কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

নওগাঁয় মুক্তিযোদ্ধা পরিবারের ওপর সন্ত্রাসী হামলা

প্রকাশিত : ৫ এপ্রিল ২০১৫

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ৪ এপ্রিল ॥ শুক্রবার নওগাঁর রানীনগর উপজেলার হরিপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা কমল চন্দ্র মহন্তের পরিবারের ওপর সন্ত্রাসী হামলার ঘটনায় ওই রাতেই থানায় অভিযোগ করা হয়েছে। হামলাকারীরা পুত্রবধূ কাঞ্চন রানী মহন্তকে বেদম মারপিট, অশ্রাব্য গালিগালাজসহ তার সঙ্গে অশালীন আচরণ করে। তাকে বাঁচাতে এগিয়ে আসা মুক্তিযোদ্ধার ভাগ্নে প্রদীপ কুমারকেও মারপিট করে তারা। এতেই তারা ক্ষান্ত হয়নি। ওই মুক্তিযোদ্ধাকে ভিটে-মাটি থেকে উচ্ছেদসহ তাকে সপরিবারে হত্যার হুমকি দিয়েছে প্রতিপক্ষরা। খবর পেয়ে রানীনগর থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে হামলাকারীরা সটকে পড়ে।

সিলেটে বজ্রপাতে ব্যবসায়ীর মৃত্যু

স্টাফ রিপোর্টার সিলেট অফিস ॥ শনিবার সকালে সিলেটের বিয়ানীবাজারে বজ্রপাতে ব্যবসায়ীরা মৃত্যু হয়েছে। নিহতের নাম আজমল হোসেন (৩২)। তিনি উপজেলার চারখাই ইউনিয়নের আদিনাবাদ মধুরচক গ্রামের সাহিব আলীর ছেলে। শনিবার সকাল সাড়ে ৬টায় বাড়ির পাশের বিলে জাল নিয়ে মাছ ধরতে যান ব্যবসায়ী আজমল। এ সময় বজ্রপাত ঘটলে তিনি জ্ঞান হারিয়ে পড়ে যান। ইউনিয়ন উপ-স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

লাকসামে কৃতী সংবর্ধনা

সংবাদদাতা, লাকসাম, কুমিল্ল, ৪ এপ্রিল ॥ কুমিল্লার লাকসাম পৌরসভার উদ্যোগে শনিবার পিএসসি, এবতেদায়ী, জেএসসি ও জেডিসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্তদের সংবর্ধনা দেয়া হয়েছে। ওইদিন স্থানীয় পাবলিকহলে পৌরসভা এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৫০৬ জন শিক্ষার্থীকে সম্মাননা সনদ, উপহার ও শিক্ষা সামগ্রী দেয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, সংসদ সদস্য মোঃ তাজুল ইসলাম। পৌর মেয়র আলহাজ মফিজুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, মোহাম্মদ শফিউল আলম, মহব্বত আলী।

পার্বত্য সাংস্কৃতিক উৎসব ও মেলা শুরু

নিজস্ব সংবাদদাতা, রাঙ্গামাটি, ৪ এপ্রিল ॥ পার্বত্যাঞ্চলে বসবাসরত ক্ষুদ্র নৃগোষ্ঠীর ঐতিহ্যবাহী প্রধান সামাজিক উৎসব বৈসুক, সাংগ্রাই, বিজু, বিষু, বিহু পালন উপলক্ষে রাঙ্গামাটিতে ৩দিনব্যাপী পার্বত্য সাংস্কৃতিক উৎসব শুরু হয়েছে। ক্ষুদ্র নৃগোষ্ঠী সাংস্কৃতিক ইনস্টিটিউট প্রাঙ্গণে শনিবার বিকেলে এই মেলার উদ্বোধন করেন সংসদ সদস্য ঊষাতন তালুকদার এমপি। উৎসবের মধ্যে রয়েছে, আলোচনা সভা, চিত্রাঙ্গন প্রতিযোগিতা, খেলাধুলা । বিভিন্ন ক্ষুদ্র নৃগোষ্ঠীর মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান । ওই দিন সন্ধ্যায় চাকমা নাটক সাদবী মঞ্চায়িত হবে। চাকমা, মার্মা, ত্রিপুরা, তঞ্চঙ্গা ও পাংখোয়া শিল্পদের মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হবে প্রতিদিন বিকেল থেকে রাত পর্যন্ত।

প্রকাশিত : ৫ এপ্রিল ২০১৫

০৫/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: