মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

জঙ্গী দমনে পুলিশকে সতর্ক থাকতে হবে ॥ আইজিপি

প্রকাশিত : ৭ এপ্রিল ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ জঙ্গীদের অপতৎপরতা দমন ও নিয়ন্ত্রণে পুলিশ বাহিনীকে সর্তক থাকতে হবে। সেইসঙ্গে মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ দেখাতে হবে। আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরাপত্তার মধ্যে অনুষ্ঠিত করতে প্রয়োজনীয় সব ধরনের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে বলে জানালেন পুলিশ মহাপরিদর্শক একেএম শহীদুল হক।

সোমবার পুলিশ সদর দফতরে অনুষ্ঠিত ত্রৈমাসিক অপরাধ পর্যালোচনা সভায় তিনি এ সব নির্দেশনার কথা জানান। এছাড়াও মানব পাচার ও ধর্ষণের ঘটনা গুরুত্বের সঙ্গে তদন্তের কথা বলেন তিনি। দেশের বর্তমান আইনশৃঙ্খলা পরিস্থিতি সন্তোষজনক দাবি করে তিনি আরও বলেন, দেশে জঙ্গীবাদ এখন কার্যকরভাবে নিয়ন্ত্রণে রয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের তৎপরতার কারণে এটা সম্ভব হয়েছে। দেশের ভেতরে যেন জঙ্গীবাদের উত্থান না ঘটতে পারে এবং তাদের অপতৎপরতার চালাতে না পারে সেজন্য সবাইকে সর্তক ও সজাগ থাকতে হবে। দেশ থেকে জঙ্গীবাদের মূল উৎপাটন করতে হবে। এ ব্যাপারে আরও প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার কথা বলেন তিনি।

মাদকের বিস্তার প্রসঙ্গে আইজিপি বলেন, মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ প্রদর্শন করতে হবে। গঠন করতে হবে মাদকমুক্ত সমাজ। কমিউনিটি পুলিশিংয়ের মাধ্যমে সমাজের ব্যাপক জনগোষ্ঠীকে সম্পৃক্ত করে মাদকের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ ও জনসচেতনতা গড়ে তুলতে হবে। মাদক দ্রব্যের অপব্যবহার পুরোপুরি নিয়ন্ত্রণ করতে হবে।

সভায় নারী ও শিশু পাচার, নারী নির্যাতন, সড়ক দুর্ঘটনা, বর্তমান আইনশৃঙ্খলা পরিস্থিতি, বাংলা নববর্ষ বরণ, আসন্ন বাংলাদেশ-পাকিস্তান ক্রিকেট খেলার নিরাপত্তার বিষয়াদিসহ নানা ইস্যুতে আলোচনা হয়। মানব পাচার ও ধর্ষণ মামলা গুরুত্বের সঙ্গে তদন্তের পরামর্শ দেন তিনি।

সভায় বাংলাদেশ পুলিশ একাডেমির প্রিন্সিপাল অতিরিক্ত আইজিপি নাঈম আহমেদ, এসবির অতিরিক্ত আইজিপি ড. মোঃ জাবেদ পাটোয়ারী, সিআইডির অতিরিক্ত আইজিপি শেখ হিমায়েত হোসেন, পুলিশ স্টাফ কলেজের রেক্টর ফাতেমা বেগম, অতিরিক্ত আইজিপি (এইচআরএম) মইনুর রহমান চৌধুরী, অতিরিক্ত আইজিপি (ফিন্যান্স এ্যান্ড ডেভেলপমেন্ট) আবুল কাশেম, দেশের সবগুলো মেট্রোপলিটন সিটির পুলিশ কমিশনার, রেঞ্জ ডিআইজি, পুলিশের অন্যান্য ইউনিটের প্রধান এবং পুলিশ সদর দফতরের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রকাশিত : ৭ এপ্রিল ২০১৫

০৭/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: