কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠান আজ

প্রকাশিত : ৭ এপ্রিল ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল) টি২০ টুর্নামেন্টের অষ্টম আসরের উদ্বোধনী অনুষ্ঠান আজ। বর্তমান চ্যাম্পিয়ন কলকাতা নাইটরাইডার্স (কেকেআর)। তাই উদ্বোধনী অনুষ্ঠানও হবে কলকাতার যুবভারতী ক্রীড়াঙ্গনে (সল্টলেক স্টেডিয়ামে)। আরও একবার ক্রিকেটানন্দে ভাসার অপেক্ষায় কলকাতা। ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জমজমাট আসর এটি। উদ্বোধনীতে চমক আর ঝলক কোনটারই কমতি থাকছে না। মাঠে চার-ছক্কার হই হই যেমন থাকবে, তেমনি উপচে পড়া গ্ল্যামার-ঝলক। হলিউড থেকে বলিউড, ঝলকে সামিল সবাই। হাজার তারাকে এক ফ্রেমে ধরার অপেক্ষায় কলকাতা তথা ভারতবাসী। বুধবার কেকেআর-মুম্বাই ইন্ডিয়ান্স ম্যাচ দিয়ে মাঠে গড়াবে লড়াই।

উদ্বোধনী অনুষ্ঠানের মঞ্চ মাতাবেন বিরাট কোহলি ডার্লিং আনুশকা শর্মা, থাকবেন সাইফ আলি খান, হৃত্বিক রোশন, শহীদ কাপুরসহ গ্ল্যামার জগতের অনেক তারকা। বাংলাদেশ সময় সন্ধ্যা সাতটায় শুরু হওয়া অনুষ্ঠান একাধিক ভারতীয় টিভি চ্যানেল প্রচার করবে। অনুষ্ঠানের শো-স্টপার হতে যাচ্ছেন সম্ভবত আনুশকা। আয়োজন নিয়ে নিজের টুইটাররে কোহলি যেভাবে ভালবসার কথা উজার করে দিয়েছেন, তার বহির্প্রকাশে এর চেয়ে ভাল মঞ্চ আর হতে পারে না। আনুশকার সঙ্গে মঞ্চে বিরাটকে নাচতে দেখলেও অবাক হবে না ক্রিকেট দুনিয়া। কারণ ‘পেয়ার কিয়া তো ডর না কিয়া’ ভঙ্গিতেই ভারতজুড়ে আজ হিট ‘বিরাট-আনুশকা’ জুটি। মঞ্চে দেখা যাবে বলিউডের হার্টথ্রব হৃত্বিক রোশন, কারিনা-বর সাইফ আলি খানকে। থাকবেন ‘রক অন’ হিরো ফারহান আখতার।

আইপিএল ঘিরে বাংলাদেশী মানুষের আগ্রহের অন্যতম কারণ সাকিব আলা হাসান। এদেশের ক্রিকেটের নিউক্লিয়াস কেকেআরের অন্যতম পারফর্মার। অনুষ্ঠানটি যুবভারতীতে হওয়ায় বাংলাদেশের আরও একটি বিষয় মিলে যাচ্ছে। রবীন্দ্রনাথের লেখা ‘আমার সোনার বাংলা আমি তোমায় ভালবাসি’ সঙ্গীত দিয়ে শুরু হবে উদ্বোধনী অনুষ্ঠান। স্থানীয় সংবাদ মাধ্যমের খবর মতে অনুষ্ঠানের সঞ্চালকের ভূমিকায় দেখা যাবে সাইফ আলিকে। মঞ্চ মাতাবেন ফারহান ও তার ব্যান্ড, নাচবেন আনুশকা, শহীদ কাপুর এবং অবশ্যই হৃত্বিক রোশন! অনুষ্ঠান শেষে মঞ্চে উঠবেন আট দলের অধিনায়ক। চ্যাম্পিয়ন কেকেআর অধিনায়ক গৌতম গাম্ভীর ট্রফি ফিরিয়ে দেবেন আয়োজক কমিটির হাতে। সব মিলিয়ে সল্টলেকে বসতে যাচ্ছে চাঁদের হাট। প্রতিবারের মতো যেখানে থাকছে আতশবাজি আর আলোর রোশনাই। আড়াই ঘণ্টাব্যাপী অনুষ্ঠানে দর্শকদের জন্য দরজা খুলে দেয়া হবে প্রায় তিন ঘণ্টা আগে। টিকেটের মূল্য ২শ’ রুপী। আইপিএল ভারতীয় ঘরোয়া টুর্নামেন্ট হলেও অঢেল প্রাইজমানি ও নিলামে বিশ্বব্যাপী খেলোয়াড়দে প্রচুর অর্থ দিয়ে কিনে নেয়ায় দারুণ জনপ্রিয় এটি। বলা হয় বিশ্বকাপের পর জনপ্রিয়তায় আইপিএলই শীর্ষে! যদিও একাধিক কারণে টুর্নামেন্টের গায়ে লেগেছে কলঙ্কের কালিমা। ম্যাচ পাতানো, স্পটফিক্সিং ঘিরে উঠে আসে বর্তমান আইসিসি প্রেসিডেন্ট ও সাবেক বিসিসিআই (ইন্ডিয়ান বোর্ড প্রধান) এন শ্রীনিবাসনের নাম। টুর্নামেন্টের অন্যতম সফল দল চেন্নাই সুপার কিংসের মালিক তারই জামাতা গুরুনাথ মায়াপ্পন, দলটির অধিনায়ক হিসেবে কলঙ্ক ঘিরে উচ্চারিত হয় সুপার স্টার মহেন্দ্র সিং ধোনির নামও! এসবই বাইরের বিষয়, মাঠে বিশ্বসেরা সব ক্রিকেটারদের নৈপুণ্য দেখতে মুখিয়ে ক্রিকেটপ্রেমী মানুষ!

প্রকাশিত : ৭ এপ্রিল ২০১৫

০৭/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: