কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মেঘনা ও পদ্মা থেকে দুই লাশ উদ্ধার

প্রকাশিত : ৭ এপ্রিল ২০১৫
  • ট্রলারডুবি

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মেঘনায় ট্রলার দুর্ঘটনার ছয় দিনের মাথায় এসএসসি পরীক্ষার্থী মোঃ ফয়েজের (১৬) লাশ উদ্ধার হয়েছে। সোমবার দুপুরে দুর্ঘটনাস্থলের প্রায় তিন কিলোমিটার দক্ষিণে চৌদ্দ কাউনিয়ার কাছে মেঘনা নদীতে ভাসমান লাশটি পুলিশ উদ্ধার করে। পরে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়। এ সময় স্বজনদের কান্নায় মেঘনার তীরে এক হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা হয়।

পুলিশ জানায়, সে গজারিয়ার ফরাজিকান্দি চরবাউশিয়ার আব্দুস সালামের ছেলে। এ নিয়ে এই দুর্ঘটনায় উদ্ধারকৃত লাশের সংখ্যা দাঁড়ালো ছয়।

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর থেকে জানান, সদর উপজেলার নর্থ চ্যানেল ইউনিয়নের চরডোলই এলাকায় ৪ এপ্রিল কালবৈশাখী ঝড়ে ট্রলারডুবির ঘটনা নিখোঁজ কালাম শেখের (৪৫) লাশ সোমবার সকালে মাওয়া ঘাট এলাকা থেকে উদ্ধার করা হয়েছে। মৃত কালাম শেখের বাড়ি সদর উপজেলার চরমাধাদিয়া ইউনিয়নের মমিন মাতুব্বরের ডাঙ্গী। তিনি মৃত মোহাম্মদ শেখের ছেলে। চরমাধাদিয়া ইউনিয়নের চেয়ারম্যান তুহিনুর রহমান খোকন ম-ল জানান, ৪ এপ্রিল কালাম শেখ, চান মিয়া ও দুলাল পদ্মা নদীতে মাছ ধরতে যান।

ফরিদপুরে পদ্মায় ডুবে স্কুলছাত্রীর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ৬ এপ্রিল ॥ ফরিদপুরে গোসল করতে নেমে পদ্মা নদীতে ডুবে মারা গেছে চতুর্থ শ্রেণীর ছাত্রী সোনিয়া আক্তার (১১)। সোমবার দুপুর আড়াইটার দিকে ফরিদপুর সদরের ডিক্রিরচর ইউনিয়নের ধলার মোড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে। সোনিয়া ধলার মোড় এলাকার ইটভাঁটি শ্রমিক পারভেজ মোল্লার মেয়ে।

গাজীপুরে হচ্ছে ‘স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়ের ইতিহাস’ মাল্টিমিডিয়া সফটওয়্যার

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ৬ এপ্রিল ॥ গাজীপুরে স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়ের ইতিহাস শীর্ষক মাল্টিমিডিয়া সফটওয়্যার তৈরি করছে ‘মোঃ ইউসুফ আলী ট্রাস্ট’। সোমবার ট্রাস্টের ১৮তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে এ ঘোষণা দেন কার্যনির্বাহী পরিচালক তাসলিমা মুজিব। প্রতিষ্ঠাবার্ষিকী পালন উপলক্ষে সোমবার দিনব্যাপী গাজীপুরের নিজস্ব ক্যাম্পাসে ডিজিটাল উৎসবের আয়োজন করা হয়। মোঃ ইউসুফ আলী ট্রাস্টের প্রতিষ্ঠান আর্কাইভস ৭১-এ সারাদিন বড় পর্দায় সিডি ও ইন্টারঅ্যাকটিভ সফটওয়্যার প্রদর্শিত হয়।

এ প্রতিষ্ঠানটি ইতোমধ্যে ৭টি সিডি তৈরি করেছে। এগুলো হলো, বঙ্গবন্ধুর বজ্রকন্ঠ: ৮১টি ভাষণ (অডিও), ক্ষণজন্মা মহাপুরুষ (সিডি), অকম্পিত শিখা (সিডি), ছোটদের বঙ্গবন্ধু (সিডি), অর্নিবাণ শিখা (সিডি) ও মুক্তি (সিডি)। গত ১৭ মার্চ এ প্রতিষ্ঠানের ডিজিটাল সংগ্রহশালা আর্কাইভস ৭১ বঙ্গবন্ধু ও বাংলাদেশ নামে একটি ইন্টারঅ্যাকটিভ মাল্টিমিডিয়া সফটওয়্যার তৈরি করে বাজারে ছেড়েছে। এছাড়া বঙ্গবন্ধু ও বাংলাদেশ, আমার মাতৃভাষা, মুক্তিযুদ্ধের ইতিহাস, ১৯শে মার্চ ও ১৯৭১, শতাব্দীর প্রযুক্তি (বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মাসিক ডিজিটাল ম্যাগাজিন), একুশ.কম (শিশুদের মাসিক ডিজিটাল ম্যাগাজিন) ও একুশ : ভাষাপ্রেমের অন্তহীন ফল্গুধারা (প্রকাশের পথে- পরীক্ষামূলক সংস্করণ) নামে আরও সাতটি ইন্টারঅ্যাকটিভ মাল্টিমিডিয়া সফটওয়্যার তৈরি করেছে এ প্রতিষ্ঠান।

পাবনায় সুচিত্রা সেনের জন্মদিন পালিত

নিজস্ব সংবাদদাতা, পাবনা, ৬ এপ্রিল ॥ সুচিত্রা সেনের ৮৪তম জন্মবার্ষিকী সোমবার পালন করেছে সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদ। এ উপলক্ষে পাবনা প্রেসক্লাব মিলনায়তনে কেক কেটে জন্মবার্ষিকী পালন করা হয়। সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদের সভাপতি জেলা পরিষদ প্রশাসক এম সাইদুল হক চুন্নুর সভাপতিত্বে বক্তব্য রাখেন সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদের সাধারণ স¤পাদক ডাঃ রামদুলাল ভৌমিক।

ন্যাশনাল ব্যাংকের মাধ্যমে ওয়াসার পানি ও পয়ঃবিল

ঢাকা ওয়াসার পানি ও পয়ঃবিল এখন থেকে ন্যাশনাল ব্যাংকের বিভিন্ন শাখায় ‘রিয়েলটাইম অনলাইনে’ পরিশোধ করা যাবে। ন্যাশনাল ব্যাংকের গ্রাহকগণ নির্দিষ্ট শাখার মাধ্যমে ঢাকা ওয়াসার এ্যাকাউন্টে ওয়াসার বিল পরিশোধ করতে পারবেন এবং তাদের মোবাইল ফোনে তাৎক্ষণিকভাবে ফিরতি ক্ষুদেবার্তার মাধ্যমে বিল পরিশোধ হবার বিষয়টি নিশ্চিত হতে পারবেন। সোমবার ঢাকা ওয়াসা কার্যালয়ে ন্যাশনাল ব্যাংকের মাধ্যমে পানি ও পয়ঃবিল প্রদানের কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। অনুষ্ঠানে ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম এ খান ও ন্যাশনাল ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সামছুল হুদা খান উপস্থিত ছিলেন। -বিজ্ঞপ্তি।

কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনায় তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন করা হয়েছে। সোমবার সকাল সাড়ে ১০টায় নগরীর দৌলতপুরের মেট্রোপলিটন কৃষি অফিস চত্বরে এ মেলার উদ্বোধন করা হয়। খুলনা জেলা প্রশাসক মোঃ মোস্তফা কামাল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার উদ্বোধন করেন। কৃষি তথ্য সার্ভিস ও কৃষি সম্প্রসারণ অধিদফতর খুলনার যৌথ উদ্যোগে এ মেলার আয়োজন করা হয়েছে।

করদাতা উদ্বুদ্ধকরণ বিষয়ক সেমিনার

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ মূল্য সংযোজন কর ও সম্পূরক শুল্ক আইন বিষয়ে অবহিতকরণের লক্ষ্যে বাগেরহাটে করদাতা উদ্বুদ্ধকরণ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে জেলা পরিষদের অডিটরিয়ামে কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট খুলনার আয়োজনে এই উদ্বুদ্ধকরণ বিষয়ক সেমিনারে প্রধান অতিথি ছিলেন এ্যাডভোকেট মীর শওকাত আলী বাদশা এমপি। কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট খুলনার অতিরিক্ত কমিশনার মোঃ আহসানুল হকের সভাপতিত্বে এ সেমিনারে প্রধান বক্তা ছিলেন জাতীয় রাজস্ব বোর্ডের (শুল্ক, গোয়েন্দা ও নিরীক্ষ) সদস্য সুলতান মোঃ ইকবাল।

প্রকাশিত : ৭ এপ্রিল ২০১৫

০৭/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: