রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সিলেটে সেপটিক ট্যাঙ্কের গ্যাস থেকে অগ্নিকাণ্ড ॥ মা ছেলেমেয়ে দগ্ধ

প্রকাশিত : ৫ এপ্রিল ২০১৫

স্টাফ রিপোটার, সিলেট অফিস ॥ নগরীর মিরের ময়দান এলাকায় একটি বাসায় সেপটি ট্যাংকের গ্যাস থেকে অগ্নিকা-ের ঘটনায় মা, ছেলেমেয়েসহ ৩জন দগ্ধ হয়েছেন। শুক্রবার রাত সাড়ে ১১টায় অর্ণব ৭ নম্বর বাসায় এ ঘটনা ঘটে। আহতদের সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

আহতরা হলেন বাসার গৃহকত্রী মৃত জাকির হোসেনের স্ত্রী মনোয়ারা বেগম (৪৫), মেয়ে জাহিদা আক্তার (২০), ছেলে জহির হোসেন (১৪)। এদের মধ্যে মা-মেয়ের অবস্থা আশঙ্কাজনক। স্থানীয়রা জানান, বাসার ভেতর চিৎকার ও আগুন দেখে আশপাশের লোকজন ছুটে আসেন। দমকলবাহিনী ঘটনাস্থলে পৌঁছার আগেই স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন।

ঘটনার সময় বিদ্যুত না থাকায় মোমবাতি জ্বালিয়ে বাথরুমে যান জাহিদা আক্তার। ওই সময় কমোডের ঢালা তুলতেই আগুন ধরে যায়। অগ্নিকাণ্ডে বাসার আসবাবপত্র ও মালামাল পুড়ে লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

বধ্যভূমি ও শ্মশান রক্ষার দাবিতে রাজশাহীতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ বধ্যভূমির স্মৃতিস্তম্ভ ও হিন্দু ধর্মাবলম্বীদের শ্মশান ভেঙে সেতুর সংযোগ সড়ক নির্মাণের প্রতিবাদে রাজশাহীর তানোরে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচী পালন করেছে গোল্লাপাড়া বাজার মন্দির ও শ্মশান কমিটি।

শনিবার বেলা ১০টা থেকে ১২টা পর্যন্ত বধ্যভূমির সামনে এ কর্মসূচী পালন করা হয়। মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী থেকে শ্মশান ও বধ্যভূমি রক্ষার দাবি জানানো হয়। বক্তারা এ সময় হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, কোনভাবেই শ্মশান ও বধ্যভূমির ওপর দিয়ে সড়ক নির্মাণ করতে দেয়া হবে না।

এ বিষয়ে তানোর উপজেলা প্রকৌশলী আনোয়ার হোসেন বলেন, শ্মাশান ও বধ্যভূমি স্মৃতিস্তম্ভ এবং গোডাউনের বাউন্ডারির মাঝে যেটুকু ফাঁকা জায়গা রয়েছে সেটুকু দিয়েই রাস্তা তৈরি করা হবে। শ্মশান ও স্মৃতিস্তম্ভ ভেঙে ফেলার কোন পরিকল্পনা নেই। ঠিকাদার আব্দুস সালাম বলেন, নকশা অনুযায়ী আমরা সড়ক নির্মাণ শুরু করেছি। এখানে কাউকেই ক্ষতিগ্রস্ত করার কোন সুযোগ নেই।

লৌহজংয়ে হাজতখানা ভেঙ্গে আসামির পলায়ন

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ লৌহজং থানা হাজাত ভেঙ্গে শনিবার মাদক মামলার আসামি ফারুক মোড়ল (২৭) পালিয়ে গেছে। সে উপজেলার মশদগাঁও গ্রামের জামাল মোড়লের ছেলে।

লৌহজং থানার ওসি রিজাউল হক জানান, শুক্রবার বিকেলে তাকে ২০ বোতল ফেনসিডিলসহ গ্রেফতার করে মামলা করা হয়। কিন্তু আদালতের সময় শেষ হয়ে যাওয়ায় তাকে থানা হাজাতে রাখা হয়। শনিবার ভোর সাড়ে ৫টার দিকে হাজতের জরাজীর্ণ জানালার লোহার রড ভেঙ্গে পালিয়ে যায়।

বইমেলা উদ্বোধন

স্টাফ রিপোর্টার, ঈশ্বরদী ॥ শনিবার সকালে ভাঙ্গুড়া ইউনিয়ন স্কুল মাঠে ২২তম বইমেলা ও সাংস্কৃতিক উৎসবের উদ্বোধন করা হয়েছে। স্থানীয় এমপি মকবুল হোসেন প্রধান অতিথি হিসেবে এই মেলার উদ্বোধন করেন। আব্দুল খালেকের সভাপতিত্বে নূর মুজাহিদ স্বপন, শামসুল আলম, লোকমান হোসেন, অধ্যক্ষ শহিদুজ্জামান, বাকীবিল্লাহ, মজিবর রহমান, আজাদ খান ও তসলিম হাসান সুমন বক্তব্য দেন। প্রতিবারের ন্যায় এবারও সচেতন সাহিত্য-সাংস্কৃতিক পরিষদের পক্ষ থেকে আয়োজিত এই মেলা আট দিনব্যাপী চলবে।

’৭১-এর শহীদের পরিবারকে সহায়তা

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধে শহীদ পরিবারের বাড়িতে গিয়ে আর্থিক সহায়তা করেছেন জেলা প্রশাসক মোঃ সাইফুল হাসান বাদল ও তাঁর পতœী শাহিনা আক্তার। শহরের শ্রীপল্লী বাসায় গিয়ে পরিবারটির প্রবীণ সদস্য ভাগ্যবালা চক্রবর্তীর হাতে আর্থিক অনুদান তুলে দেন। এতে আনন্দে বিস্মিত পরিবারটি। স্বাধীনতা যুদ্ধে এই এপ্রিলে তাঁর পিতা পুরোহিত হরকুমার চক্রবর্তীকে লাইনে দাঁড় করিয়ে গুলি করে হত্যা করে হানাদারবাহিনী।

প্রকাশিত : ৫ এপ্রিল ২০১৫

০৫/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: