কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ডব্লিউআরসি র‌্যালি কার এখন ঢাকায়

প্রকাশিত : ৭ এপ্রিল ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ এমজেএল বাংলাদেশ লিমিটেডের পৃষ্ঠপোষকতায় বিশ্বখ্যাত ডব্লিউআরসি র‌্যালি কার প্রথমবারের মতো বাংলাদেশে নিয়ে আসা হয়েছে। আর এই গাড়িটি ঢাকার বিভিন্ন স্থানে প্রদর্শনের ব্যবস্থা করা হবে। এর ফলে বাংলাদেশের ওয়ার্ল্ড র‌্যালি চ্যাম্পিয়নশিপ ভক্তরা এই শক্তিশালী গাড়িটি দেখার সুযোগ পাচ্ছেন। ওয়ার্ল্ড র‌্যালি চ্যাম্পিয়নশিপের মূল আয়োজক এফআইএ (ইন্টারন্যাশনাল অটোমোবিল ফেডারেশন)। সিরিজের প্রতিটি প্রতিযোগিতা ১৩ দিনব্যাপী পরিচালিত হয় এবং প্রতিযোগিতা করতে হয় দুর্গম সব রাস্তায়। প্রতিটি র‌্যালি ১৫-২৫ ভিন্ন স্টেজে অনুষ্ঠিত হয় সময়ের ভিত্তিতে। টিম ওমেরার র‌্যালি কার ২০১২ সাল থেকে ডব্লিউআরসিতে অংশ নিচ্ছে। ২০১৩ সালের মধ্যে দলটি ৬ জুনিয়র ওয়ার্ল্ড র‌্যালি চ্যাম্পিয়নশিপে অংশ নেয়, যার মধ্যে উল্লেখযোগ্য ফল ছিলÑ ‘র‌্যালি ডে এসপানা’ তে দ্বিতীয় স্থান এবং ‘নরওয়েজিয়ান র‌্যালি’তে ৪ জয়।

গাড়িটির সঙ্গে বাংলাদেশে অদূর ভবিষ্যতে আসছেন চালক ম্যারিয়াস এ্যাসেন। ২০১০ সালে এফআইএ ওয়ার্ল্ড র‌্যালি চ্যাম্পিয়নশিপে তার অভিষেক হয় এবং পরবর্তীতে ৩৭ মিটার লম্বা ‘জাম্প’-এর কারণে তিনি ‘কলিন্স ক্রেস্ট’ এ্যাওয়ার্ড জেতেন। ২০১২ সালে এই ২৩ বছর বয়সী তরুণ নরওয়েজিও ডব্লিউআরসি ক্লাস-২ থেকে ফোর্ড ফিয়েস্তা এস ২০০০ চালানো শুরু করেন। ২০১৫ সালে ম্যারিয়াস ড্রাইভ ডিএমএসিকে ফিয়েস্তা ট্রফিতে অংশ নেবেন।

এমজেএল বাংলাদেশ লিমিটেড ফোর্ড ফিয়েস্তা গাড়িটি কুর্মিটোলা গলফ ক্লাব, বসুন্ধরা সিটি, যমুনা ফিউচার পার্ক, এনএসইউ, ইডব্লিউইউ ও আইইউবিতে প্রদর্শনের ব্যবস্থা করবে।

প্রকাশিত : ৭ এপ্রিল ২০১৫

০৭/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: