কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

নবেম্বরে চার জাতি ক্রিকেট টুর্নামেন্ট

প্রকাশিত : ৪ এপ্রিল ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ এ বছর শেষের দিকে নবেম্বরে চার জাতি ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন করতে চাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেই চেষ্টাই করে যাচ্ছে বিসিবি। শুক্রবার সেই কথাই জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। বিশ্বকাপ চলাকালে বিভিন্ন বোর্ডের শীর্ষ পর্যায়ের কর্তাদের সঙ্গেও নাকি এ নিয়ে আলোচনা হয়েছে। পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুইয়ের সঙ্গে বাংলাদেশ খেলবে সেই টুর্নামেন্টে।

একাদশ বিশ্বকাপে বাংলাদেশ দল দুর্দান্ত পারফর্ম করেছে। ক্রিকেট বিশ্বও বাংলাদেশকে এখন শক্তিশালী প্রতিপক্ষই ভাবতে শুরু করেছে। এই সুযোগকে কাজে লাগানোর চিন্তা-ভাবনা শুরু করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সদ্য শেষ হওয়া বিশ্বকাপে ইংল্যান্ডের মতো প্রতিষ্ঠিত ক্রিকেট শক্তিকে পরাজিত করে বাংলাদেশ খেলেছিল কোয়ার্টার ফাইনালে। এমনকি গ্রুপ পর্বে নিউজিল্যান্ডের মতো দলের সঙ্গে দারুণ প্রতিদ্বন্দ্বিতা গড়ে তুলেছিল।

যদিও শেষ আটে আম্পায়ারের কয়েকটি বাজে সিদ্ধান্তের কারণে ভারতের কাছে হেরে সেদিন বাংলাদেশের বিশ্বকাপ মিশন শেষ হয়েছিল। তারপরও এবারকার বিশ্বকাপে খুবই ভাল খেলেছে বলেই মনে করছেন বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন।

বিশ্বকাপ চলার সময় অন্য কয়েকটি বোর্ড প্রধানের সঙ্গে কথা হয়েছে বিসিবি সভাপতির। শুক্রবার বিকেলে গুলশানের নিজ বাসভবনে সাংবাদিকদের নাজমুল হাসান পাপন জানান, ‘নবেম্বরে পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ, জিম্বাবুইয়েকে নিয়ে বাংলাদেশে একটি চার জাতি টুর্নামেন্ট করার কথা ভাবছি আমরা। বিশ্বকাপ চলার সময় ওই সব দেশগুলোর বোর্ড প্রধানরা আমাকে মৌখিকভাবে এই টুর্নামেন্টে খেলার বিষয়ে আশ্বস্ত করেছেন।’

বিশ্বকাপে সৌম্য সরকার ও সাব্বির রহমানের পারফর্মেন্সে বিসিবি সভাপতি দারুণ খুশি, ‘দেখুন সৌম্য ও সাব্বির বিশ্বকাপের মতো এত বড় আসরে ভাল খেলতে পারে। এরা যদি আর দুই বছর তাদের ভাল খেলার ধারাবাহিকতা ধরে রাখে, তাহলে বাংলাদেশের ক্রিকেটটা কোথায় গিয়ে দাঁড়াবে। আর তাই এদের মতো তরুণ ক্রিকেটারদের কথা ভেবে আমাদের বেশি করে তরুণদের সুযোগ দিতে হবে।’

প্রকাশিত : ৪ এপ্রিল ২০১৫

০৪/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: