মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

বাংলাদেশ-পাকিস্তান সিরিজের সূচী

প্রকাশিত : ৭ এপ্রিল ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ১৩ এপ্রিল আসছে পাকিস্তান। এ সিরিজে ৩ ওয়ানডে, ১ টি২০ ও ২ টেস্ট হবে; তা আগেই জানা হয়ে গেছে। এমনকি জানা হয়ে গেছে, পূর্ণাঙ্গ এ সিরিজের সূচীও। সেই সূচীই আনুষ্ঠানিকভাবে মঙ্গলবার ঘোষণা করে দিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মেইল বার্তায় আনুষ্ঠানিক সূচী দিয়েছে বিসিবি।

ঘোষিত সূচী অনুযায়ী, ১৩ এপ্রিল ঢাকায় পা রাখবে পাকিস্তান জাতীয় ক্রিকেট দল। পরের দিন প্রস্তুতি শেষে ১৫ এপ্রিল ফতুল্লায় একদিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে পাকিস্তান। পরের দিন আবার প্রস্তুতি নিয়ে ১৭ এপ্রিল প্রথম ওয়ানডে দিয়ে সিরিজ শুরু হবে। ১৯ ও ২২ এপ্রিল যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে। ২৪ এপ্রিল হবে টি২০ ম্যাচ। ২৮ এপ্রিল থেকে ২ মে প্রথম টেস্ট ও ৬ মে থেকে ১০ মে দ্বিতীয় টেস্ট অনুষ্ঠিত হবে। ওয়ানডে ম্যাচগুলো শুরু হবে দুপুর ২টা ৩০ মিনিটে। দিবারাত্রির ম্যাচ হবে। সিরিজের টি২০ ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে। আর টেস্ট শুরু হবে যথারীতি সকাল ১০টায়। প্রথম টেস্ট শুধু হবে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে। এছাড়া সব ম্যাচ হবে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে।

এ সিরিজটি অনিশ্চয়তার মধ্যেই পড়ে গিয়েছিল। ২০১২ সালে পাকিস্তান সফরে বাংলাদেশ যায়নি, তাই এবার বাংলাদেশ সফরে আয়ের অর্ধেক চেয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। কিন্তু বাংলাদেশ হোম সিরিজ বলে তা মানেনি। তবে এ বিষয়টি না মানলেও পাকিস্তান ক্রিকেট দল যে আসবে বিমানভাড়া, থাকা, খাওয়ার খরচটি বহন করবে বিসিবিই। সেই সঙ্গে ২০১২ সালে পাকিস্তান সফরে না যাওয়ায় ৩ লাখ ৫০ হাজার ডলার ক্ষতিপূরণ দেবে বিসিবি। আর তাই পিসিবিও বাংলাদেশ সফরে আসতে রাজি হয়েছে। রবিবার যেই বিসিবি সভা করে ক্ষতিপূরণ দেয়ার বিষয়টি নিশ্চিত করে, এরপর মঙ্গলবারই আনুষ্ঠানিক সূচী ঘোষণা করা হয়।

প্রকাশিত : ৭ এপ্রিল ২০১৫

০৭/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: