কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ডিএনসিসির ঝুঁকিপূর্ণ বিলবোর্ড অপসারণ নিয়ে জরুরী সভা

প্রকাশিত : ৮ এপ্রিল ২০১৫

সাম্প্রতিক ঝড়-ঝঞ্ঝায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) এলাকায় বেশ কয়েকটি বিলবোর্ড ভেঙ্গে রাস্তায় পড়ে ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে। এরই প্রেক্ষিতে বিলবোর্ড স্থাপনকারী বিভিন্ন প্রতিষ্ঠান/সংস্থার প্রতিনিধিদের নিয়ে গত ৬ এপ্রিল নগর ভবনে প্রশাসক ড. রাখাল চন্দ্র বর্মণের সভাপতিত্বে এক সভা অনুষ্ঠিত হয়।

সভায় বিভিন্ন বিলবোর্ডের অবকাঠামোগত ঝুঁকি নিয়ে আলোচনা হয়। এছাড়া বিনা অনুমতিতে এবং বিভিন্ন সংস্থার অনুমতি প্রদত্ত বিলবোর্ডের বিষয়ে আলোচনা হয়। সম্ভাব্য বৈশাখী ঝড়ের ক্ষয়ক্ষতির আশঙ্কায় এ সব বিলবোর্ডের অবকাঠামোগত ত্রুটি দ্রুততম সময়ের মধ্যে সংস্কার/মেরামতের সিদ্ধান্ত নেয়া হয়। ডিএনসিসির অনুমতি ছাড়া বিলবোর্ড স্থাপনের অনুমতি না দিতে বিভিন্ন সরকারী সংস্থা এবং হোল্ডিং মালিকদের অনুরোধ জানানো হবে বলে সিদ্ধান্ত নেয়া হয়। বিলবোর্ডের উচ্চতা ন্যূনতম পর্যায়ে রাখা, স্ট্রাকচারাল ডিজাইন অভিজ্ঞ প্রকৌশলীদের দ্বারা যাচাই করা এবং ত্রুটিপূর্ণ/ঝুঁকিপূর্ণ বিলবোর্ডগুলো প্রয়োজনে দ্রুততম সময়ের মধ্যে সরিয়ে নেয়াসহ এ সংক্রান্ত গণবিজ্ঞপ্তি বহুল প্রচারিত দৈনিক পত্রিকায় প্রকাশের সিদ্ধান্ত নেয়া হয়।সভায় জানানো হয়, কোন বিলবোর্ড মালিকের নির্মাণজনিত ত্রুটি বা অবৈধ বিলবোর্ডের কারণে জানমালের ক্ষতি ঘটনা সিটি কর্পোরেশন কোনক্রমেই মেনে নিতে পারে না। যে কোন ঘটনার জন্য দায়ী বিলবোর্ড মালিকের বিরুদ্ধে ক্ষতিপূরণসহ আইনগত ব্যবস্থা নেয়ারও সিদ্ধান্ত নেয়া হয়। -বিজ্ঞপ্তি

মান্নার জামিন আবেদন ফের নাকচ

কোর্ট রিপোর্টার ॥ রাষ্ট্রদ্রোহ ও সেনা বিদ্রোহে উস্কানির মামলায় নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নার জামিন আবেদন আবারও নামঞ্জুর হয়েছে। ঢাকার মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা মঙ্গলবার তার জামিন আবেদন নাকচ করেন। মান্নার আইনজীবী তুহিন হাওলাদার বলেছেন, সিএমএম আদালতের জামিন নামঞ্জুর আদেশের বিরুদ্ধে মহানগর দায়রা জজ আদালতে জামিন আবেদন করেছিলেন মান্নার আইনজীবী। কিন্তু এখানে আবেদনটি নামঞ্জুর হয়েছে, এখন তারা এই আদেশের বিরুদ্ধে হাইকোর্টে জামিন আবেদন করবেন। গত ২৫ ফেব্রুয়ারি ঢাকা সিএমএম আদালত মান্নার জামিনের আবেদন নামঞ্জুর করে ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

প্রকাশিত : ৮ এপ্রিল ২০১৫

০৮/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: