মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

ইপিএলে চেলসির শিরোপাস্বপ্ন উজ্জ্বল

প্রকাশিত : ৬ এপ্রিল ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ শিরোপাস্বপ্ন আরও উজ্জ্বল হয়েছে চেলসির। ইংলিশ প্রিমিয়ার লীগে দ্য ব্লুজরা ২-১ গোলে হারিয়েছে স্টোক সিটিকে। স্টামফোর্ড ব্রিজে শনিবার রাতে অনুষ্ঠিত ম্যাচে চেলসির হয়ে গোল করেন ইডেন হ্যাজার্ড ও লোইক রেমি। এই জয়ে এক ম্যাচ কম খেলে নিকটতম প্রতিদ্বন্দ্বী আর্সেনালের চেয়ে সাত পয়েন্ট এগিয়ে গেছে জোশে মরিনহোর দল।

ছন্দ ফিরে পাওয়া ম্যানচেস্টার ইউনাইটেড পয়েন্ট তালিকার তিন নম্বরে উঠে এসেছে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটিকে টপকে। ওল্ডট্রাফোর্ডে ম্যানইউ ৩-১ গোলে পরাজিত করে এ্যাস্টন ভিলাকে। পরশুর অন্য ম্যাচে এভারটন ১-০ গোলে সাউদাম্পটনকে, লিচেস্টার সিটি ২-১ গোলে ওয়েস্টহ্যাম ইউনাইটেডকে, সোয়ানসি সিটি ৩-১ গোলে হাল সিটিকে ও কুইন্স পার্ক রেঞ্জার্স ৪-১ গোলে পরাজিত করে ওয়েস্টব্রুমউইচকে।

বর্তমানে ৩০ ম্যাচ শেষে ৭০ পয়েন্ট নিয়ে সবার উপরে চেলসি। ৩১ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আর্সেনাল। তৃতীয় স্থানে উঠে আসা ম্যানইউর পয়েন্ট ৬২। ৬১ পয়েন্ট নিয়ে ম্যানসিটির অবস্থান চার নম্বরে। আজ তারা দ্বিতীয় স্থান পুরুদ্ধারের মিশনে ক্রিস্টাল প্যালেসের মুখোমুখি হচ্ছে। ম্যাচটি জিতলে এক দিন পরই হারানো স্থান ফিরে পাবে চ্যাম্পিয়নরা। দলটির কোচ ম্যানুয়েল পেলেগ্রিনি জানিয়েছেন, তারা জয় ছাড়া কিছুই ভাবছেন না।

ঘরের মাঠে শুরু থেকেই অতিথি স্টোকের উপর প্রাধান্য বিস্তার করে খেলতে থাকে চেলসি। কিন্তু গোল মিসের মহড়ার কারণে সহজে গোল পায়নি তারা। ম্যাচের ১৪ মিনিটে ফরাসী স্ট্রাইকার লোইক রেমির শট দক্ষতার সঙ্গে প্রতিহত করেন অতিথি গোলরক্ষক। ২৯ মিনিটে আরেকটি ভাল সুযোগ সৃষ্টি করেন হ্যাজার্ড। ডানদিক থেকে আড়াআড়ি দৌড়ে তিন জনের বাধা এড়িয়ে শটও নেন বেলজিয়ামের এই মিডফিল্ডার। কিন্তু গোলরক্ষককে ফাঁকি দিতে পারেননি তিনি। এরপর ব্রাজিলিয়ান মিডফিল্ডার অস্কারও সুযোগ নস্যাত করেন।

ম্যাচের ৩৯ মিনিটে স্বস্তি ফিরে আসে চেলসি শিবিরে। এ সময় ডি বক্সের মধ্যে চেস ফেব্রিগাসকে স্টোকের জার্মান ডিফেন্ডার ফিলিপ ভলসাইড ফাউল করলে পেনাল্টি পায় স্বাগতিকরা। স্পট কিক থেকে গোল করে চেলসিকে এগিয়ে নেন হ্যাজার্ড। চলমান মৌসুমে হ্যাজার্ডের এটা ১৭ নম্বর গোল। এগিয়ে যাওয়ার আনন্দ অবশ্য বেশিক্ষণ ধরে রাখতে পারেনি মরিনহোর দল। ৪৪ মিনিটে স্কটিশ মিডফিল্ডার এ্যাডামের অতর্কিত শটে সমতা ফেরায় স্টোক। চেলসির গোলরক্ষক থিবাউট কর্টুাকে কিছুটা এগিয়ে আসতে দেখে ১০ গজ দূর থেকে আচমকা শটে গোল করেন এ্যাডাম। বিরতির পর ৬২ মিনিটে প্রতিপক্ষের গোলরক্ষকের ভুলের সুযোগ কাজে লাগিয়ে আবারও এগিয়ে যায় চেলসি। স্টোক সিটির গোলরক্ষক আসমির বেগোভিচ সতীর্থের উদ্দেশে বল বাড়িয়েছিলেন। কিন্তু উইলিয়ান দ্রুত ছুটে এসে বল ধরে হ্যাজার্ডকে পাস দেন। বাঁদিকে তিনি রেমিকে পাস দেন। গোল করতে কোন সমস্যাই হয়নি ফরাসী এ ফুটবলারের।

ম্যাচটি জিতলেও চেলসির জন্য দুঃসংবাদ, আবারও ইনজুরিতে পড়েছেন স্ট্রাইকার দিয়াগো কোস্তা। স্টোকের বিরুদ্ধে হ্যামস্ট্রিং ইনজুরিতে আক্রান্ত হয়েছেন ব্রাজিলিয়ান বংশোদ্ভূত এই স্প্যানিশ তারকা। ম্যাচে বিরতির পরে বদলি হিসেবে খেলতে নেমে মাত্র ১০ মিনিট মাঠে ছিলেন কোস্তা। এবারের ইনজুরির কারণে কতদিন তাকে মাঠের বাইরে থাকতে হবে এই প্রশ্নের জবাবে চেলসি কোচ মরিনহো বলেছেন, অন্তত দুই সপ্তাহ সময় লাগতে পারে। এ সম্পর্কে মরিনহো বলেন, দুইদিন আগেও তার হ্যামস্ট্রিংয়ে স্ক্যান করার পরে সেখানে সবকিছু ঠিক ধরা পড়েছে। এরপর কোস্তা অনুশীলনও করেছেন। অনুশীলনেও সে শতভাগ ফিট ছিল। মেডিক্যাল বিভাগের সঙ্গে কথা বলেই তাকে খেলানো হয়েছিল। এখন তার ফিরে আসা পর্যন্ত লোইক রেমিই মূল একাদশে খেলবেন। তাছাড়া দ্রগবাও আছেন, যার উপর ভরসা করা যায়।

আরেক ম্যাচে ওল্ডট্রাফোর্ডে পয়েন্ট তালিকার নিচের দিকে থাকা এ্যাস্টন ভিলার বিরুদ্ধে শুরুতে স্বাগতিক ম্যানইউকে কিছুটা ছন্দহীন মনে হলেও দ্রুত নিজেদের গুছিয়ে নেয় তারা। কিন্তু শুরুতে গোল পায়নি লুইস ভ্যান গালের দল। ৪৩ মিনিটে এ্যান্ডার হেরেরা রেড ডেভিলসদের হয়ে প্রথম গোল করেন। বিরতির পর ৭৯ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন অধিনায়ক ওয়েন রুনি। এক মিনিট পর এ্যাস্টনের হয়ে বেন্টেকে গোল করলে ম্যাচে উত্তেজনা ফিরে আসে। কিন্তু ৯০ মিনিটে হেরেরা নিজের দুই নম্বর গোল করে ম্যানইউর জয় নিশ্চিত করেন।

প্রকাশিত : ৬ এপ্রিল ২০১৫

০৬/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: