রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বাগেরহাটে ভণ্ড ওঝার কারাদণ্ড, ৩ রোগী উদ্ধার

প্রকাশিত : ৫ এপ্রিল ২০১৫

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ বাগেরহাটের মোড়েলগঞ্জে আজিজ হাওলাদার (৫৫) নামে এক ভ- ওঝাকে ১ হাজার টাকা জরিমানা ও ১ বছরের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আব্দুল হালিম শুক্রবার রাত ৯টার দিকে ওঝা আজিজ হাওলাদারকে এ দণ্ড দিয়ে পুলিশে সোপর্দ করেন। একই সঙ্গে উদ্ধারকৃত পটুয়াখালীর ৩ রোগীর ৩৯ হাজার ৫শ’ টাকাও ফেরত দেয়ার নির্দেশ দেন। কথিত ওঝা আজিজ ওরফে রুহানি হুজুর খাউলিয়া গ্রামের মৃত হাকিম হাওলাদারের ছেলে। উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল হালিম জানান, চিকিৎসার নামে প্রতারণার আশ্রয়ে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে ওঝা আজিজের বাড়িতে হাজির হন তিনি। এ সময় পটুয়াখালীর চরপাড়া গ্রামের জয়নাল আবেদীন আকন (৫০), কহিনুর বেগম (২৫) ও ফারজানা আক্তার (১২)কে ওঝার বাড়ি থেকে উদ্ধার করেন।

এক হাত ও এক পা ভাঙ্গা উদ্ধারকৃত জয়নাল আবেদীন জানান, তিনি ৫০ হাজার টাকা চুক্তিতে এখানে ১ মাস আগে ভর্তি হয়েছেন। এক মাসে ২৮ হাজার টাকা তার নিকট থেকে নিয়েছে ওই ওঝা। কহিনুর বেগম কিডনির চিকিৎসার জন্য দিয়েছেন ৮ হাজার ও ফারজানা আক্তার গলগ- রোগের জন্য দিয়েছেন সাড়ে ৩ হাজার টাকা। দীর্ঘদিন এখানে চিকিৎসার নামে আটক থাকার পরেও কারও কোন উন্নতি না হওয়ায় বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তার গোচরে আসে।

চট্টগ্রামে ৮ মিয়ানমার নাগরিকসহ গ্রেফতার ৯

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামে মিয়ানমারের ৮ জনসহ অবৈধ পথে মালয়েশিয়াগামী ৯ জনকে গ্রেফতার করেছে পুলিশ। বাকলিয়া থানা পুলিশের একটি দল নগরীর শাহ আমানত সেতু এলাকা থেকে তাদের গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা অবৈধ পথে মালয়েশিয়া যাওয়ার বিষয়টি স্বীকার করেছে। বাকলিয়া থানা পুলিশ সূত্রে জানা গেছে, শনিবার ভোরে মিয়ানমারের ৮ নাগরিককে নিয়ে পাচারকারী দলের এক সদস্য নগরীতে প্রবেশ করে। শাহ আমানত সেতু এলাকায় পুলিশ তাদের জিজ্ঞাসাবাদ করে। এ সময় কক্সবাজারের আদম পাচারকারী হোসাইন মোহাম্মদ জসিম উদ্দিনকে জিজ্ঞাসাবাদ করা হলে সে তার সঙ্গীদের মিয়ানমারের নাগরিক বলে স্বীকার করেছে। এরা হলো- সুরাইয়া খাতুন, আয়েশা আক্তার, আনোয়ারা খাতুন, ইউনুস, মজিবুর রহমান, এরশাদ, তোফা ও হাসিম।

আটককৃতদের জিজ্ঞাসাবাদে জানা গেছে, গত বৃহস্পতিবার তারা টেকনাফের শাহপরীরদ্বীপে পৌঁছায়। নৌপথে দালালের মাধ্যমে তাদের মালয়েশিয়ায় যাওয়ার কথা ছিল।

প্রকাশিত : ৫ এপ্রিল ২০১৫

০৫/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: