মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

বিরোধীদের হত্যা ও গুম করে ক্ষমতা পাকাপোক্ত করা যাবে না ॥ ড. কামাল

প্রকাশিত : ৫ এপ্রিল ২০১৫, ০১:৫৫ এ. এম.

স্টাফ রিপোর্টার ॥ বাঙালী জাতি হত্যা গুমের ভয়ে ভীত নয়। যারা মনে করছে যে বিরোধী দলের লোকদের হত্যা-গুম করে ক্ষমতাকে পাকাপোক্ত করবে তারা ভুল করছে। মনে রাখতে হবে বাঙালী জাতি কোনদিন অন্যায় মেনে নেয়নি। স্বাধীনতার জন্য ৩০ লাখ মানুষ জীবন দিয়েছে। সে জাতির সামান্য কিছু লোক হত্যা বা গুম করে হারানো যাবে না। শনিবার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে গণফোরাম আয়োজিত সংগঠনটির অন্যতম নির্বাহী সভাপতি কমান্ডার (অব) আব্দুর রউফের নাগরিক শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে সংগঠনের সভাপতি ড. কামাল হোসেন এসব কথা বলেন।

ড. কামাল বলেন, জনগণের রায় না নিয়ে কেউ কোনদিন ক্ষমতায় চিরস্থায়ী হতে পারেনি এবং ভবিষ্যতেও পারবে না। দেশ এখন চাঁদাবাজ, ধান্দাবাজ, টেন্ডারবাজে ভরে গেছে। এসব মানুষ দিয়ে কেউ কেউ চায় আজীবনের জন্য ক্ষমতায় থাকতে। একাত্তরে ফিল্ড মার্শাল আইয়ুব খান চেয়েছিলেন বাঙালীকে অস্ত্রের মাধ্যমে থামিয়ে রাখবে কিন্তু নিরস্ত্র বাঙালী তাকে থামিয়ে দিয়েছে। এদেশে অন্যায়ের বিরুদ্ধে সবার ঐকমত্য রয়েছে। মনে হচ্ছে সরকার সিটি নির্বাচন দিয়ে জয়ী হয়ে ক্ষমতাকে স্থায়ী করার চেষ্টা করছে। তাই নাগরিকদের এ বিষয়ে ভাবতে হবে।

সভায় কমিউনিস্ট পার্টির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, কমান্ডার রউফ ছিলেন প্রকৃত বীর মুক্তিযোদ্ধা। এদের মনে রাখতে হবে, না হয় দেশ ধ্বংস হয়ে যাবে। বিএনপিকে মনে রাখতে হবে যে জামায়াতকে সঙ্গে নিয়ে কোন অগণতান্ত্রিকভাবে নির্বাচিত সরকারের বিরুদ্ধে আন্দোলন সফল হবে না। বর্তমানে বাংলাদেশের গণতন্ত্র বহুলাংশে নির্বাসিত। বিএনপি সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে বলছে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে। মনে রাখতে হবে শুধু বিএনপি বা আওয়ামী লীগের মতো বড় বড় দলের জন্য লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করলেই স্বচ্ছ নির্বাচন হবে না। ছোট বড় সকল দলের জন্যই ফিল্ড তৈরি করতে হবে।

শোকসভায় আরও বক্তব্য রাখেন জাসদ সভাপতি আ স ম রব, মেজর (অব) আব্দুল মান্নান, ডাকসুর সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর, বাসদ নেতা খালেকুজ্জামান, কমান্ডার রউফ কন্যা গতালী হাসান, মহিলা পরিষদের সহ-সভাপতি ফৌজিয়া মোসলেম প্রমুখ।

প্রকাশিত : ৫ এপ্রিল ২০১৫, ০১:৫৫ এ. এম.

০৫/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: