কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

চাঁপাইনবাবগঞ্জে হঠাৎ বেড়েছে ডায়রিয়া রোগী

প্রকাশিত : ৫ এপ্রিল ২০১৫

স্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ ॥ পৌর এলাকায় শুক্রবার রাত থেকে হঠাৎ করে বেড়েছে ডায়রিয়া রোগী। গত ২৪ ঘণ্টায় চাঁপাইনবাবগঞ্জ আধুনিক সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে ডায়রিয়া আক্রান্ত ৭৫ রোগীকে। এর মধ্যে শুধু শুক্রবার রাত থেকে শনিবার বেলা ১১টা পর্যন্ত ৩৫ জন ডায়রিয়া আক্রান্ত রোগী ভর্তি হয়। এছাড়াও বহির্বিভাগে প্রায় ৪০ রোগীকে চিকিৎসা সেবা দেয়া হয়েছে। আধুনিক সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. শফিকুল ইসলাম জানান, হাসপাতালে ডায়রিয়া বেডের সংখ্যা মাত্র ১০টি। স্থান সঙ্কুলান না হওয়ার কারণে ও বেড না থাকায় ডায়রিয়া আক্রান্ত রোগীরা হাসপাতালের বাইরে বারান্দায় মেঝেতে বিছান পেতে চিকিৎসা নিচ্ছে। তিনি জানান, এসব রোগীদের প্রায় সকলেই চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার বাসিন্দা। পৌরসভার সরবরাহকৃত পানি পান করে ডায়রিয়ায় আক্রান্ত হতে পারে। এছাড়াও হঠাৎ তাপমাত্রা বৃদ্ধি, দূষিত পানি পান, হাত-মুখ না ধুয়ে খাবার গ্রহণ ও বাসি খাবার খাওয়ার কারণে ডায়রিয়ায় আক্রান্ত রোগী বৃদ্ধি পেয়েছে। তবে এতে আশঙ্কার কিছু নেই এবং যথেষ্ট স্যালাইন ও ওষুধ রয়েছে। এদিকে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মাওলানা আব্দুল মতিন জানান, পৌরসভার সরবরাহকৃত পানিতে কোন জীবাণু নেই। ফলে পৌরসভার পানি পান করে ডায়রিয়ায় আক্রান্ত হওয়ার কোন সম্ভাবনা নেই। তারপরও যদি কেউ এ পানি পান করে আক্রান্ত হয়ে থাকে তবে পৌর কর্তৃপক্ষ বিষয়টি অনুসন্ধান করে দেখবে।

চট্টগ্রামে নাশকতার মামলায় বিএনপি জামায়াতের ১১ নেতাকর্মী গ্রেফতার

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামে নাশকতার মামলার সঙ্গে জড়িত থাকার অভিযোগে বিএনপি জামায়াতের ১১ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। চট্টগ্রামের ১৪ উপজেলায় অভিযান চালিয়ে শুক্রবার রাতে এদের গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ রয়েছে বলে পুলিশ জানিয়েছে। পুলিশ সূত্রে জানা গেছে, গত ৫ জানুয়ারি থেকে এ পর্যন্ত বিভিন্ন স্থানে নাশকতার ঘটনায় মামলা দায়ের হয়েছে। এসব মামলায় বিএনপি জামায়াত কর্মীরা ঘটনার পর পর পালিয়ে গেলেও তাদের শনাক্ত করা হয়েছে। শনাক্তের সূত্র ধরেই শুক্রবার রাতে সীতাকু-, লোহাগাড়া ও সাতকানিয়া উপজেলা থেকে ১১ জনকে গ্রেফতার করে পুলিশ। এর মধ্যে জামায়াতের ১ জন, বিএনপির ৪ জন ও শিবিরের ৬ জন।

গাইবান্ধায় ২৬ কর্মী গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা গাইবান্ধা থেকে জানান, নাশকতা ও সহিংসতাবিরোধী অভিযানে গাইবান্ধায় বিএনপি-জামায়াত-শিবিরের ২৬ কর্মীকে গ্রেফতার করা হয়েছে। যৌথ বাহিনী ও পুলিশ পৃথকভাবে শুক্রবার সন্ধ্যা থেকে শনিবার ভোর পর্যন্ত বিশেষ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। হত্যা মামলা, চুরি, ছিনতাই, গ্রেফতারি পরোয়ানাসহ বিভিন্ন নাশকতা মামলায় তাদের গ্রেফতার করা হয়।

পিরোজপুরে ডোবায় ডুবে শিশুর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, পিরোজপুর, ৪ এপ্রিল ॥ জিয়ানগরে পানিতে ডুবে শিক্ষক দম্পতির এক শিশুর মৃত্যু হয়েছে। শনিবার বিকেলে উপজেলার ইন্দুরকানী বাজারের বাসিন্দা স্কুল শিক্ষক দম্পতি খন্দকার মোঃ শহিদুল ইসলাম ও হেপি আক্তারের ছোট ছেলে মোঃ সাবিত খন্দকার কালাইয়া বোর্ড সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পাশের ডোবায় পড়ে মৃত্যুবরণ করে।

নর্থ সাউথ ভার্সিটিতে আন্তর্জাতিক সন্ধ্যা

বুধবার রাজধানীর নর্থ সাউথ ইউনিভার্সিটিতে বিদেশী শিক্ষক-শিক্ষার্থীদের জন্য আয়োজিত আন্তর্জাতিক সন্ধ্যা অনুষ্ঠানে সাংস্কৃতিক ব্যক্তিত্ব, শিক্ষাবিদসহ উপস্থিত অতিথিরা তাদের অনুভূতি ব্যক্ত করেন। এনএসইউ ইন্টারন্যাশনাল অফিস আয়োজিত প্রথম আন্তর্জাতিক সন্ধ্যায় নেপাল, জাপান, কোরিয়া, ইতালি, নাইজেরিয়া, চায়না, ইরান, ক্যামেরুন, ইউএসএ, ইথিওপিয়া, শ্রীলঙ্কাসহ বিভিন্ন দেশ থেকে আসা শিক্ষার্থীরা সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে তাদের ইতিহাস ঐতিহ্য তুলে ধরে। অনুষ্ঠানে আসাদুজ্জামান নূর, জনপ্রিয় অভিনেতা ও সাংস্কৃতিক মন্ত্রী প্রধান অতিথি এবং মোঃ হেলাল উদ্দিন, অতিরিক্ত সচিব, শিক্ষা মন্ত্রণালয়; বেনজীর আহমেদ, এনএসইউ চেয়ারম্যান; মুকিত মজুমদার বাবু, পরিচালক, চ্যানেল আই বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক আমিন সরকার এতে সভাপতিত্ব করেন। -বিজ্ঞপ্তি।

প্রকাশিত : ৫ এপ্রিল ২০১৫

০৫/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: