কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বাতিলের আবেদনে রায় দেয়নি হাইকোর্ট ॥ প্রধান বিচারপতির কাছে নথি প্রেরণ

প্রকাশিত : ৬ এপ্রিল ২০১৫
  • খালেদার ৪ দুর্নীতি মামলা

স্টাফ রিপোর্টার ॥ বড়পুকুরিয়া কয়লা খনির দুর্নীতির মামলাসহ চার মামলা বাতিলের জন্য বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার করা আবেদনের রায় না দিয়ে মামলার নথি প্রধান বিচারপতির কাছে পাঠিয়েছে হাইকোর্ট। রবিবার বিচারপতি মঈনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি জেবিএম হাসানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এই আদেশ দেয়।

রবিবার বড় পুকুরিয়া কয়লা খনির মামলার রায়ের দিন ধার্য ছিল। কিন্তু আদালতে খালেদা জিয়ার কোন আইনজীবী না থাকায় প্রধান বিচারপতির কাছে পাঠিয়ে দেয়া হয়। একই সঙ্গে এই আদালতে গ্যাটকো-নাইকো দুর্নীতি মামলা বাতিলের জন্য খালেদার পৃথক তিনটি আবেদনও ফেরত পাঠিয়ে দেয়া হয়। আদালত বলে, বড়পুকুরিয়া দুর্নীতি মামলা শুনানির জন্য একাধিকবার সময় নিয়েও তার আইনজীবী আদালতে আসেননি। তাঁরা এ মামলার শুনানির জন্য আদালতকে কোন সহযোগিতা করেননি। তাদের এ আচরণ অপেশাদারমূলক ও অনৈতিক। তাই এসব মামলার বিষয়ে পরবর্তী আদেশের জন্য প্রধান কাছে পাঠানো হলো।

পরে দুদকের আইনজীবী খুরশেদ আলম খান বলেন, আদালতে বিচারাধীন মামলার রায়ের জন্য নির্ধারিত দিনে আসামি পক্ষের কোন আইনজীবী উপস্থিত না থাকায় খালেদা জিয়ার বিরুদ্ধে বড়পুকুরিয়া, গ্যাটকো, নাইকো মামলা বাতিলে খালেদার চারটি আবেদনে পরবর্তী নির্দেশনা দেয়ার জন্য প্রধান বিচারপতির কাছে পাঠিয়ে দিয়েছেন। বড়পুবুরিয়া কয়লা খনির মামলার রুল নিষ্পত্তির রায়ের জন্য রবিবার দিন ধার্য ছিল। আদালতে উপস্থিত হয়ে খালেদার আইনজীবীরা মামলার শুনানিতে অংশ না নেয়ায় এ আদেশ দেয় আদালত ।

প্রকাশিত : ৬ এপ্রিল ২০১৫

০৬/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: