মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

এলজির নতুন স্মার্টফোন

প্রকাশিত : ৪ এপ্রিল ২০১৫

২৮ এপ্রিল সম্ভবত নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন ঘোষণা করতে যাচ্ছে দক্ষিণ কোরিয়ান প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান এলজি কর্পোরেশন। প্রতিষ্ঠানটির পাঠানো আমন্ত্রণের ওপর ভিত্তি করে এমনটা ধারণা করছে প্রযুক্তিবিষয়ক সংবাদমাধ্যমগুলো। প্রযুক্তিবিষয়ক সাইট ম্যাশএবলের প্রতিবেদন অনুযায়ী, এলজির ওই আমন্ত্রণপত্রে বলা হয়েছে, ‘সি দ্য গ্রেট’। তেমন কোনো তথ্য দেয়নি প্রতিষ্ঠানটি, তবে সি দ্য গ্রেট লাইনটিতে ভিন্ন নকশায় লেখা ‘জি’ অক্ষরটির কারণেই ধারণা করা হচ্ছে জি সিরিজের নতুন একটি ডিভাইস, সম্ভবত এলজি জি৪-এর আনুষ্ঠানিক ঘোষণা দেবে প্রতিষ্ঠানটি। হ্যান্ডসেটটি সম্পর্কে বিস্তারিত কিছু জানা যায়নি এখনও, তবে এলজির নতুন দুটো স্মার্টওয়াচ সাপোর্ট করবে হ্যান্ডসেটটিতে। থাকতে পারে এলজি ফ্লেক্স ২-এর মতো বাঁকানো স্ক্রিন। তবে এগুলো সবই সম্ভাবনা। এলজির ইভেন্টটি নিউইয়র্ক, লন্ডনসহ আরও কয়েকটি দেশে অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে ম্যাশএবল। সূত্র: বিডিনিউজ

জিমেইলে স্প্যাম রুখতে

আইটি ডট কম ॥ ভার্চুয়াল জীবনের এই সময়ে অনেকেই একাধিক সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে থাকেন। অধিকাংশ সময় এসব সাইটে ‘পাবলিক’ করা থাকে ব্যবহারকারীর ইমেইল ঠিকানা। এর ফলে অনেক সময়ই ‘ভুয়া’ আর অপ্রয়োজনীয় মেইলের কারণে ভুগতে হয়, সহজ ভাষায় যাকে বলে ‘স্প্যাম’।

জিমেইলের ক্ষেত্রে এ ঝামেলা থেকে বাঁচতে প্রযুক্তিবিষয়ক সাইট ম্যাশএবল নিচের পদ্ধতিটি বাতলে দিয়েছে। আসুন দেখে নেই পদ্ধতিটি- ঠিকানায় ডট যোগ করা : জিমেইল আইডিতে একটি অতিরিক্ত ডট যোগ করে আইডি পাবলিক করে রাখা যেতে পারে। এর ফলে অপিরিচিত মেইল বা স্প্যামে ব্যবহারকারীর ইনবক্স ভরে যাবে না। কারও জিমেইল আইডি যদি হয় নড়নৎড়নবৎঃং@মসধরষ.পড়স, তবে তিনি তার মেইল আইডি পাবলিক করে দেয়ার সময় একটি অতিরিক্ত ডট যোগ করে দিতে পারেন, যেমন- নড়ন.ৎড়নবৎঃং@মসধরষ.পড়স।

নতুন লেবেল তৈরি করা : জিমেইল ইনবক্সের বাম পাশে ‘মোর লেবেল’-এ ক্লিক করতে হবে। তারপর নিচের দিকে ‘ক্রিয়েট নিউ লেবেল’ অপশনে ক্লিক করতে হবে। এবার, ভবিষ্যতের পাবলিক মেইলগুলোর জন্য নতুন লেবেল তৈরি করে সমস্যার সমাধান করা যেতে পারে।

ফিল্টার তৈরি করা : একটি ফিল্টার তৈরি করতে হবে, যা মেইল অ্যাড্রেসে আসা সব ই-মেইল থেকে অতিরিক্ত ডটযুক্ত মেইল বাছাই করে ব্যবহারকারীর তৈরি নতুন লেবেলে পাঠাবে। ফিল্টার তৈরি করতে সেটিংস মেনুতে গিয়ে স্ক্রিনের ডান পাশের উপরে গিয়ার চাকার মতো দেখতে আইকনে ক্লিক করতে হবে। তারপর ‘সেটিংস’-এ ক্লিক করে স্ক্রিনের উপরে ‘ফিল্টারস’ লেখা ট্যাবে ক্লিক করে ‘ক্রিয়েট নিউ ফিল্টার’-এ ক্লিক করতে হবে। ‘

টু’ লেখা জায়গায় ব্যবহারকারীর ডট যুক্ত মেইল অ্যাড্রেস দিয়ে স্ক্রিনের নিচে ডান পাশে ‘ক্রিয়েট ফিল্টার উইথ দিস সার্চ’ অপশনে ক্লিক করতে হবে। পরবর্তী স্ক্রিনে ‘স্কিপ দ্য ইনবক্স (আর্কাইভ ইট)’ অপশনে ক্লিক করতে হবে। এবার, ‘অ্যাপ্লাই দ্য লেবেল’ বক্স চেক করে ব্যবহারকারীর ‘পাবলিক ইমেইল’ লেবেলে ক্লিক করে ‘ক্রিয়েট ফিল্টার’ লেখায় ক্লিক করলেই কাজ শেষ হবে। পাবলিক মেইল পরিচালনা ব্যবহারকারীর ‘পাবলিক মেইল’ ফোল্ডারে আসা মেইলগুলো দেখতে প্রথমে ‘মোর লেবেলস’ অপশনে ক্লিক করতে হবে। কেউ যদি পাবলিক জিমেইল অ্যাড্রেস দিয়ে ইনবক্সে আসা কোন মেইল সরাতে চান, তাহলে ওই মেইলটিতে রাইট ক্লিক করলেই মেইলটি সরানোর অপশন পাবেন।

প্রকাশিত : ৪ এপ্রিল ২০১৫

০৪/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: