মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সংক্ষিপ্ত সংবাদ

প্রকাশিত : ৬ এপ্রিল ২০১৫
  • দাউদকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে চার প্রার্থীর মনোনয়নপত্র ক্রয়

নিজস্ব সংবাদদাতা, দাউদকান্দি, ৫ এপ্রিল ॥ আগামী ৯মে অনুষ্ঠিতব্য দাউদকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়পত্র বিক্রয়ের প্রথম দিনে রবিবার চেয়ারম্যান পদে ১জনসহ ভাইস চেয়ারম্যান পদে ৫জন মনোয়নপত্র ক্রয় করেছেন। উপজেলা নির্বাচন সূত্রে জানা যায়, দাউদকান্দি উপজেলা পরিষদ নির্বাচন চেয়ারম্যান পদে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর জেনারেল (অব) সুবিদ আলী ভুঁইয়ার ছেলে মেজর (অব) মোহাম্মদ আলী সুমন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে এ্যাডভোকেট আক্তারুজ্জামান লাভু, মেহেদী হাসান সুমন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা মহিলা লীগের সভানেত্রী জেবুননেছা জেবু এবং বিএনপি মহিলা দলের সভানেত্রী ফরিদা ইয়াছমিন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

হাবিপ্রবিতে টেন্ডারে

বাধা দেয়ার অভিযোগ

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ দিনাজপুরে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) হোস্টেল নির্মাণ কাজে অংশ নিতে টেন্ডার প্রদানে বাধা দেয়ার অভিযোগ করেছেন দিনাজপুরের ঠিকাদার নাজির হোসেন। তাৎক্ষণিক থানায় জিডিসহ পুনঃ টেন্ডার দাবি করে সংশ্লিষ্ট কয়েকটি দফতরে লিখিত অভিযোগ করেও কোন সুফল পাননি বলে জানিয়েছেন। পর পর তিনবার দিনাজপুুর জেলার শ্রেষ্ঠ করদাতা নির্বাচিত ঠিকাদার নাজির হোসেন রবিবার দিনাজপুর প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এই অভিযোগ করেন।

তিনি অভিযোগ করেন, ১৮ কোটি টাকা প্রাক্কলিত ব্যয়ে ছাত্র হোস্টেল নির্মাণকল্পে গত ১৮ ফেব্রুয়ারি টেন্ডার আহ্বান করে হাবিপ্রবি’র প্রকৌশল বিভাগ। তিনিসহ ৩১টি ঠিকাদারী প্রতিষ্ঠান দরপত্র ক্রয় করে। কিন্তু দরপত্র প্রদানের শেষ দিন ৩১ মার্চ নাজির হোসেন হাবিপ্রবি’র প্রকৌশলীর দফতরে টেন্ডার দাখিল করতে গেলে ১০/১২ জনের সন্ত্রাসী দল হত্যার হুমকি দিয়ে তাকে টেন্ডার দাখিলে বাধা দেয়। ফলে তিনি টেন্ডার দাখিল না করে ফিরে আসতে বাধ্য হন। নাজির হোসেন জানান, এ বিষয়ে তিনি তাৎক্ষণিকভাবে কোতোয়ালি থানায় জিডিসহ হাবিপ্রবি’র তত্ত্বাবধায়ক প্রকৌশলী, দরপত্র মূল্যায়ন কমিটির সভাপতিসহ বিভিন্ন দফতরে অভিযোগ করেও কোন ফল পাননি। তিনি পুনঃ টেন্ডার আহ্বাানের দাবি জানিয়েছেন।

ফুলকির ২৫ বছরে

পদার্পণ উৎসব

‘ফুলকি’ একটি স্বনামধন্য অলাভজনক প্রতিষ্ঠানের নাম। ফুলকি কাজ করে শহরের বিভিন্ন বস্তিতে বসবাসকারী নারী ও শিশুদের নিয়ে। বস্তির শ্রমজীবী নারীরা তাদের শিশুসন্তানদের বস্তিতে একা ও অরক্ষিত অবস্থায় রেখে কাজে যান। সেই সব অরক্ষিত শিশুদের সুরক্ষার্থে এবং একইসঙ্গে বস্তির নিম্ন আয়ের পরিবারগুলোর জীবনযাত্রার মান উন্নয়নে দীর্ঘদিন যাবত সহায়তা প্রদান করে আসছে ফুলকি। ফুলকির পক্ষ থেকে আমি সুরাইয়া হক, নির্বাহী পরিচালক, অত্যন্ত আনন্দের সঙ্গে জানাতে চাই এ বছর ফুলকি ২৫ বছরে পদার্পণ করেছে। আমি ভীষণভাবে বিশ্বাস করি আপনাদের অকৃত্রিম সহযোগিতা ছাড়া কিছুতেই ফুলকির এতটা পথ অতিক্রম করা সহজ হতো না। ২৫ বছরের সফল যাত্রায় ফুলকি তার সমস্ত পৃষ্ঠপোষক, অংশীদারবৃন্দ এবং শুভাকাক্সক্ষীদের জানায় আন্তরিক শুভেচ্ছা। ২৫ বছরের সফলতাকে স্মরণীয় করে রাখতে এবং সেই সঙ্গে পরবর্তী আরও ২৫ বছরের শুভযাত্রার পথে উদ্বুদ্ধ হওয়ার প্রয়াসে ফুলকি গত ৪ এপ্রিল রাওয়া কনভেনশন হলে আনন্দঘন নৈশভোজ আয়োজন করে। এই আয়োজনের মধ্য দিয়ে বিগত ২৫ বছরে ফুলকির বিভিন্ন অবদানের বিষয়গুলো জানানো হয়।Ñবিজ্ঞপ্তি

গাজীপুরে বিদ্যুত স্পর্শে বাস

চালকের

মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ৫ এপ্রিল ॥ জেলায় বিদ্যুতস্পৃষ্ট হয়ে রবিবার এক বাসচালক মারা গেছে। নিহতের নাম মুজিবুর রহমান (৪০)। সে গাজীপুর মহানগরের ইটাহাটার কলাগাছিয়া এলাকার সিরাজুল ইসলামের ছেলে। নিহতের স্বজনরা ও হাসপাতাল সূত্র জানায়, রবিবার সকালে নিজবাড়িতে বৈদ্যুতিক লাইন মেরামতের কাজ করার সময় মুজিবুর বিদ্যুতস্পৃষ্ট হয়। স্থানীয়রা তাকে উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখানে মুজিবুরকে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ডামুড্যা উপজেলা

আওয়ামী লীগের

সম্মেলন আজ

নিজস্ব সংবাদদাতা, শরীয়তপুর, ৫ এপ্রিল ॥ ডামুড্যা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ডামুড্যার পূর্ব মাদারীপুর কলেজ মাঠে সোমবার বিকেল ৩টায় অনুষ্ঠিত হচ্ছে। প্রায় ১০ বছর পর অনুষ্ঠিত এ সম্মেলনকে কেন্দ্র করে উজ্জীবিত হয়ে উঠেছে দলীয় নেতাকর্মীরা এবং উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে পুরো জেলায়। সম্মেলনের শুভ উদ্বোধন করবেন শরীয়তপুর জেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুর রব মুন্সী এবং প্রধান অতিথি থাকবেন সংসদ সদস্য বিএম মোজাম্মেল হক।

নাটোরে মাদকাসক্ত

ছেলেকে পুলিশে

দিলেন বাবা

সংবাদদাতা, নাটোর, ৫ এপ্রিল ॥ নাটোরের গুরুদাসপুর উপজেলার মশিন্দা চরপাড়ার তরুণ মাদকসেবী আলামিন (১৭) এর অত্যাচারে অতিষ্ঠ হয়ে অবশেষে দড়ি দিয়ে বেঁধে পুলিশে দিলেন তার বাবা মোঃ আজাদ আলী। আজাদ আলী জানান, প্রায় তিন বছর যাবৎ তার ছেলে আলামিন মদ গাঁজায় আসক্ত হয়ে সংসারের টাকা পয়সা নষ্টসহ তাদের ওপরে জুলুম অত্যাচার শুরু করে। তার অত্যাচারে অতিষ্ঠ হয়ে রবিবার সকাল ৮টায় তাকে পুলিশে সোপর্দ করে। থানা পুলিশ বেলা ১০টার দিকে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোছাঃ ইয়াসমিন আক্তারের ভ্রাম্যমাণ আদালতে হাজির করলে বিজ্ঞ আদালত তাকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

কক্সবাজারে ডাকাতি পাঁচ লক্ষাধিক টাকার

মালামাল লুট

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ জেলার চকরিয়ায় এক ব্যাংকারের বাড়িতে ডাকাতরা অস্ত্রের মুখে জিম্মি করে নগদ ৩ লাখ টাকা ও স্বর্ণ অলঙ্কারসহ পাঁচ লক্ষাধিক টাকার মালামাল নিয়ে গেছে। শনিবার রাত ২টায় ডুলাহাজারা মাইজপাড়া গ্রামে ব্যাংকার নজরুলের বাড়িতে এ ঘটনা ঘটে। ব্যাংকার নজরুল ইসলামের পুত্র আরিফুল ইসলাম জানান, ২০-৩০ মুখোশধারী ডাকাত ঘরের ভেতরে ঢুকে কিছু বুঝে ওঠার আগে অস্ত্রের মুখে বাড়ির সকলকে জিম্মি করে আলমিরা ভেঙ্গে নগদ ৩ লাখ টাকা, স্বর্ণ অলংকারসহ ৫ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

শ্রমিক নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ৫ এপ্রিল ॥ কাজী ফার্মস লি. নামে একটি পোলট্রি ফার্মে কর্মরত শ্রমিকদের নির্যাতনের প্রতিবাদে রবিবার ঠাকুরগাঁওয়ে মানববন্ধন কর্মসূচী পালন করেছে জেলার ৩টি শ্রমিক সংগঠন। সকালে ঠাকুরগাঁও শহরের পুরাতন বাসস্ট্যান্ড চত্বরে জেলা মোটর পরিবহন শ্রমিক ইউনিয়ন, ট্রাক-ট্যাংকলরী, কাভার্ডভ্যান ও কুলি-শ্রমিক ইউনিয়নের যৌথ উদ্যোগে দু’ঘণ্টাব্যাপী এ কর্মসূচী পালিত হয়। শ্রমিক নেতারা জানান, শ্রমিক নির্যাতন বন্ধ না হলে আগামী ৭ এপ্রিল হতে ১০ এপ্রিল পর্যন্ত কাজী ফার্মস লি. এ নিয়জিত শ্রমিকরা লোড আনলোড বন্ধ রেখে কর্মবিরতী পালন করবে।

পার্বতীপুরে বাল্যবিয়ে বন্ধ ॥ বর ও কনের মামার জেল

নিজস্ব সংবাদদাতা, পার্বতীপুর, ৫ এপ্রিল ॥ পার্বতীপুরে প্রশাসনিক হস্তক্ষেপে একটি বাল্যবিয়ের অনুষ্ঠান ভ-ুল হয়ে গেছে। উপজেলা নির্বাহী অফিসার ক্ষমতাপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রাহেনুল ইসলাম মোবাইল কোটের মাধ্যমে বর মোঃ মমিনুল ইসলাম (১৮), কনের মামা আমজাদ হোসেনকে (৪৫) ১৫ দিনের জেল ও সহায়তা করার অপরাধে বরের নানা ময়েজউদ্দিনের (৭০) ৫শ’ টাকা জরিমানা করেছেন। ঘটনাটি ঘটেছে শহরের আমেরিকান মহল্লায় শনিবার রাত ১০টায় কনের বাড়িতে।

রূপগঞ্জে রক্ষা পেল

মাদ্রাসা ছাত্রী

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ৫ এপ্রিল ॥ রূপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) হস্তক্ষেপে বাল্যবিবাহ থেকে রেহাই পেল মাদ্রাসায় পড়ুয়া সপ্তম শ্রেণীর এক শিক্ষার্থী। রবিবার সকালে উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের পীরপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। জানা গেছে, কায়েতপাড়া ইউনিয়নের পীরপাড়া এলাকার আমান মিয়ার মেয়ে ও স্থানীয় বড়ালু-পাড়াগাঁও বাতেনিয়া মাদ্রাসার সপ্তম শ্রেণীর শিক্ষার্থী হাফসা আক্তার (১২) এর সঙ্গে একই এলাকার আব্দুর নুর হোসেনের ছেলে ও জামদানী শ্রমিক নয়ন মিয়ার (১৭) রবিবার বিবাহের দিনক্ষণ ঠিক করা হয়।

পুলিশ সমাবেশ

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ৫ এপ্রিল ॥ শনিবার বিকেলে পুলিশ লাইন্স মাঠে নওগাঁ জেলা পুলিশের সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে কুচকাওয়াজ, সালাম গ্রহণ, ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে ফেস্টুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে সমাবেশের উদ্বোধন করেন পুলিশের রাজশাহী রেঞ্জ ডিআইজি মোঃ ইকবাল বাহার পিপিএম। নওগাঁর পুলিশ সুপার মোঃ কাইয়ুমুজ্জামান খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে নওগাঁ জেলা জজ, জেলা প্রশাসক মোঃ এনামুল হক, রাজশাহী, বগুড়া ও জয়পুরহাট পুলিশ সুপার প্রমুখ উপস্থিত ছিলেন।

চট্টগ্রামে ইয়াবাসহ

পিকআপ চালক

গ্রেফতার

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম নগরীর কর্ণফুলী থানার মইজ্যারটেক এলাকায় মুরগি বহনকারী পিকআপ ভ্যানে তল্লাশি চালিয়ে উদ্ধার করা হযেছে ১১ হাজার পিস ইয়াবা ট্যাবলেট। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের একটি টিম রবিবার ভোরে এ অভিযান চালায়। এতে আটক করা হয় একজনকে।

কর্ণফুলী থানা সূত্রে জানা যায়, মুরগি বহনকারী ভ্যানটিকে থামিয়ে মইজ্যারটেক এলাকায় তল্লাশি চালায় মাদক নিয়ন্ত্রণ অধিদফতরের টিম। এ সময় চালকের আসনের পাশে বিশেষ কায়দায় লুকানো অবস্থায় পাওয়া যায় ১১ হাজার পিস ইয়াবা ট্যাবলেট, যার মূল্য প্রায় ৬৩ লাখ টাকা। এ ঘটনায় সাদ্দাম হোসেন (২৭) নামের একজনকে আটক করা হয়েছে। আটক সাদ্দামের বাড়ি কক্সবাজার জেলার চকরিয়া উপজেলায়।

অতীশ দীপঙ্কর বিশ্ববিদ্যালয়

‘টেক্সটাইল ডে’ পালিত

অতীশ দীপঙ্কর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীবৃন্দের আয়োজনে ‘টেক্সটাইল ডে ২০১৫’ পালিত হয়েছে। প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান অধ্যাপক ড. আনোয়ারা বেগম, বিশেষ অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক এম মাহবুবুর রহমান। ৩১ মার্চ বনানীর ক্যাম্পাসে ড. মোঃ শেখ মমিনুল আলমের সভাপতিত্বে বিভাগের শিক্ষার্থী রকিবুল ইসলাম ও মাহবুবা আক্তার কেয়ার উপস্থাপনায় আলোচনাসভা অনুষ্ঠিত হয়। Ñবিজ্ঞপ্তি।

সিলেটে অগ্নিদগ্ধ মা-মেয়ের

মৃত্যু

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সিলেট নগরীর মীরের ময়দানে সেপটিক ট্যাঙ্কের গ্যাস থেকে আগুন লেগে অগ্নিদগ্ধ মা ও মেয়ে শনিবার সন্ধ্যায় ঢাকা মেডিক্যাল কলেজের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। গত শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে তাঁরা অগ্নিদগ্ধ হয়েছিলেন। অগ্নিদগ্ধ নিহতরা হলেন নগরীর মীরের ময়দান অর্ণব ৭ নম্বর বাসার মৃত জাকির হোসেনের স্ত্রী মনোয়ারা বেগম (৪৫) ও মেয়ে জাহিদা আক্তার (২০)। এ ছাড়া আহত হয়েছেন মনোয়ারা বেগমের ছেলে জহির হোসেন।

স্থানীয় লোকজন ও পরিবারের সদস্যদের বরাত দিয়ে সিলেট দমকল বাহিনী জানায়, শুক্রবার রাতে বিদ্যুত না থাকায় মোমবাতি জ্বালিয়ে বাথরুমে যান জাহিদা। বাথরুমের কোমডের ঢাকনা খোলার সঙ্গে সঙ্গে সেপটিক ট্যাঙ্কের গ্যাস বিস্ফোরিত হয়ে আগুন ধরে যায়। জাহিদাকে রক্ষা করতে গিয়ে তার মা মনোয়ারা বেগম ও ভাই জহির হোসেন দগ্ধ হন।

কক্সবাজার সীমান্তে ৪০ অনুপ্রবেশকারীকে মিয়ানমারে

ফেরত

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ কক্সবাজার বিজিবি ব্যাটালিয়নের সদস্যরা পৃথক অভিযান চালিয়ে ৪০ মিয়ানমার নাগরিককে আটক করে স্বদেশে ফেরত পাঠিয়েছে। রবিবার বালুখালী, পালংখালী, ঘুমধুম ও তুমব্র“ সীমান্ত পয়েন্টে এ অভিযান চালায় বিজিবি। কক্সবাজার বিজিবি ১৭ ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্ণেল খন্দকার সাইফুল আলম জানান, অবৈধভাবে বাংলাদেশে অনুপ্রবেশকালে ৪০ মিয়ানমার নাগরিককে আটক করেছে বিজিবি সদস্যরা। এসব অনুপ্রবেশকারীকে খাবার ও প্রয়োজনীয় চিকিৎসা সেবা প্রদান শেষে মিয়ানমারে ফেরত পাঠানো হয়।

রূপগঞ্জে ইউপি নির্বাচনের

তফসিল ঘোষণা

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ৫ এপ্রিল ॥ দীর্ঘ এক যুগ পর রূপগঞ্জ উপজেলার দাউদপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষনা করা হয়েছে। রবিবার দুপুরে উপজেলা নির্বাচন অফিসার ওমর ফারুক তফসিল ঘোষনা করেন। ঘোষনার পর থেকেই প্রার্থীরা প্রচার-প্রচারনা শুরু করেছে। ভোটারদের মধ্যে দেখা দিয়েছে উৎসাহ উদ্দীপনা।

উপজেলা নিবার্চন অফিস সুত্রে জানা যায়, তফসিলে আগামী ১৩ এপ্রিল মনোনয়নপত্র জমার শেষ দিন, ১৫ এপ্রিল প্রার্থীতা বাছাই, ২২ এপ্রিল প্রার্থীতা প্রত্যাহার, ২৩ এপ্রিল প্রতীক বরাদ্দ ও ৯ মে নির্বাচন ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

রাজশাহীতে কয়েলের

আগুনে পুড়ে হাসপাতাল

কর্মচারীর মৃত্যু

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ কয়েলের আগুনে ঘরে অগ্নিদগ্ধ হয়ে ঘরে ঘুমন্ত অবস্থায় রাজশাহীতে বারিন্দ মেডিক্যাল কলেজ হাসপাতালের এক কর্মচারীর মৃত্যু হয়েছে। ওই কর্মচারীর নাম বাবুল হোসেন বাবলু (৪৫)। শনিবার গভীর রাতে বারিন্দ মেডিক্যাল কলেজসংলগ্ন মেসে এ ঘটনা ঘটে। নিহত বাবলু নগরীর রাজপাড়া থানার নিমতলা এলাকার ইয়াসিন আলীর ছেলে।

বারিন্দ মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা মোঃ গোলাম জানান, শনিবার রাতে কয়েল জ্বালিয়ে ঘুমান বাবলু। গভীর রাতে কয়েল থেকে মশারিতে আগুন লেগে যায়। এরপর তা ঘরে ছড়িয়ে পড়ে। রাতে আগুনের ধোঁয়ায় পাশের ঘরের লোকজন বুঝতে পেরে আগুন নিয়ন্ত্রণে এনে বাবলুকে অগ্নিদগ্ধ অবস্থায় রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে নিয়ে যায়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রবিবার ভোরে তিনি মারা যান।

রাজশাহীতে গাছের

মালিকানা নিয়ে

বিরোধে নিহত

এক, আহত ২

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ গাছের মালিকানা নিয়ে সৃষ্ট বিরোধের জের ধরে প্রতিপক্ষের হাঁসুয়ার কোপে রাজশাহীতে মিঠুন (৩৪) নামের এক ব্যক্তি খুন হয়েছেন। রবিবার সকাল সাড়ে ৮টার দিকে নগরীর উপকণ্ঠ মতিহারের বাখরাবাদ এলাকায় এ ঘটনা ঘটে। নিহত মিঠুন ওই এলাকার একরামুল হকের ছেলে। এসময় দুই পক্ষের সংঘর্ষে আরো দুইজন আহত হয়েছে। এরা হলো মোজাম্মেল হক (৪২) ও তার ছেলে স্বপন (২২)। এ ঘটনায় সন্দেহভাজন ৬ জনকে আটক করেছে পুলিশ।

জানা গেছে, জমিতে থাকা একটি গাছ নিয়ে প্রতিবেশী মোজাম্মেলের সঙ্গে মিঠুনের বেশ কিছু দিন থেকে বিরোধ চলে আসছিলো। রবিবার সকালে গাছের পাতা কুড়ানোকে কেন্দ্র করে মিঠুনের সঙ্গে একই এলাকার মোজাম্মেলের কথাকাটাকাটি হয়। এর জের ধরে উভয়পক্ষের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে। একপর্যায়ে মোজাম্মেলের লোকজনের ধারালো হাঁসুয়ার আঘাতে মিঠুন ঘটনাস্থলেই মারা যান। এ ঘটনায় মোজাম্মেল ও তার ছেলে স্বপন আহত হয়েছেন। তাদের সংকটাপন্ন অবস্থায় রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

লাকসামে বিদ্যুত লাইন

মেরামতের সময় দুই

কর্মী হতাহত

সংবাদদাতা, লাকসাম (কুমিল্লা), ৫ এপ্রিল ॥ রবিবার লাকসামে বিদ্যুতের লাইন মেরামতকালে পিডিবির এক লাইনম্যানের মৃত্যু হয়েছে। এ ঘটনায় গুরুতর আহত হয়েছে অপর সহকারী লাইনম্যান। ঘটনাটি ঘটেছে, লাকসাম পৌরসভা এলাকার রাজঘাট মুড়া দরগাহ রোডে। এলাকাবাসী জানায়, ঝড়ের কারণে শনিবার রাত থেকে ওই এলাকায় বিদ্যুত সরবরাহ বন্ধ ছিল। রবিবার সকাল ১০টার দিকে ওই রোডের ধোপাপুকুর পাড়ে লাইন মেরামতকালে হঠাৎ লাইন চালু হলে বিদ্যুতায়িত হয়ে নিচে পড়ে যান লাইনম্যান নিবারন ব্যাপারী (৩৬)। এ সময় মইয়ের নিচের দিকে থাকা সহকারী লাইনম্যান মামুন মজুমদারের গায়ে পড়লে তিনিও নিচে পড়ে যান। এতে উভয়েই গুরুতর আহত হয়। স্থানীয় এলাকাবাসী তাদের উদ্ধার করে লাকসাম সদর হাসপাতালে নিয়ে গেলে অবস্থা আশঙ্কাজনক দেখে উন্নত চিকিৎসার জন্য কুমিল্লা সিএমএইচে পাঠানো হয়।

আমতলীতে দুই

ঘর পুড়ে ছাই

নিজস্ব সংবাদদাতা, আমতলী, বরগুনা, ৫ এপ্রিল ॥ শনিবার রাতে বরগুনার আমতলী উপজেলার ডালাচারা গ্রামে অগ্নিকা-ে রিপন আকনের বসতঘর ও রান্না ঘর পুড়ে গেছে। এতে ক্ষতির পরিমাণ ৩ লাখ টাকা। জানা গেছে, শনিবার রাত ১০টার দিকে রান্নাঘরের উনুন থেকে অগ্নিকা-ের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পরে। এতে রিপন আকনের বসতঘর ও রান্নাঘর পুড়ে ছাই হয়ে যায়।

নারীদের আইসিটি প্রশিক্ষণ

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ সিরাজদিখানে নারীদের ১৫ দিন ব্যাপী ফ্রি আইসিটি লিটারেসি প্রশিক্ষণ শুরু হয়েছে। রবিবার উপজেলা মিলনায়তনে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন সুকুমার রঞ্জন ঘোষ এমপি। ইউএনও রওনক আফরোজা সুমার সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মহিউদ্দিন আহম্মেদ, অধ্যক্ষ গিয়াসউদ্দিন মিঞা, বরদা ভূষন রায় লিটন, আব্দুল মতিন হাওলাদার, ইকবাল হোসেন, হাফিজ ফজলুল হক প্রমুখ। ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রনালয়ের লানির্ং এন্ড আর্নি ডেভেলপমেন্ট প্রকল্পের আওতায় নিওসিস ইঞ্জিনিয়ারিং লিমিডেট এই প্রশিক্ষণ দিচ্ছে।

জাটকা রক্ষায় নৌ র‌্যালি

নিজস্ব সংবাদদাতা, চাঁদপুর, ৫ এপ্রিল ॥ চাঁদপুরে জাতীয় জাটকা সংরক্ষণ সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। গতকাল রবিবার সকাল ১১টায় চাঁদপুর শহরের বড় স্টেশন মোলহেডে হাজার হাজার মানুষের অংশ গ্রহণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এমপি। মৎস্য ও প্রাণিসম্পদ সচিব সেলীনা আফরোজার সভাপতিত্বে ও কৃষিবিদ মজিবুর রহমানের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মোহাম্মদ ছায়েদুল হক এমপি।

প্রকাশিত : ৬ এপ্রিল ২০১৫

০৬/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: