মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

ঢাকা উত্তর ও দক্ষিণে আ’ লীগ কাউন্সিলর প্রার্থীদের ভাগ্য নির্ধারণ আজই

প্রকাশিত : ৭ এপ্রিল ২০১৫

বিশেষ প্রতিনিধি ॥ ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের কাউন্সিলর প্রার্র্থীদের আজ মঙ্গলবারই ভাগ্য নির্ধারিত হবে। দুই সিটিতে কাউন্সিলর পদে একক প্রার্থী চূড়ান্ত করতে আজ সম্ভাব্য প্রার্থীদের নিয়ে গণভবনে বৈঠকে বসবেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর এই বৈঠকেই দুই সিটি নির্বাচনে কাউন্সিলর পদে কারা দলীয় সমর্থন পাচ্ছেন তা জানিয়ে দেয়া হবে। জানা গেছে, উত্তর ও দক্ষিণের কাউন্সিলর প্রার্থীদের সঙ্গে কয়েক দফা বৈঠক করে বেশিরভাগ প্রার্থীর কাছ থেকেই আগামী মনোনয়নপত্র প্রত্যাহারের আবেদনপত্রে স্বাক্ষর নেয়া হয়েছে।

সোমবার ধানম-ির আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে ঢাকা উত্তর এবং বঙ্গবন্ধু এভিনিউয়ের দলের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা দক্ষিণের দলের কাউন্সিলর প্রার্থীদের সঙ্গে পৃথক বৈঠকে এ তথ্য সবাইকে জানিয়ে দেয়া হয়। বৈঠক সূত্র জানায়, পৃথক এ বৈঠক থেকে দল সমর্থিত প্রার্থী পক্ষে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানানো। দলীয় সিদ্ধান্ত অমান্য করে প্রার্থিতা বহাল রাখলে তার বিরুদ্ধে কঠোর সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের হাইকমান্ডের সিদ্ধান্তের কথাও কাউন্সিলর প্রার্থীদের স্মরণ করিয়ে দেয়া হয়।

জানা গেছে, ধানম-ির আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে দলের কাউন্সিলর প্রার্থীদের সঙ্গে বৈঠকে বসেন দলটির কেন্দ্রীয় সিনিয়র নেতারা। এতে দলের জ্যেষ্ঠ নেতা তোফায়েল আহমেদ, সভাপতিম-লীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও উত্তরে নির্বাচনে দলীয় সমন্বয়ক লে. কর্নেল (অব) ফারুক খান, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক এবি তাজুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

বৈঠক সূত্র জানায়, বৈঠকে তোফায়েল আহমেদ উত্তরের কাউন্সিলর পদে দলীয় মনোনয়ন প্রত্যাশীদের যাকেই মনোনয়ন দেয়া হবে তাঁর পক্ষেই ঐক্যবদ্ধ হয়ে সবাইকে কাজ করার শপথ করান সব কাউন্সিলর প্রার্থীদের। তিনি বলেন, শেখ হাসিনার আমাদের আশা-ভরসা। তিনি দলীয় স্বার্থে বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র মোকাবেলায় যাকেই যোগ্য মনে করবেন তাকেই সমর্থন দেবেন। এক্ষেত্রে নির্বাচনী চারটি টিমের কাছ থেকেও তিনি পরামর্শ গ্রহণ করবেন। এরপর সভানেত্রীর কার্যালয়ে উত্তরের কাউন্সিলর প্রার্থীদের একে একে ভিতরে ডেকে নিয়ে গিয়ে প্রয়োজনীয় কাগজপত্র নেয়া হয়। সেখানেও উপস্থিত ছিলেন ডিসিসি উত্তর নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত নেতারা।

প্রথমেই ডাক পড়ে তেজগাঁও-রমনা সংসদীয় আসনের মনোনয়ন প্রত্যাশী কাউন্সিলরদের। এরপর একে একে মিরপুর-১৪, মিরপুর-১২, কান্টনমেন্ট-বনানী-খিলগাঁও সংসদীয় এলাকার কাউন্সিলর প্রার্থীদের প্রয়োজনীয় কাগজপত্র এবং সাক্ষাতকার গ্রহণ করা হয় বলে একাধিক কাউন্সিলর প্রার্থীর সঙ্গে কথা বলে জানা গেছে। একাধিক কাউন্সিলর প্রার্থী জানান, নেতাদের সঙ্গে আমাদের কথা হয়েছে। তাঁরা আমাদের জানিয়েছে কাল (মঙ্গলবার) প্রধানমন্ত্রী দল সমর্থিত প্রার্থীর তালিকা চূড়ান্ত করবেন। সন্ধ্যায় আমাদের সঙ্গে বসে তা চূড়ান্ত করে সবাইকে জানিয়ে দেয়া হবে। বলা হয়েছে, দল যাকে সমর্থন দেবে তার পক্ষেই সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

জানা গেছে, বঙ্গবন্ধু এভিনিউয়ের দলের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে দলের কাউন্সিলর প্রার্থীদের নিয়ে পৃথক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে দক্ষিণের সমন্বয়ক ড. আবদুর রাজ্জাক ছাড়াও কেন্দ্রীয় নেতা আহমদ হোসেন, আফম বাহাউদ্দিন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী, আবদুর রহমান, আব্দুর রহমান এমপি, সুজিত রায় নন্দী, নগরের ভারপ্রাপ্ত সভাপতি এম এম আজিজ, হাজী মোহাম্মদ সেলিমসহ কেন্দ্রীয় ও মহানগর নেতারা উপস্থিত ছিলেন। এ বৈঠকেও দলের বৃহত্তর স্বার্থে দল সমর্থিত প্রার্থীর পক্ষে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানানো হয়। প্রধানমন্ত্রীর সঙ্গে আজকের বৈঠকের কথা জানিয়ে নেতারা বলেন, দলের সিদ্ধান্ত অমান্য করলে তার বিরুদ্ধে কঠোর সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে। এক্ষেত্রে কাউকেই ছাড় দেয়া হবে না।

১০ এপ্রিল উপদেষ্টাম-লীর সভা ॥ আগামী ১০ এপ্রিল শুক্রবার আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সভা আহ্বান করা হয়েছে। এদিন সন্ধ্যা সাতটায় প্রধানমন্ত্রীর সরকারী বাসভবন গণভবনে এ সভাটি অনুষ্ঠিত হবে। সভায় সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দলের সাধারণ সম্পাদক ও স্থানীয় সরকার মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম এমপি আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সব সদস্যকে যথাসময়ে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন।

প্রকাশিত : ৭ এপ্রিল ২০১৫

০৭/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: