রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বিওএর আন্তর্জাতিক ক্রীড়া দিবস পালন

প্রকাশিত : ৫ এপ্রিল ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ আগামী সোমবার বিশ্বব্যাপী জাতিসংঘ এবং এর সদস্য রাষ্ট্রগুলোতে দ্বিতীয় বারের মতো আনুষ্ঠানিকভাবে ‘ইন্টারন্যাশনাল ডে অব স্পোর্ট ফর ডেভেলপমেন্ট এ্যান্ড পিস’ দিবস পালিত হবে। বিশ্বের বিভিন্ন দেশের মতো বাংলাদেশেও দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালন করবে বাংলাদেশ অলিম্পিক এ্যাসোসিয়েশন (বিওএ)। ওই দিন যেসব কর্মসূচী গ্রহণ করেছে, তা হলো : সকাল ৯টায় হ্যান্ডবল স্টেডিয়াম (বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের ৩নং গেট থেকে বর্ণাঢ্য শোভাযাত্রার উদ্দেশ্যে সমাবেশ, সকাল ১০টায় হ্যান্ডবল স্টেডিয়াম থেকে শোভাযাত্রাটি শুরু হয়ে বঙ্গবন্ধু স্টেডিয়ামের ১নং গেট দিয়ে বঙ্গবন্ধু এ্যাভিনিউ রোড প্রদক্ষিণ করে অলিম্পিক ভবনে প্রবেশ, সকাল সাড়ে ১০টায় অলিম্পিক ভবনে বাংলাদেশ, জাতিসংঘ, আইওসি, ওসিএ এবং বিওএর পতাকা উত্তোলন এবং বিকেল ৪টায় অলিম্পিক ভবনের মিলনায়তনে অনুষ্ঠিত সেমিনারে দিবসটির তাৎপর্য তুলে ধরে নিবন্ধ পাঠ।

জামালের দল চ্যাম্পিয়ন

আহমেদাবাদ মাস্টার্স গলফ

স্পোর্টস রিপোর্টার ॥ প্রফেশনাল গলফ ট্যুর অব ইন্ডিয়া (পিজিটিআই) টুর্নামেন্ট আহমেদাবাদ মাস্টার্সে দলগত বিভাগের চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশের গলফার জামাল হোসেন মোল্যার দল। এ প্রতিযোগিতায় ভারতের শীর্ষস্থানীয় পেশাদার ও এ্যামেচার গলফাররা অংশ নেন। দলগত এ ইভেন্টে প্রতিটি দলে একজন পেশাদার ও তিনজন করে এ্যামেচার গলফার অংশ নেন। ৫১.৯ পয়েন্ট পেয়ে দলকে চ্যাম্পিয়ন করেন জামাল মোল্যা। তার দলের অপর সদস্যরা ছিলেন ভারতের রোহান ভা-ারি, ভিভি আয়ার ও জয় পা-ে। গলগত এ ইভেন্টে রানার্সআপ হয় রঞ্জিত সিংয়ের দল। ৪০ লাখ রুপী প্রাইজমানির এ প্রতিযোগিতায় এর আগে ব্যক্তিগত ইভেন্টে পারের চেয়ে তিন শট কম নিয়ে একাদশ স্থান অর্জন করেন জামাল।

কুকের ‘নো কমেন্টস’

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশের কাছে হেরে বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই বিদায় নেয় ইংল্যান্ড। পুনরায় সামনে উঠে আসে কেভিন পিটারসেন প্রসঙ্গ। বোর্ড ও খেলোয়াড়দের সঙ্গে বাজে আচরণের জন্য যাকে আগেই দল থেকে ছুড়ে ফেলা হয়েছে। বিশ্বকাপ ব্যর্থতায় অনেকে ভেবেছিলেন ইংলিশ শিবিরে পুনরায় দেখা যাবে তুখোড় তারকা কেপিকে। ইতোমধ্যে দিপক্ষীয় সিরিজ খেলতে ওয়েস্ট ইন্ডিজে উড়ে গেছে ইংল্যান্ড। পিটারসেন প্রসঙ্গে মন্তব্য করতে আগ্রহী নন টেস্ট অধিনায়ক এ্যালিস্টার কুক। ‘আমরা দল নিয়ে ওয়েস্ট ইন্ডিজে এসেছি। লক্ষ্য একটাই- ভাল খেলে সিরিজ জয় করা। কেপি ফিরছে কি না- সেটা নির্বাচকরাই ভাল বলতে পারবেন। ওকে রাখা বা বাদ দেয়ার সিদ্ধান্তটা বোর্ডের। আমরা কেবল খেলায় মনোযোগ দিতে চাই।’ বলেন কুক।

কোচ পিটার মুরসসহ দলের একাধিক ক্রিকেটারের সঙ্গে অন্তর্দ্বন্দ্বে জড়িয়ে পড়ায় দক্ষিণ আফ্রিকান বংশোদ্ভূত তারকা ব্যাটসম্যান পিটারসেন দল থেকে বাদ পড়েন। এমনকি ইংল্যান্ডের হয়ে তার খেলার সম্ভাবনা চিরতরে শেষ হয়ে গেছে বলেও তখন জানিয়ে দেন দেশটির বোর্ড কর্তারা। বিশ্বকাপ ভরাডুবিতে ভাগ্য খুলতে পারেÑ এমন ধারণা নিয়ে আপাতত কাউন্টি ক্রিকেটকে টার্গেট করেছেন পিটারসেন!

প্রকাশিত : ৫ এপ্রিল ২০১৫

০৫/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: