মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

পালিয়েছেন শ্বশুর-শাশুড়ি ॥ মাঠে নামছে সহপাঠীরা

প্রকাশিত : ৫ এপ্রিল ২০১৫
  • রাজশাহীতে গৃহবধূর মৃত্যু

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ নগরীর মহিষবাথান এলাকায় আইনজীবী মোহাম্মদ আলী রমজানের বাড়িতে পুত্রবধূ ওয়াহিদা সিফাতের মৃত্যুর ঘটনায় দায়ের করা মামলার পর বাড়ি ছেড়ে পালিয়েছে স্ত্রীসহ আইনজীবী রমজান। মামলা দায়েরের পর পরই তারা নিজেদের ‘সুখনীড়’ ছেড়ে গ্রেফতার এড়াতে আত্মগোপনে রয়েছেন।

এদিকে এ ঘটনায় গ্রেফতার সিফাতের স্বামী মোহাম্মদ আশিফ ওরফে পিসলিকে রিমান্ডে চায় পুলিশ। আজ রবিবার তার রিমান্ডের শুনানি হওয়ার কথা রয়েছে। মামলার তদন্ত কর্মকর্তা জানান, পিসলিকে রিমান্ডের আবেদন জানানো হয়েছে।

এদিকে মৃত্যুর রহস্য উদ্ঘাটন ও দোষীদের বিচারের দাবিতে মাঠে নামছে ওয়াহিদা সিফাতের বিশ্ববিদ্যালয়ের সহপাঠীরা। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘সিফাতের করুণ মৃত্যুর ঘটনা উল্লেখ করে ইতোমধ্যে ক্যাম্পেন শুরু করেছেন সহপাঠীরা। আগামীকাল সোমবার তারা এ বিষয়ে রাজশাহীতে দিনব্যাপী কর্মসূচী হাতে নিয়েছে। ওইদিন সকাল ৯টায় রাবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময়। সকাল ১০টায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ে প্রতিবাদ পদযাত্রা ও সমাবেশ। বেলা ১১টায় রাজপাড়া থানায় ওসি ও মামলার তদন্ত কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাত, বেলা ১২টায় পুলিশ কমিশনারের সঙ্গে সাক্ষাত এবং স্মারকলিপি প্রদান করা হবে।

বরিশালে গৃহবধূকে নির্যাতন ॥ স্বামী ও ভাসুর গ্রেফতার

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ দু’লাখ টাকা যৌতুকের জন্য আগৈলঝাড়া উপজেলার কোদালধোয়া গ্রামের এক গৃহবধূকে অমানুষিক নির্যাতন করা হয়েছে। মুমূর্ষু অবস্থায় গৃহবধূ অনিতা রানীকে হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনা শনিবার দুপুরে থানা পুলিশ স্বামী ও ভাসুরকে গ্রেফতার করেছে। জানা গেছে, কোদালধোয়া গ্রামের মনিন্দ্র নাথ বৈষ্ণবের পুত্র রনজিত বৈষ্ণবের সঙ্গে গত তিন বছর পূর্বে বারপাইকা গ্রামের কার্তিক চৌধুরীর কন্যা অনিতা রানীর বিয়ে হয়। ওইসময় কনের পিতা বর পক্ষের দাবিকৃত নগদ এক লাখ টাকা যৌতুক ও অন্যান্য মালামাল পরিশোধ করেন। অনিতা রানী অভিযোগ করেন, বিয়ের পর থেকেই রনজিত ও তার পরিবারের লোকজন যৌতুকের জন্য অনিতার ওপর নির্যাতন শুরু করে। তারই ধারাবাহিকতায় শুক্রবার সন্ধ্যায় তার স্বামী রনজিত ও ভাসুর মনমথ তাকে (অনিতাকে) বাবার বাড়ি থেকে দাবিকৃত যৌতুকের দুই লাখ টাকা আনার জন্য অমানুষিক নির্যাতন করে।

বুড়িগঙ্গা থেকে ৫০ মণ জাটকা উদ্ধার

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ শনিবার ভোরে কোস্টগার্ড পাগলা স্টেশনের সদস্যরা বুড়িগঙ্গা নদীতে ফতুল্লা লঞ্চ ঘাট থেকে ‘এম ভি সৈকত-১৪’ নামের একটি যাত্রীবাহী লঞ্চে তল্লাশি চালিয়ে মালিকবিহীন অবস্থায় ৫০ মণ অবৈধ জাটকা উদ্ধার করেছে। উদ্ধার হওয়া জাটকার আনুমানিক মূল্য ছয় লাখ টাকা।

প্রকাশিত : ৫ এপ্রিল ২০১৫

০৫/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: