবো এলাকার ৬৩টি পরিবারকে বিদ্যুত সংযোগ দিয়েছে পল্লী বিদ্যুত সমিতি। মঙ্গলবার সকালে তেতলাবো এলাকায় শুভ গ্রাম বিদ্যুতায়ন প্রকল্পের উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেনÑ সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজীর সহ-ধর্মিনী মিসেস হাসিনা গাজী, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ওয়ালীউল্লাহ মিজি, যুবলীগ নেতা জাহাঙ্গীর আলম, আজিজুল মাতব্বর, করিম মিয়া, কাউন্সিলর আসমা আক্তার, লায়লা পারভিন, আব্দুল কাদির, আওয়ামী লীগ নেতা ফকরুদ্দিন ফারুক, আজাহার মিয়া প্রমুখ।

প্রকাশিত : ৮ এপ্রিল ২০১৫

০৮/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: