কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বাংলাদেশ এএআরডো নির্বাহী কমিটির সদস্য নির্বাচিত

প্রকাশিত : ৮ এপ্রিল ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ পাকিস্তানকে বিপুল ভোটে হারিয়ে বাংলাদেশ আফ্রো-এশীয় পল্লী উন্নয়ন সংস্থার (এএআরডো) নির্বাহী কমিটির সদস্য নির্বাচিত হয়েছে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মরিশাসে অনুষ্ঠিত আফ্রিকা ও এশিয়া মহাদেশের ৩০টি দেশের পল্লী উন্নয়ন ও গবেষণা কর্মে নিবেদিত এএআরডোর ৬৫ ও ৬৬তম নির্বাহী কমিটির (ইসি) সভায় বাংলাদেশ বিপুল ভোটে পাকিস্তানকে হারিয়ে আগামী তিন বছরের জন্য ইসি সদস্য নির্বাচিত হয়। এলজিআরডি ও সমবায় প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গার নেতৃত্বে ৪ সদস্যের প্রতিনিধি দলটি নির্বাহী কমিটি ও সাধারণ অধিবেশনে যোগদান করেছেন। দলটির নেতা রাঙ্গা জানান, বর্তমান সরকারের গ্রামীণ দরিদ্র জনগোষ্ঠীর কল্যাণে চলমান একটি বাড়ি একটি খামার প্রকল্প, পল্লী জনপদসহ বিভিন্ন প্রকল্পের সুফল ও উপকারভোগীদের বিষয় তুলে ধরা হয়েছে। এসব প্রকল্পে এএআরডোভুক্ত দেশগুলোকে কিভাবে সম্পৃক্ত করা যায় তা নিয়েও আলোচনা করা হয়েছে।

প্রতিনিধি দলের সদস্য পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব এম এ কাদের সরকার জানান, সম্মেলনে সংস্থার অন্তর্ভুক্ত দেশসমূহের মধ্যে বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমী, কুমিল্লা ও বগুড়া কর্তৃক দারিদ্র্য বিমোচন, নারীর ক্ষমতায়ন ও পানি ব্যবস্থাপনা বিষয়ে গবেষণা কর্মে লব্ধ অভিজ্ঞতা বিনিময় করা হবে। এতে করে সদস্য দেশসমূহ উপকৃত হবে। তাঁরা ১১ এপ্রিল ঢাকায় ফিরে আসবেন বলে আশা করা যাচ্ছে।

ঢাবি ক্যাম্পাসে হরতালবিরোধী সমাবেশ

বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ যুদ্ধাপরাধী কামারুজ্জামানের ফাঁসির রিভিউ আবেদন খারিজ হয়ে যাওয়ায় দেশব্যাপী জামায়াতের ডাকা ৪৮ ঘণ্টার হরতালের প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে হরতালবিরোধী মিছিল ও সমাবেশ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। মঙ্গলবার দুপুর সাড়ে বারোটার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে একটি মিছিল বের করা হয়। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন স্থান ঘুরে টিএসসির রাজু ভাস্কর্যে গিয়ে শেষ হয় এবং সেখানে সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে ঢাবি শাখার সভাপতি মেহেদি হাসান মোল্যার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ওমর শরীফের উপস্থাপনায় কেন্দ্রীয় সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ, সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম, সহসভাপতি জয়দেব নন্দি, সিনিয়র যুগ্মসম্পাদক শামসুল কবির রাহাত, যুগ্ম সম্পাদক হাসানুজ্জামান তারেক, সমাজসেবা সম্পাদক কাজী এনায়েত, দফতর সম্পাদক শেখ রাসেল, নাট্য ও বিতর্ক সম্পাদক সাদাত হোসেন রাজন, কেন্দ্রীয় সদস্য এনামুল হক প্রিন্স, ঢাবি সাংগঠনিক সম্পাদক আদিত্য নন্দিসহ সংগঠনের কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের বিভিন্ন নেতাকর্মী উপস্থিত ছিলেন।

সমাবেশে সংগঠনের সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ বলেন, আদালতের রায় অমান্য করে হরতাল ডেকে এইচএসসি পরীক্ষার্থীদের বিপাকে ফেলেছে জামায়াত।

প্রকাশিত : ৮ এপ্রিল ২০১৫

০৮/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: