কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মনিরুলসহ ২১ জন অতিরিক্ত ডিআইজি

প্রকাশিত : ৮ এপ্রিল ২০১৫
  • ১৩৪ জনের পদোন্নতি

স্টাফ রিপোর্টার ॥ জনপ্রশাসনে পৌনে নয় শ’ কর্মকর্তার পর এবার পুলিশ প্রশাসনে অতিরিক্ত ডিআইজি ও অতিরিক্ত পুলিশ সুপার পদে ১৩৪ জন কর্মকর্তার পদোন্নতি হয়েছে। এর মধ্যে মনিরুল ইসলামসহ ২১ কর্মকর্তা অতিরিক্ত ডিআইজি হয়েছেন। এছাড়া তিনজন ডিআইজিসহ শতাধিক কর্মকর্তাকে বদলি করা হয়েছে।

জনপ্রশাসনের পদোন্নতির একদিন পর মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে পুলিশে ১৩৪ জনকে এই পদোন্নতি দেয়া হয়। পুলিশ সুপার পদমর্যাদার ২১ জন কর্মকর্তাকে পদোন্নতি দিয়ে অতিরিক্ত উপমহাপরিদর্শক (ডিআইজি) করা হয়েছে। এদের মধ্যে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার হিসেবে চলতি দায়িত্বে থাকা মোঃ মনিরুল ইসলামও রয়েছেন। একই পদোন্নতি পেয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার কৃষ্ণপদ রায়ও।

এ ছাড়াও রয়েছেন ঢাকা মহানগরের উপ-কমিশনার খন্দকার লুৎফুল কবির, মোঃ একরামুল হাবীব ও জাহাঙ্গীর হোসেন মাতুব্বর, চট্টগ্রাম মহানগরের অতিরিক্ত কমিশনার এ কে এম শহিদুর রহমান, রাজশাহী মহানগরের অতিরিক্ত কমিশনার সরদার তমিজ উদ্দিন আহমেদ, সিলেট মহানগরের উপ-কমিশনার মোঃ আকরাম হোসেন। পুলিশ সদর দফতরের মোঃ হারুন আর রশিদ, মোঃ সরওয়ার ও মোহাম্মদ আবদুল আলীম মাহবুদ, ঢাকায় সিআইডিতে কর্মরত মোহাম্মদ মুসলিম ও মোঃ মাহবুবুর রহমান পদোন্নতি পেয়ে অতিরিক্ত ডিআইজি হয়েছেন। ঢাকা পিবিআইর চলতি দায়িত্বে থাকা মোহাম্মদ আবুল কালাম আজাদ ও মোরশেদ আলম, রাজশাহীর সরদায় কর্মরত সেলিম মোঃ জাহাঙ্গীর, শিল্প পুলিশের পরিচালক মোর্শেদুল আনোয়ার খান, ঢাকার ট্যুরিস্ট পুলিশের মোঃ আবদুল মালেকেরও পদোন্নতি হয়েছে। ঢাকার বিশেষায়িত সিকিউরিটি ও প্রটেকশন ব্যাটালিয়নে কর্মরত মোঃ আক্কাস উদ্দিন ভূঁইয়া, বান্দরবানের পুলিশ সুপার দেবদাস ভট্টাচার্য্য, ঢাকার এসবির পুলিশ সুপার তওফিক মাহবুব চৌধুরীও অতিরিক্ত ডিআইজি হয়েছেন। জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার থেকে অতিরিক্ত পুলিশ সুপার পদে ১১৩ জন কর্মকর্তা পদোন্নতি পেয়েছেন বলে পুলিশ সদর দফতরের জনসংযোগ কর্মকর্তা এ কে এম কামরুল আহসান জানিয়েছেন। এছাড়া তিন ডিআইজি ও পাঁচ পুলিশ সুপারকে বদলি করা হয়েছে। বাকিরা নিজ কর্মস্থলেই থাকবেন বলে জানান তিনি। অন্য পদোন্নতি মধ্যে বদলির আদেশপ্রাপ্ত তিন ডিআইজি হচ্ছেন বিনয় কৃষ্ণ বালা, মিলি বিশ্বাস ও মাহবুব মহসিন।

প্রকাশিত : ৮ এপ্রিল ২০১৫

০৮/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: