মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

স্লোগান চুরি! বিএনপির বিরুদ্ধে হাইজ্যাকের অভিযোগ সিপিবি বাসদের

প্রকাশিত : ৫ এপ্রিল ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ শনিবার সিপিবি কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বলা হয়, আসন্ন ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে সিপিবি-বাসদ সমর্থিত প্রার্থীরা ‘সবার জন্য বাসযোগ্য ঢাকা আন্দোলনের’ প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই স্লোগান সামনে রেখে আমরা দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছি। আমরা বিস্ময়ের সঙ্গে লক্ষ্য করলাম বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করতে তার সমর্থিতদের ‘বাসযোগ্য ঢাকা’র ব্যানার ব্যবহারের ঘোষণা দিয়েছে। এই স্লোগান অনেকেই দিতে পারেন কিন্তু পূর্বে ঘোষিত নামের ‘ব্যানার’ ‘স্লোগান’ ব্যবহার করে কি একই নির্বাচনে অংশগ্রহণ করা যুক্তিসঙ্গত, এটা কি নৈতিক?

দেশবাসী জানেন বিএনপি দীর্ঘদিন ক্ষমতায় ছিল, ঢাকা সিটি কর্পোরেশনেও ক্ষমতায় ছিল। কিন্তু ‘সবার জন্য বাসযোগ্য ঢাকা’ অন্যদের মতো তারাও গড়ে তুলতে পারেনি, তোলেনি। তাই এই ব্যর্থতা ঢাকতে ‘বাসযোগ্য ঢাকা চাওয়া’র কথা তাদের মুখে শোভা পায় না। এই দেউলিয়াত্ব ঢাকতে আজ তারা নির্বাচনী ব্যানার হাইজ্যাক করার অপচেষ্টা করছে। আমরা এই রাজনৈতিক দলের এ ধরনের হীন দৃষ্টিভঙ্গি পরিহার করার আহ্বান জানাচ্ছি।’ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাট করেন সিপিবির কেন্দ্রীয় কমিটির সদস্য ও ঢাকা কমিটির সাধারণ সম্পাদক ডাঃ সাজেদুল হক রুবেল। সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন সিপিবির কেন্দ্রীয় নেতা রুহিন হোসেন প্রিন্স। বাসদ নেতা খালেকুজ্জামান লিপন, জুলফিকার আলী, সিপিবি নেতা আব্দুল কাদের, ইদ্রিস আলী, রুহুল আমিন, জাহিদ হোসেন খান, খান আসাদুজ্জামান মাসুম, প্রমুখ এ সময়ে উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্যে বলা হয়, ‘সকলের জন্য সমসুযোগ নিশ্চিত করে, উৎসবের আমেজে, গণতান্ত্রিক পরিবেশে, সকলের ভোটাধিকার প্রয়োগ নিশ্চিত করে ঢাকাবাসী যাতে তাদের আপন প্রার্থী বেছে নিতে পারে এ জন্য আমরা চেষ্টা চালাচ্ছি। ‘প্রচারের সমসুযোগ না থাকা’, ‘অঢেল টাকায় নির্বাচনকে ঢেকে ফেলায়’ আমাদের সমর্থিত প্রার্থীরা হিমশিম খাচ্ছে। সেই সময়ে আমাদের গড়ে তোলা আন্দোলন যার মধ্য দিয়ে ঢাকাবাসী আমাদের প্রার্থীদের প্রতিচ্ছবি দেখতে পাবেনÑ সেই ‘স্লোগান’ হাইজ্যাক করে আমাদের ওপর আরেক আঘাত হানা হয়েছে।’

লিখিত বক্তব্যে আরও বলা হয়, ‘আজ সময় এসেছে এদের প্রত্যাখ্যান করে পরিবর্তনকামী নিষ্ঠাবান বিকল্প শক্তির সমাবেশ এগিয়ে নেয়ার। আসন্ন নির্বাচনে ঢাকাবাসীকে আমরা এই নৈতিক দায়িত্ব পালন করে ঐতিহ্যের শহর ঢাকার উন্নয়ন নিশ্চিত করে দেশের সামগ্রিক উন্নয়ন আন্দোলনকে এগিয়ে নেয়ার আহ্বান জানাচ্ছি। সংবাদ সম্মেলনে নির্বাচনে অংশগ্রহণকারী সকল দল ও ব্যক্তির প্রতি ‘গণতান্ত্রিক পরিবেশ ও গণতান্ত্রিক ধারা’ সমুন্নত রাখতে দায়িত্বশীল আচরণের আহ্বান জানানো হয়।

প্রকাশিত : ৫ এপ্রিল ২০১৫

০৫/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: