আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

কামারুজ্জামানের ফাঁসির আদেশ বহালে আওয়ামী লীগের সন্তোষ

প্রকাশিত : ৭ এপ্রিল ২০১৫

বিশেষ প্রতিনিধি ॥ যুদ্ধাপরাধী জামায়াত নেতা মোহাম্মদ কামারুজ্জামানের মৃত্যুদ-াদেশ বহাল রেখে সর্বোচ্চ আদালত কর্তৃক রিভিউ আবেদন খারিজ করে দেয়ায় সন্তোষ প্রকাশ করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। দলটি মনে করে, ঐতিহাসিক এই রায়ে দেশের জনগণের আশা-আকাক্সক্ষারই প্রতিফলন হয়েছে।

সোমবার ধানম-ির আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে মুজিবনগর দিবস উদযাপন কমিটির প্রস্তুতি বৈঠক শেষে দলের পক্ষ থেকে প্রতিক্রিয়া জানাতে গিয়ে আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, যুদ্ধাপরাধী জামায়াত নেতা এম কামারুজ্জামানের মৃত্যুদ-াদেশ বহাল রেখে সর্বোচ্চ আদালত কর্তৃক রিভিউ আবেদন খারিজ করে দেয়া রায়ে আওয়ামী লীগ ও জনগণের আশা-আকাক্সক্ষার প্রতিফলন হয়েছে। দেশপ্রেমিক জনতাও মনে করে ঐতিহাসিক এই রায়টি সকলের আকাক্সক্ষা পূরণ করেছে।

বিএনপি নেত্রীর প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, একজন মহিলা এতদিন বাসার বাইরে ছিল। তিনি তো বাসায় ফিরে যাবেনই। এতদিন বাইরে ছিল এটাই তো আশ্চার্য্যজনক।

মুজিবনগর দিবসের কর্মসূচী ঘোষণা ॥ সংবাদ সম্মেলন থেকে মুজিবনগর দিবস উপলক্ষে আওয়ামী লীগের কর্মসূচীও ঘোষণা করা হয়। কর্মসূচীর মধ্যে রয়েছে- ১০ এপ্রিল সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাসহ সর্বস্তরের জনগণের শ্রদ্ধা নিবেদন এবং ১৭ এপ্রিল সকালে মেহেরপুরের মুজিবনগরে আইনশৃঙ্খলা বাহিনীর গার্ড অব অনার প্রদান এবং দুপুরে সমাবেশ অনুষ্ঠিত হবে।

এর আগে মুজিবনগর দিবস উদযাপন কমিটির চেয়ারম্যান মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে বৈঠকে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক লে. কর্নেল (অব) ফারুক খান, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ক্যাপ্টেন (অব) এবি তাজুল ইসলাম, দফতর সম্পাদক আবদুল মান্নান খানসহ খুলনা বিভাগের বিভিন্ন জেলার সভাপতি-সাধারণ সম্পাদকরা উপস্থিত ছিলেন।

খালেদা জিয়া আত্মসমর্পণ করেছে- ড. হাছান ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও দেশের জনগণের কাছে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া আত্মসমর্পণ করেছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা স¤পাদক ড. হাছান মাহমুদ। সোমবার সকালে জাতীয় প্রেসক্লাবে আওয়ামী সাংস্কৃতিক পরিষদ আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

হাছান মাহমুদ বলেন, বেগম জিয়া স্বেচ্ছায় তিন মাস তার কার্যালয়ে ছিলেন। তিনি তাঁর দলের নেতা কর্মীদেরও অনুরোধ শোনেননি। বিদেশীরা সন্ত্রাস ও নৈরাজ্যের পথ পরিহার করে নিজ বাসভবনে বারবার ফিরে যাওয়ার আহ্বান করলেও বেগম জিয়া তাতে কর্ণপাত করেননি। এই তিন মাসে তিনি প্রায় দেড় শ’ নিরীহ মানুষ হত্যা করেছেন।

তিনি বলেন, খালেদা জিয়া জনগণের বিরুদ্ধে রাজনীতি করতে চেয়েছিলেন। তা করতে গিয়ে তিনি এবং তাঁর দল জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে। দুর্নীতি মামলায় জামিন নিয়ে তিনি বাসায় ফিরে গেছেন। বাস্তবে খালেদা জিয়ার এ আত্মসমর্পণ জনগণের কাছে। তাঁর এ আত্মসমর্পণ জননেত্রী শেখ হাসিনার কাছে।

প্রকাশিত : ৭ এপ্রিল ২০১৫

০৭/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: