কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

দুর্যোগ মোকাবেলায় প্রস্তুতি নেই বিদ্যুত বিভাগের

প্রকাশিত : ৬ এপ্রিল ২০১৫
  • রাজশাহীতে নাজুক পরিস্থিতি

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ দুর্যোগ মোকাবেলার জন্য রাজশাহীতে নেই কোন দফতরের পূর্ব প্রস্তুতি। বিশেষ করে রাজশাহী বিদ্যুত উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ এ বিষয়ে উদাসীন। সামান্য ঝড়-বৃষ্টিতেই বিদ্যুত বিচ্ছিন্ন হলেও তা তাৎক্ষণিক সারাতে ব্যর্থ এ বিভাগ। ফলে ঝড়বৃষ্টির পর ঘণ্টার পর ঘণ্টা অন্ধকারে থাকছে নগর ও জেলার বাসিন্দারা। ফলে সীমাহীন দুর্ভোগের শিকার হচ্ছেন মানুষ।

শনিবার কালবৈশাখীর প্রথম ছোবলে ল-ভ- হয়ে যাওয়া বিদ্যুত পরিস্থিতি রবিবার দুপুর পর্যন্ত স্বাভাবিক হয়নি। বিদ্যুত বিচ্ছিন্ন হওয়ায় নগরী জেলার সর্বত্র ভুতুড়ে অবস্থান বিরাজ করছে।

নগরবাসী অভিযোগ করেন, রাজশাহী বিদ্যুত উন্নয়ন বোর্ডের দুর্যোগ মোকাবেলার কোন পূর্ব প্রস্তুতি নেই। একটু ঝড়-বৃষ্টিতে সাত থেকে আট ঘণ্টা পর্যন্ত বিদ্যুত বিচ্ছিন্ন করে রাখছে। ঝড়-বৃষ্টি থেমে যাওয়ার পরও বিদ্যুত লাইন সংযোগ দিতে ব্যার্থ হচ্ছে বিদ্যুত বিভাগ।

নগরীর রানীবাজার এলকার বাসিন্দা তারিকুজ্জামান ক্ষুব্ধ প্রতিক্রিয়ায় জানান, বিদ্যুত বিভাগের দুর্যোগ মোকাবেলার কোন প্রস্তুতি নেই। সামান্য বৃষ্টি হলে বিদ্যুত বিচ্ছিন্ন করে রেখে দিচ্ছে। বৃষ্টি থামলেও বিদ্যুত সংযোগ দিতে ব্যর্থ হচ্ছে। তাছাড়া বিদ্যুতের তার খুঁটি উপড়ে গেলেও দ্রুত সমাধান করা হচ্ছে না।

তবে রাজশাহী বিদ্যুত উন্নয়ন বোর্ডের প্রধান তত্ত্ববধায়ক প্রকৌশলী ফেরদৌস সেলিম সাংবাদিকদের বলেন, শনিবারের ঝড়ে বিদ্যুতের তার ছিঁড়ে পড়া এবং খুঁটি উপড়ে পড়ায় বিদ্যুতের সংযোগ দিতে দেরি হচ্ছে। দ্রুত পরিস্থিতি স্বাভাবিক করতে ব্যর্থ হওয়ার অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন, বিদ্যুত বিভাগের কর্মকর্তারা নিরলস কাজ চালিয়ে যাচ্ছেন। তিনি বলেন বিদ্যুত বিভাগে পর্যাপ্ত লোকবল রয়েছে। তবে বিদ্যুত সংযোগ দিতে দেরি হওয়ায় বিভাগের কর্মকর্তাদের গাফিলতি ও অদক্ষতার অভিযোগটি কৌশলে এড়িয়ে যান তিনি।

প্রকাশিত : ৬ এপ্রিল ২০১৫

০৬/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: